× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
The news about my injury is not true Emraan Hashmi
hear-news
player
google_news print-icon

আমার আহত হওয়ার খবরটি সঠিক নয়: ইমরান হাশমি

আমার-আহত-হওয়ার-খবরটি-সঠিক-নয়-ইমরান-হাশমি
বলিউড অভিনেতা ইমরান হাশমি। ছবি: সংগৃহীত
টুইটে ইমরান লেখেন, ‘কাশ্মীরের মানুষের কাছে উষ্ণ অভ্যর্থনাই পেয়েছি। শ্রীনগর এবং পহলগাওঁয়ে শুটিং করতে পেরে অত্যন্ত আনন্দিত আমি। পাথরের আঘাতে আমার আহত হওয়ার যে খবর শোনা যাচ্ছে তা সঠিক নয়।’

বলিউড অভিনেতা ইমরান হাশমি কাশ্মীরে সিনেমার শুটিং করতে গিয়ে স্থানীয়দের ছোড়া পাথরের আঘাতে তিনি আহত হয়েছেন বলে খবর প্রকাশ হয়েছে ভারতীয় বেশ কিছু সংবাদমাধ্যমে। তবে খবর সঠিক নয় বলে এক টুইট বার্তায় নিজেই জানিয়েছেন অভিনেতা।

কাশ্মীরের জনগণের উষ্ণ ও আন্তরিক অভ্যর্থনার প্রশংসাও করে মঙ্গলবার এক টুইটে ইমরান লেখেন, ‘কাশ্মীরের মানুষের কাছে উষ্ণ অভ্যর্থনাই পেয়েছি। শ্রীনগর এবং পহলগাওঁয়ে শুটিং করতে পেরে অত্যন্ত আনন্দিত আমি। পাথরের আঘাতে আমার আহত হওয়ার যে খবর শোনা যাচ্ছে তা সঠিক নয়।’

সপ্তাহ তিনেক আগে ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করে ইমরান লিখেছিলেন, ‘প্রথমবার স্বর্গের শহর শ্রীনগরে! জিরো লাইট ক্যামেরা অ্যাকশনের কাউন্টডাউন।’

এদিকে ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের জানিয়েছে, এই মুহূর্তে গ্রাউন্ড জিরো সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত ইমরান। এতে তার সঙ্গে অভিনয় করছেন সাই তামহানকর ও জোয়া হুসাইন।

এ ছাড়াও সালমান খান এবং ক্যাটরিনা কাইফের সঙ্গে টাইগার থ্রির শুটিং শেষ করেছেন তিনি। আগামী বছর ঈদে পাবে এটি।

এর পাশাপাশি অক্ষয় কুমারের সঙ্গে সেলফি নামে এক সিনেমায় অভিনয় করছেন ইমরান। মালয়ালাম সিনেমা ড্রাইভিং লাইসেন্স-এর রিমেক সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Ponyin Selvan 150 crores in two days

পোনিয়িন সেলভান: দুই দিনে ১৫০ কোটি

পোনিয়িন সেলভান: দুই দিনে ১৫০ কোটি পোনিয়িন সেলভান-এর দৃশ্যে ঐশ্বরিয়া রাই ও তৃষা কৃষ্ণান। ছবি: সংগৃহীত
দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের এক উত্তাল সময়ের প্রেক্ষাপটে ‘পোনিয়িন সেলভান’- এর গল্প। সেসময় শাসক পরিবারের অন্তর্দ্বন্দ্বের ফলে সম্রাটের সম্ভাব্য উত্তরসূরিদের মধ্যে হিংসাত্মক পরিস্থিতির সৃষ্টি হয়।

দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের এক উত্তাল সময়ের প্রেক্ষাপটে নির্মিত তামিল সিনেমা পোনিয়িন সেলভান মুক্তি পেয়েছে শুক্রবার।

তামিল বাদেও হিন্দি, তেলেগু, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পাওয়া এ পিরিয়ডিক ড্রামাটি ঝড় তুলেছে বক্স অফিসে। দুই দিনে সিনেমাটি ১৫০ কোটি রুপি আয় করেছে।

