× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Aishwarya appeared in a historical role
hear-news
player
google_news print-icon

ঐতিহাসিক চরিত্রে দেখা দিলেন ঐশ্বরিয়া

ঐতিহাসিক-চরিত্রে-দেখা-দিলেন-ঐশ্বরিয়া
তামিল সিনেমা ‘পোনিয়িন সেলভান’-এর দৃশ্যে ঐশ্বরিয়া রায় বচ্চন। ছবি: সংগৃহীত
নির্মাতারা মণি রত্নমের পরিচালনায় পিরিয়ডিক এই ড্রামায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন ঐশ্বরিয়া। পাজুভুরের রাজকন্যা রাণী নন্দিনী এবং তার মা মন্দাকিনী দেবীর চরিত্রে অভিনয় করছেন তিনি।

পর্দার দীর্ঘ বিরতির পর তামিল সিনেমা পোনিয়িন সেলভান-এ ঐতিহাসিক এক চরিত্রে দেখা দিলেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায় বচ্চন। মঙ্গলবার রাতে প্রকাশ পেয়েছে এর ট্রেইলার।

ট্রেইলারটি দুর্দান্ত এক ঐতিহাসিক দর্শনের প্রতিশ্রুতি দেয়। যুদ্ধ, প্রেম এবং বিশ্বাসঘাতকতার গল্পে এক ঝলক উঁকি দেয়।

সাড়ে তিন মিনিটের ট্রেইলারটি শুরু হয় কমল হাসানের কণ্ঠে চোল রাজবংশের গল্প দিয়ে।

ট্রেইলারে প্রধান চরিত্রগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়। আদিত্য চরিত্রে বিক্রম, অরুণমোঝি বর্মণের চরিত্রে জয়াম রবি- যিনি ক্ষমতা নিতে চান, কুন্দাভাই চরিত্রে তৃষা কৃষ্ণন এবং নন্দিনী চরিত্রে ঐশ্বরিয়া- যার কিছু গোপন উদ্দেশ্য আছে বলে মনে হয়।

নির্মাতারা মণি রত্নমের পরিচালনায় পিরিয়ডিক এই ড্রামায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন ঐশ্বরিয়া। পাজুভুরের রাজকন্যা রাণী নন্দিনী এবং তার মা মন্দাকিনী দেবীর চরিত্রে অভিনয় করছেন তিনি।

ঐতিহাসিক চরিত্রে দেখা দিলেন ঐশ্বরিয়া
তামিল সিনেমা ‘পোনিয়িন সেলভান’-এর দৃশ্যে ঐশ্বরিয়া রায় বচ্চন। ছবি: সংগৃহীত

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, তামিল লেখক কালকি কৃষ্ণমূর্তির ঐতিহাসিক উপন্যাস ‘পোনিয়িন সেলভান’ অবলম্বনে নির্মিত হচ্ছে এই সিনেমা।

দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের এক উত্তাল সময়ের প্রেক্ষাপটে মোড়া এর গল্প। সেসময় শাসক পরিবারের অন্তর্দ্বন্দ্বের ফলে সম্রাটের সম্ভাব্য উত্তরসূরিদের মধ্যে হিংসাত্মক পরিস্থিতির সৃষ্টি হয়।

দুটি পর্বে নির্মাণ হচ্ছে এই সিনেমা। চলতি বছর মুক্তি পাবে প্রথম পর্ব।

২০১৯ সাল শুরু হয়েছিল পোনিয়িন সেলভান-এর শুটিং, কিন্তু করোনা মহামারির কারণে থমকে গিয়েছিল সিনেমার কাজ।

হিন্দি, তামিল, তেলেগু, মালয়লম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে আগামী ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে পোনিয়িন সেলভান-এর প্রথম পর্ব।

আরও পড়ুন:
দ্বৈত চরিত্রে ফিরছেন ঐশ্বরিয়া
ঐশ্বরিয়ার পর এবার অভিষেককেও জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি
পানামা পেপারস: ঐশ্বরিয়াকে ৬ ঘণ্টা জেরা
পানামা পেপারস-কাণ্ডে ঐশ্বরিয়াকে তলব
৪৮-এও ঐশ্বর্যময় ‍ঐশ্বরিয়া  

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Bangladeshi police in Tamil spy thriller

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ সর্দার সিনেমার দৃশ্য। ছবি: টিজার থেকে নেয়া
সর্দারের টিজার থেকে ধারণা করা হচ্ছে দুটি ভিন্ন সময় উন্মোচিত এতে। কিছু দৃশ্যে নায়কের ফ্যাশন সেন্স ইঙ্গিত দেয় সিনেমটির একটি অংশ আশির দশকে ঘটতে পারে।