ই-টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, মুক্তির দ্বিতীয় দিনে বক্স অফিস থেকে সিনেমাটি ৭০ কোটি রুপি আয় করেছে। শনিবার নির্মাতারা আনুষ্ঠানিকভাবে জানিয়েছে মুক্তির দিনে ৮০ কোটি রুপি আয় করেছে।সিনেমাটি।

এদিকে ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা রোববার সকালে এক টুইটে জানান, দুই দিনে পোনিয়িন সেলভান বিশ্বব্যাপী ১৫০ কোটি রুপি আয় করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সিনেমাটি প্রেক্ষাগৃহে খুব ভালো চলবে বলে আশা করা হচ্ছে। সিনেমাটির প্রতি দর্শকদের সাড়া অনেক বেশি।

তামিল লেখক কালকি কৃষ্ণমূর্তির ঐতিহাসিক উপন্যাস ‘পোনিয়িন সেলভান’ অবলম্বনে এই সিনেমা নির্মাণ করেছেন নির্মাতা মণি রত্নম।

দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের এক উত্তাল সময়ের প্রেক্ষাপটে মোড়া এর গল্প। সেসময় শাসক পরিবারের অন্তর্দ্বন্দ্বের ফলে সম্রাটের সম্ভাব্য উত্তরসূরিদের মধ্যে হিংসাত্মক পরিস্থিতির সৃষ্টি হয়।

পোনিয়িন সেলভান: দুই দিনে ১৫০ কোটি

পোনিয়িন সেলভান-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিক্রম, জয়াম রবি, কার্তি, ঐশ্বরিয়া রাই ও তৃষা কৃষ্ণান।

দুটি পার্টে নির্মিত এ সিনেমাটির দ্বিতীয় পার্ট মুক্তি পাবে আগামী বছর।

মন্তব্য

বিনোদন
Pooja joined the buzz

গুঞ্জনের মাঝে সরব হলেন পূজা

গুঞ্জনের মাঝে সরব হলেন পূজা আমেরিকার ভিসা হাতে পূজা (বাঁয়ে) ও ডাবিংয়ে ব্যস্ত অভিনেত্রী (ডানে)। ছবি: সংগৃহীত
এই দুই পোস্টের মাঝখানে তিনি আরও একটি পোস্ট করেন। যা নিয়ে শুরু হয় আলোচনা। পরে সেই পোস্টটি পেজ থেকে সড়িয়ে ফেলেন পূজা। সেই পোস্টটি ছিল তার আমেরিকার ভিসা পাওয়া নিশ্চিত করা বিষয়ে।

শাকিব-বুবলীকে নিয়ে নানা সমীকরণ মেলাতে গিয়ে অনেকেই নানাভাবে উচ্চারণ করেছেন অভিনেত্রী পূজা চেরীর নাম। যার সবই এখনও আছে গুঞ্জন হিসেবে।

গুঞ্জন নিয়ে কথা বলতে কয়েকদিন ধরে পূজার সঙ্গে যোগাযোগ করেও পাওয়া যায়নি। তার ফোন নম্বর খোলা থাকলেও তা ধরছেন না তিনি।

এমন পরিস্থির মধ্যে রোববার হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন এ অভিনেত্রী।

পূজা চেরী তার ভেরিফায়েড ফেসবুক পেজে রোববার সকাল থেকেই দিচ্ছেন ছবি, করছেন পোস্ট। সকালের দিকে পূজা কিছু ছবি পোস্ট করেছেন তার পেজে।

যার ক্যাপশনে তিনি লিখেছেন, ‘যখন থেকে তুমি পরোয়া করা বন্ধ করে দেবে, তখন থেকে তোমার চারপাশটা আরও ভালো হয়ে উঠবে। তাই অন্যকে খুশি করে সময় নষ্ট করো না।’

একই দিন বিকেল ৫টার দিকে অভিনেত্রী পোস্ট করেছেন ডাবিং করার ছবি। ক্যাপশনে লিখেছেন, ‘ডে ২, ডাবিং, নাকফুল’।

এই দুই পোস্টের মাঝখানে তিনি আরও একটি পোস্ট করেন। যা নিয়ে শুরু হয় আলোচনা। পরে সেই পোস্টটি পেজ থেকে সড়িয়ে ফেলেন পূজা। সেই পোস্টটি ছিল তার আমেরিকার ভিসা পাওয়া নিশ্চিত করা বিষয়ে।

রোববার দুপুর ৩টার দিকে তিনি পোস্টটি করেন। সেখানে তিনি তার আমেরিকার ভিসার ছবি পোস্ট করে লেখেন, ‘আমি এটা পেলাম অবশেষে’। পূজার সঙ্গে তার মা ঝর্ণা রায়ও ভিসা পেয়েছেন। তাদের ভিসার মেয়ার শেষ হবে ২৭ সেপ্টেম্বর ২০২৭ সালে।

পূজার আমেরিকা যাওয়ার কারণ তার কাছ থেকে জানা না গেলেও আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডের একটি পোস্টারে পাওয়া গেছে পূজার ছবি। ধারণা করা হচ্ছে সেই আয়োজনে অংশ নিতে তার আমেরিকা যাত্রা।

আমেরিকার ভিসা হাতে যে ছবি পূজা পোস্ট করেছিলেন, সেই ছবিতে যে পোশাকে তাকে দেখা গেছে, সেই পোশাকেই তাকে বিকেলে পোস্ট করা ডাবিংয়ের ছবিতে পাওয়া গেছে। এ থেকে ধারণা করা হচ্ছে ঘটনাগুলো রোববারের।

শাকিব-পূজা দুজনে নাকি মজেছেন দুজনার প্রেমে, এমন গুঞ্জন আছে চলচ্চিত্র পাড়ায়। গলুই সিনেমার পর মায়া নামের সিনেমাতেও নাকি পূজা অভিনয় করবেন শাকিব খানের সঙ্গে। বিষয়টি নিয়ে এখনও কোনো মন্তব্য করেননি কেউ।

আরও পড়ুন:
বিদেশি কাস্টিং ইউনিটের সঙ্গে কথা হওয়ার গুঞ্জন উড়িয়ে দিলেন না পূজা
প্রত্যাশা পূরণ হয়নি পূজার

মন্তব্য

বিনোদন
Bangladeshi police in Tamil spy thriller

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ সর্দার সিনেমার দৃশ্য। ছবি: টিজার থেকে নেয়া
সর্দারের টিজার থেকে ধারণা করা হচ্ছে দুটি ভিন্ন সময় উন্মোচিত এতে। কিছু দৃশ্যে নায়কের ফ্যাশন সেন্স ইঙ্গিত দেয় সিনেমটির একটি অংশ আশির দশকে ঘটতে পারে।

বলিউডের পাশাপাশি বাংলাদেশের দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে ভারতের তামিল, তেলেগু, কন্নড় ও মালয়ালাম ইন্ড্রাস্টির সিনেমাগুলো। সেসব সিনেমার গল্পে বাংলাদেশের সম্পৃক্ততা কখনই তেমন চোখে পড়েনি এ দেশের দর্শকদের।

তবে এবার নতুন এক চমক দেখা গেল সম্প্রতি প্রকাশ পাওয়া তামিল সিনেমা সর্দার-এর টিজারে। গত বৃহস্পতিবার প্রকাশ পাওয়া এই স্পাই থ্রিলারের টিজারে দেখা গেল বাংলাদেশের পুলিশ।

টিজারে দেখা যায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর পোশাক পরিহিত কয়েকটি চরিত্র। যাদের নেমপ্লেটেও বাংলায় লেখা নাম।

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ
সর্দার সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