বলিউডের পাশাপাশি বাংলাদেশের দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে ভারতের তামিল, তেলেগু, কন্নড় ও মালয়ালাম ইন্ড্রাস্টির সিনেমাগুলো। সেসব সিনেমার গল্পে বাংলাদেশের সম্পৃক্ততা কখনই তেমন চোখে পড়েনি এ দেশের দর্শকদের।

তবে এবার নতুন এক চমক দেখা গেল সম্প্রতি প্রকাশ পাওয়া তামিল সিনেমা সর্দার-এর টিজারে। গত বৃহস্পতিবার প্রকাশ পাওয়া এই স্পাই থ্রিলারের টিজারে দেখা গেল বাংলাদেশের পুলিশ।

টিজারে দেখা যায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর পোশাক পরিহিত কয়েকটি চরিত্র। যাদের নেমপ্লেটেও বাংলায় লেখা নাম।

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ
সর্দার সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

১ মিনিট ৪০ সেকেন্ডের টিজারের অনেকটা অংশজুড়েই দেখা যায় ডিএমপি পুলিশ ও জেলখানার এক বন্দিকে ঘিরে কার্যক্রম।

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ
সর্দার সিনেমার দৃশ্য তামিল সুপারস্টার কার্তি। ছবি: সংগৃহীত

সর্দার-এ কিংবদন্তি একজন গুপ্তচরের চরিত্রে অভিনয় করেছেন তামিল সুপারস্টার কার্তি।

সিনেমাটি নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, টিজার থেকে ধারণা করা হচ্ছে দুটি ভিন্ন সময় উন্মোচিত হয়েছে এতে। কিছু দৃশ্যে নায়কের পোশাক ইঙ্গিত দেয়, সিনেমাটির একটি অংশ আশির দশকে ঘটতে পারে।

আবার আরেকটি অংশ রয়েছে, যেখানে সামরিক গ্রেডের গুপ্তচরবৃত্তির সরঞ্জামসহ আধুনিক স্পাই রুম দেখা যায়। আছে টাইপরাইটার এবং হাইটেক গ্যাজেট।

তামিল স্পাই থ্রিলারে বাংলাদেশি পুলিশ
সর্দার সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

এছাড়াও টিজারে একজন তরুণ কার্তি এবং একজন বৃদ্ধ কার্তিকে দেখা যায়। তিনি বৃদ্ধ হতে পারেন কিন্তু গুপ্তচর হিসেবে তার প্রশিক্ষণ ভুলে যাননি।

টিজারের শেষ অংশে দেখা যায়, ভারী সশস্ত্র বাংলাদেশি পুলিশের সঙ্গে তার অ্যাকশন দৃশ্য। এরই মাঝে ভয়েস ওভারে ভেসে শোনা যায়, ‘একবার গুপ্তচর, সবসময় গুপ্তচর।’

কার্তি বাদেও সর্দার-এ অন্যতম প্রধান সব ভূমিকায় অভিনয় করেছেন, রাশি খান্না রাজিশা বিজয়ন ও চাঙ্কি পাণ্ডে।

ইরুম্বু থিরাই খ্যাত নির্মাতা পিএস মিথ্রানের পরিচালিত সর্দার সিনেমাটি আগামী ২১ অক্টোবর মুক্তি প্রেক্ষাগৃহে পাবে।

আরও পড়ুন:
কার্তিক আরিয়ানে মুগ্ধ ভক্তরা
এক ধাক্কায় ৬ কোটি বাড়ল কার্তিকের পারিশ্রমিক
অস্কারে যাচ্ছে তামিল সিনেমা
গাড়ি দুর্ঘটনায় হাসপাতালে ইয়াশিকা আনন্দ
শাহরুখের সিনেমা থেকেও বাদ পড়লেন কার্তিক

মন্তব্য

বিনোদন
Amitabhs series Bodh is coming in November

অমিতাভের সিরিজ ‘বোধ’ আসছে নভেম্বরে

অমিতাভের সিরিজ ‘বোধ’ আসছে নভেম্বরে অমিতাভ রেজা (বাঁয়ে) ও বোধ সিরিজের পোস্টার (ডানে)। ছবি: সংগৃহীত
একজন অবসরপ্রাপ্ত বিচারকের গল্প নিয়ে গড়ে উঠেছে সিরিজের গল্প। বিচারকের চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। তার কণ্ঠে শোনা যায়, ‘বিচারকের চোখে দেখা দুনিয়াটা কেমন’।