১ মিনিট ৪০ সেকেন্ডের টিজারের অনেকটা অংশজুড়েই দেখা যায় ডিএমপি পুলিশ ও জেলখানার এক বন্দিকে ঘিরে কার্যক্রম।

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ
সর্দার সিনেমার দৃশ্য তামিল সুপারস্টার কার্তি। ছবি: সংগৃহীত

সর্দার-এ কিংবদন্তি একজন গুপ্তচরের চরিত্রে অভিনয় করেছেন তামিল সুপারস্টার কার্তি।

সিনেমাটি নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, টিজার থেকে ধারণা করা হচ্ছে দুটি ভিন্ন সময় উন্মোচিত হয়েছে এতে। কিছু দৃশ্যে নায়কের পোশাক ইঙ্গিত দেয়, সিনেমাটির একটি অংশ আশির দশকে ঘটতে পারে।

আবার আরেকটি অংশ রয়েছে, যেখানে সামরিক গ্রেডের গুপ্তচরবৃত্তির সরঞ্জামসহ আধুনিক স্পাই রুম দেখা যায়। আছে টাইপরাইটার এবং হাইটেক গ্যাজেট।

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ
সর্দার সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

এছাড়াও টিজারে একজন তরুণ কার্তি এবং একজন বৃদ্ধ কার্তিকে দেখা যায়। তিনি বৃদ্ধ হতে পারেন কিন্তু গুপ্তচর হিসেবে তার প্রশিক্ষণ ভুলে যাননি।

টিজারের শেষ অংশে দেখা যায়, ভারী সশস্ত্র বাংলাদেশি পুলিশের সঙ্গে তার অ্যাকশন দৃশ্য। এরই মাঝে ভয়েস ওভারে ভেসে শোনা যায়, ‘একবার গুপ্তচর, সবসময় গুপ্তচর।’

কার্তি বাদেও সর্দার-এ অন্যতম প্রধান সব ভূমিকায় অভিনয় করেছেন, রাশি খান্না রাজিশা বিজয়ন ও চাঙ্কি পাণ্ডে।

ইরুম্বু থিরাই খ্যাত নির্মাতা পিএস মিথ্রানের পরিচালিত সর্দার সিনেমাটি আগামী ২১ অক্টোবর মুক্তি প্রেক্ষাগৃহে পাবে।

আরও পড়ুন:
কার্তিক আরিয়ানে মুগ্ধ ভক্তরা
এক ধাক্কায় ৬ কোটি বাড়ল কার্তিকের পারিশ্রমিক
অস্কারে যাচ্ছে তামিল সিনেমা
গাড়ি দুর্ঘটনায় হাসপাতালে ইয়াশিকা আনন্দ
শাহরুখের সিনেমা থেকেও বাদ পড়লেন কার্তিক

মন্তব্য

বিনোদন
Bubli asked for prayers for his son

ছেলের জন্য দোয়া চাইলেন বুবলী

ছেলের জন্য দোয়া চাইলেন বুবলী ছেলে বীরের ছবি দুটি ফেসবুকে পোস্ট করেছেন বুবলী। ছবি: সংগৃহীত
প্রায় ১ ঘণ্টার ব্যবধানে বুবলীর সেই পোস্টে ৭৬ হাজার রিঅ্যাক্ট ও ১১ হাজারের বেশি কমেন্ট করেছেন নেটিজেনরা। সেখানে বীরের জন্য দোয়া ও ভালোবাসা প্রকাশ করেছেন তারা।

ছেলে শেহজাদ খান বীরের নতুন ছবি প্রকাশ করে দোয়া চাইলেন নায়িকা বুবলী। সেই সঙ্গে ছেলের প্রতি ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় আপ্লুত অভিনেত্রী ধন্যবাদ জানিয়েছেন সবাইকে।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে রোববার সকাল ১১টার দিকে ছেলের দুটি নতুন ছবি পোস্ট করেছেন বুবলী। টুপি-পাঞ্জাবি পরা ছোট্ট বীরের সেই ছবি দেখে ভালোবাসায় ভাসাচ্ছেন নেটিজেনরা।

প্রায় ১ ঘণ্টার ব্যবধানে বুবলীর সেই পোস্টে ৭৬ হাজার রিঅ্যাক্ট ও ১১ হাজারের বেশি কমেন্ট করেছেন নেটিজেনরা। সেখানে বীরের জন্য দোয়া ও ভালোবাসা প্রকাশ করেছেন তারা।

টানা কয়েক দিনের নানা জল্পনার অবসান ঘটিয়ে ৩০ সেপ্টেম্বর বীরের ছবি ও তার বাবা শাকিব খানের নাম প্রকাশ করেন বুবলী। এদিনই একই ধরনের পোস্ট দিয়ে সন্তানের স্বীকৃতি দেন শাকিবও।

এর আগে গত ২৭ সেপ্টেম্বর হুট করে ফেসবুকে বেবি বাম্পের ছবি পোস্ট করে বুবলী লেখেন, ‘আমি আমার জীবনের সঙ্গে। ফিরে দেখা আমেরিকা।’

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা মাধ্যমে জোর গুঞ্জন শুরু হয়। কবে বুবলী মা হলেন, এই সন্তানের বাবা কে, সন্তানের নাম কী- এসব নিয়ে হইচই পড়ে যায়।

বুবলী ওই দিন এক সিনেমার শুটিং সেট থেকে সাংবাদিকদের জানান, যা হয়েছে সুন্দর ও শালীনভাবেই হয়েছে। শিগগিরই এ নিয়ে বিস্তারিত জানানোর কথাও বলেন তিনি, তবে এর মধ্যেই এই সন্তানের বাবা হিসেবে শাকিবের নাম আসতে শুরু করে। ঠিকভাবে জানা যাচ্ছিল না কিছুই। এ নিয়ে বুবলী-শাকিব কেউই মুখ খুলছিলেন না।

অবশ্য বুবলীর মা হওয়ার গুঞ্জন উঠেছিল ২০২০ সালেই। শাকিব খান প্রযোজিত ও কাজী হায়াৎ পরিচালিত বীর সিনেমায় অভিনয়ের সময় তার মা হওয়ার গুঞ্জন ওঠে। সেই গুঞ্জনই অবশেষে সত্যি হলো।

আরও পড়ুন:
বুবলীর ‘বেবি বাম্প’-এর সঙ্গে গুঞ্জনে পূজা
শাকিব-বুবলীর ছেলের নাম শেহজাদ খান
‘মা হওয়ার জন্য আজকাল বাবা জরুরি নয়, অনেক পদ্ধতি রয়েছে’
বুবলীর ‘বেবি বাম্প’, নেটিজেনদের সন্দেহে শাকিব, যত যুক্তি
সবকিছু সুন্দর-শালীনভাবেই হয়েছে: বুবলী

মন্তব্য

বিনোদন
Do you know why James is in this place?

‘কী কারণে জেমস এই জায়গায় জানেন তো?’

‘কী কারণে জেমস এই জায়গায় জানেন তো?’ মাহফুজ আনাম জেমস।
জেমস নিজে মনে করেন, তার এই অবস্থান ভক্তদের জন্য। সে কথা তিনি তার বিভিন্ন বক্তব্যে অনেকবারই বলেছেন। গত জন্মদিনে তিনি ভক্তদের উদ্দেশে বলেছিলেন, ‘যতদিন তোমরা আছ, ততদিন আমি আছি।’ আর এ বছর তিনি বলেছেন, ‘যতদিন তোরা আছিস, ততদিন আমি আছি।’

কলকাতার তুমুল জনপ্রিয় ব্যান্ড ফসিলস-এর দলনেতা ও ভোকাল রুপম ইসলাম ২৫ সেপ্টেম্বর রাতে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। স্ট্যাটাসের প্রসঙ্গ ভিন্ন থাকলেও একটা জায়গায় তিনি লিখেছেন, ‘বাংলাদেশের ব্যান্ড শিল্পীদের শ্রোতাদের সেন্টিমেন্ট- জেমস ঢুকলেই গুরু গুরু চিৎকার- এসব অজানা থাকবার কথা না।’

ব্যান্ড তারকা, রকস্টার মাহফুজ আনাম জেমস, তাকে দেশের মানুষ ভালোবেসে ‘গুরু’ বলে ডাকেন। ভালোবাসার এ নাম ছড়িয়ে আছে সারা বাংলায়, এমনকি সীমানা পেরিয়ে ওপার বাংলায়ও। দুই বাংলায়ই জনপ্রিয় তিনি।

জেমসের গায়কি তাকে আলাদা করে পরিচয় করিয়ে দিতে যথেষ্ট। এর সঙ্গে যুক্ত হয়েছে তার গানের কথা ও সুর। নব্বইয়ের দশকে যারা তরুণ ছিলেন, তাদের মতে, সে সময় জেমসের গানের সুর তাদের উদ্বেলিত করত, কিন্তু এখন সেই একই গানের কথা বেশি ভালো লাগে।

আরেকটি বিষয় জেমসকে এখনও রকস্টার বা সংগীতের সুপারস্টার বানিয়ে রেখেছে। দেশের গুণী সুরকার-গীতিকার প্রিন্স মাহমুদের মতে, সেই কারণ হলো সততা, শিল্পীর সততা।

গত ১৬ জুলাই প্রিন্স তার ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে এমনটা জানান। তিনি লেখেন, “জেমস ভাই আমার সুর করা ও লেখা কোনো গান নিজে কোনো প্ল্যাটফর্মে উঠায়নি। আমার গান থেকে পয়সা খায়নি। রিমেক করেনি। একটি চ্যানেল ‘মা’ ও ‘বাবা’ দুটি গান রিমেক করতে চেয়েছিল। তাদের প্রথম পছন্দ ছিল এই দুটি গান। জেমস ভাই বলছেন ‘আগে প্রিন্সের পারমিশন আনো। তারপর গান।’ কী কারণে জেমস এই জায়গায় জানেন তো? সততা, শিল্পীর সততা।”

রোববার এই নাগরিক বাউল বা নগর বাউলের জন্মদিন। ৫৯ বছর বয়স হলো তার। আনন্দের এ দিনে বিশেষ কোনো কাজ রাখেন না জেমস। করোনার আগে ভক্তদের সঙ্গে কেক কাটতেন কখনও কখনও, সেটিও এখন আর হচ্ছে না।

‘কী কারণে জেমস এই জায়গায় জানেন তো?’

জেমস নিজে মনে করেন, তার এই অবস্থান ভক্তদের জন্য। সে কথা তিনি তার বিভিন্ন বক্তব্যে অনেকবারই বলেছেন। গত জন্মদিনে তিনি ভক্তদের উদ্দেশে বলেছিলেন, ‘যতদিন তোমরা আছ, ততদিন আমি আছি।’ আর এ বছর তিনি বলেছেন, ‘যতদিন তোরা আছিস, ততদিন আমি আছি।’

এ বছর ভক্তদের উদ্দেশ করে ‘আই লাভ ইউ’ শিরোনামের একটি গানও করেছেন জেমস। সেটিও ১২ বছর পরে।

জেমসের জন্ম ১৯৬৪ সালে, নওগাঁয়। বেড়ে ওঠা এবং সংগীতে জড়িয়ে পড়া চট্টগ্রামে। সংগীতের জন্য ঘর ছেড়ে পালিয়ে যান চট্টগ্রামের আজিজ বোর্ডিংয়ে। সেখান থেকেই সংগীতের মূল ক্যারিয়ার শুরু। ১৯৮০ সালে ব্যান্ড ‘ফিলিংস’ তৈরি করেন ১৯৮৭ সালে তার প্রথম অ্যালবাম ‘স্টেশন রোড’ প্রকাশ পায়।

জেমসের উল্লেখযোগ্য অ্যালবামগুলোর মধ্যে রয়েছে স্টেশন রোড (১৯৮৭), জেল থেকে বলছি (১৯৯০), নগর বাউল (১৯৯৬), লেইস ফিতা লেইস (১৯৯৮), কালেকশন অফ ফিলিংস (১৯৯৯), দুষ্টু ছেলের দল (২০০১)।

২০০৪ সালে ভারতীয় সংগীত পরিচালক প্রিতমের সুরে বলিউডে প্লেব্যাক করেন। চলচ্চিত্রে তার গাওয়া ‘ভিগি ভিগি’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পায় এবং এক মাসেরও বেশি সময় গানটি বলিউড টপচার্টের শীর্ষে ছিল। ২০০৭ সালে ‘রিশতে’ এবং ‘আলবিদা’ নামের দুটি হিন্দি ভাষার গান করেন তিনি।

এই শিল্পীকে ২০১৭ সালে সিনেমার গানে সর্বশেষ গাইতে শোনা যায়। ‘সত্তা’ সিনেমায় গান তিনি। সিনেমাটির ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’ গানটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান তিনি।

আরও পড়ুন:
এক রাতে ১১ লাখ ভিউ জেমসের ‘আই লাভ ইউ’
১২ বছর থেকেও কেন নেই জেমস
‘নগর বাউল’-এর প্রত্যাবর্তন, যা বললেন জেমস
এক যুগ পর নতুন গান নিয়ে আসছেন জেমস
বাংলালিংকের ৪ কর্মকর্তার চার্জ শুনানি পেছাল

মন্তব্য

বিনোদন
Annu collected the money by giving the bank information to the fraudster

প্রতারককে ব্যাংকের তথ্য জানিয়ে অর্থ খোয়ালেন অন্নু

প্রতারককে ব্যাংকের তথ্য জানিয়ে অর্থ খোয়ালেন অন্নু অন্নু কাপুর
বৃহস্পতিবারের ওই ঘটনার সময় প্রতারক এমনভাবে কথা বলেন যেন অন্নুর মনেও কোনও সন্দেহের উদ্রেক হয়নি। নিজের ব্যাংকের যাবতীয় তথ্য এবং ওটিপি সেই ব্যক্তিকে দিয়ে দেন অভিনেতা।

ব্যাংককর্মী সেজে ফোন করে প্রতারণার মাধ্যমে ভারতীয় অভিনেতা অন্নু কাপুরের অ্যাকাউন্ট থেকে বড় অঙ্কের অর্থ সরিয়ে নেয়া হয়েছে।

সবমিলিয়ে ৪.৩৬ লাখ রুপি স্থানান্তর করা হয়েছে অভিনেতার অ্যাকাউন্ট থেকে। বিষয়টি বুঝতে পেরে পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। সব না পেলেও তিনি ফেরত পাবেন ৩.৮ লাখ রুপি।

এনডিটিভি জানিয়েছে, একটি বেসরকারি ব্যাংকের কর্মী পরিচয়ে ফোন দিয়ে প্রতারক এ ঘটনা ঘটিয়েছে। অভিনেতার ব্যক্তিগত তথ্য আপডেট করতে চেয়ে তথ্য চেয়েছিলেন তিনি। তাকে গ্রেপ্তারের জন্য খুঁজছে পুলিশ।

বৃহস্পতিবারের ওই ঘটনার সময় প্রতারক এমনভাবে কথা বলেন যেন অন্নুর মনেও কোনো সন্দেহের উদ্রেক হয়নি। নিজের ব্যাংকের যাবতীয় তথ্য এবং ওটিপি সেই ব্যক্তিকে দিয়ে দেন অভিনেতা।

প্রতারণার বিষয়টি ব্যাংক থেকে অন্নুকে জানালে তিনি মুম্বাইয়ের ওশিওয়ারা পুলিশ স্টেশনে জানান। পরে অর্থ স্থানান্তর করা প্রতারকের দুটি অ্যাকাউন্টের লেনদেন স্থগিত করা হয়।

এর কয়েক মাস আগে প্যারিসে গিয়ে একই ঘটনার শিকার হয়েছিলেন অন্নু। বিদেশে গিয়ে চুরি হয়েছিল তার ক্রেডিট কার্ড, টাকা ও আইপ্যাড। একটি ভিডিওর মাধ্যমে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন তিনি।

পুলিশের এক কর্মকর্তা বলেন, দুইবারের লেনদেনে দুটি অ্যাকাউন্ট থেকে অর্থ সরিয়েছিল প্রতারক। প্রতারককে খুঁজছে পুলিশ।

ওটিটি থেকে বড় পর্দা, সব মাধ্যমেই চুটিয়ে কাজ করছেন অন্নু। শিগগিরই ‘হম দো হোমারে বরা’, ‘সব মোহ মায়া’-র মতো ছবিতে দেখা যাবে তাকে।

আরও পড়ুন:
‘খেলা হবে’ দিবসের সেই এমপি এবার নেচে ভাইরাল
বিপিন নিহতের ৯ মাস পর ভারতে নতুন প্রতিরক্ষাপ্রধান

মন্তব্য

বিনোদন
Amitabhs series Bodh is coming in November

অমিতাভের সিরিজ ‘বোধ’ আসছে নভেম্বরে

অমিতাভের সিরিজ ‘বোধ’ আসছে নভেম্বরে অমিতাভ রেজা (বাঁয়ে) ও বোধ সিরিজের পোস্টার (ডানে)। ছবি: সংগৃহীত
একজন অবসরপ্রাপ্ত বিচারকের গল্প নিয়ে গড়ে উঠেছে সিরিজের গল্প। বিচারকের চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। তার কণ্ঠে শোনা যায়, ‘বিচারকের চোখে দেখা দুনিয়াটা কেমন’।

আয়নাবাজিখ্যাত চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর জন্মদিন শনিবার। আন্দনের এ দিনেই জানানো হলো তার পরিচালিত নতুন সিরিজের মুক্তির তারিখ।

ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর জন্য অমিতাভ নির্মাণ করেছেন ওয়েব সিরিজ বোধ। সেটি মুক্তি পেতে যাচ্ছে ৪ নভেম্বর।

নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে মুক্তির তারিখ ঘোষণার রিল পোস্ট করে অমিতাভ লিখেছেন, ‘জন্মদিনে জানায়ে দিলাম মুক্তির দিনের কথা’।

সম্প্রতি হইচই প্রকাশ করছেন তাদের সিজন সিক্স এর কনটেন্টের নাম। অডিও-ভিজ্যুয়ালের মাধ্যমে প্রকাশ করা সেই ঘোষণায় দেখা গেছে বোধ সিরিজের কিছু দৃশ্য।

একজন অবসরপ্রাপ্ত বিচারকের গল্প নিয়ে গড়ে উঠেছে সিরিজের গল্প। বিচারকের চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। তার কণ্ঠে শোনা যায়, ‘বিচারকের চোখে দেখা দুনিয়াটা কেমন’।

গল্পের একটি ধারণা পাওয়া যায় বিচারকের কণ্ঠে। যেখানে তিনি বলেন, ‘এই অন্ধকার ও আলোর দুনিয়ার মাঝে তৈরি হয় বোধ।’

হইচইতে অমিতাভের এটি দ্বিতীয় কাজ। এর আগে বাংলাদেশ থেকে হইচইতে প্রথম কাজ ‘ঢাকা মেট্রো’ নির্মাণ করেছিলেন তিনি।

আরও পড়ুন:
তরুণরা স্মার্টফোনে সিনেমা বানাতে পারছে, এটা এক্সাইটিং: অমিতাভ
অমিতাভ বললেন, লিখিত অনুমতি ছিল
অমিতাভ বলছেন ‘শর্ত’, শাওন বলছেন ‘কপিরাইট ভ্যালু’
অনুদানের সিনেমাটি বানাবেন না অমিতাভ রেজা

মন্তব্য

p
উপরে