আয়নাবাজিখ্যাত চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর জন্মদিন শনিবার। আন্দনের এ দিনেই জানানো হলো তার পরিচালিত নতুন সিরিজের মুক্তির তারিখ।

ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর জন্য অমিতাভ নির্মাণ করেছেন ওয়েব সিরিজ বোধ। সেটি মুক্তি পেতে যাচ্ছে ৪ নভেম্বর।

নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে মুক্তির তারিখ ঘোষণার রিল পোস্ট করে অমিতাভ লিখেছেন, ‘জন্মদিনে জানায়ে দিলাম মুক্তির দিনের কথা’।

সম্প্রতি হইচই প্রকাশ করছেন তাদের সিজন সিক্স এর কনটেন্টের নাম। অডিও-ভিজ্যুয়ালের মাধ্যমে প্রকাশ করা সেই ঘোষণায় দেখা গেছে বোধ সিরিজের কিছু দৃশ্য।

একজন অবসরপ্রাপ্ত বিচারকের গল্প নিয়ে গড়ে উঠেছে সিরিজের গল্প। বিচারকের চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। তার কণ্ঠে শোনা যায়, ‘বিচারকের চোখে দেখা দুনিয়াটা কেমন’।

গল্পের একটি ধারণা পাওয়া যায় বিচারকের কণ্ঠে। যেখানে তিনি বলেন, ‘এই অন্ধকার ও আলোর দুনিয়ার মাঝে তৈরি হয় বোধ।’

হইচইতে অমিতাভের এটি দ্বিতীয় কাজ। এর আগে বাংলাদেশ থেকে হইচইতে প্রথম কাজ ‘ঢাকা মেট্রো’ নির্মাণ করেছিলেন তিনি।

আরও পড়ুন:
তরুণরা স্মার্টফোনে সিনেমা বানাতে পারছে, এটা এক্সাইটিং: অমিতাভ
অমিতাভ বললেন, লিখিত অনুমতি ছিল
অমিতাভ বলছেন ‘শর্ত’, শাওন বলছেন ‘কপিরাইট ভ্যালু’
অনুদানের সিনেমাটি বানাবেন না অমিতাভ রেজা

মন্তব্য

বিনোদন
Pushpa Rashmika changed my perspective as an actress

আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে ‘পুষ্পা’: রাশ্মিকা

আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে ‘পুষ্পা’: রাশ্মিকা ভারতের দক্ষিণী সিনেমার তুমুল জনপ্রিয় অভিনেত্রী রাশ্মিকা মান্দানা। ছবি: সংগৃহীত
রাশ্মিকা বলেন, ‘আমি কখনই একজন অভিনেত্রী ছিলাম না। আমি এখনও এমন একটি পর্যায়ে আছি যেখানে নিজেকে খুঁজছি। তাই আমার জন্য একজন পাবলিক ফিগার হওয়া এখনও একটি নতুন ধারণা।’

গত বছর ১৭ ডিসেম্বর মুক্তি পায় ভারতের দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুন ও অভিনেত্রী রাশ্মিকা মান্দানা অভিনীত সিনেমা পুষ্পা: দ্য রাইজ

সিনেমাটি মুক্তির পর বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি ব্যাপক আলোচনায় আসেন এই দুই তারকা। পুরো ভারতের সঙ্গে সঙ্গে তাদের জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে সারা বিশ্বের হিন্দি সিনেমা প্রেমীদের মধ্যে।

সিনেমার নাম ভূমিকায় আল্লু অর্জুন তো বটেই, এতে শ্রীভাল্লি চরিত্র এবং ‘সামি সামি’ গানের হুক স্টেপ দিয়ে রাতারাতি সেনসেশন হয়ে ওঠেন রাশ্মিকা। যা মুক্তির ৯ মাস পরে এখনও ভাইরাল সেনসেশন।

সম্প্রতি তার ক্যারিয়ার পরিবর্তনকারী সিনেমাগুলো সম্পর্কে কথা বলেছেন রাশ্মিকা। বার্তা সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে, এ নিয়ে অভিনেত্রী বলেছেন, সারা দেশে অভিনেত্রী হিসেবে আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে পুষ্পা

রাশ্মিকা বলেন, ‘আমার প্রথম কন্নড় সিনেমা কিরিক পার্টি, এরপর গীতা গোবিন্দম, এ দুই সিনেমা দিয়ে অভিনয়শিল্পী হিসেবে আমার দিকে অনেকের নজর পড়েছে, এরপর পুষ্পা। এটি সারা দেশে একজন অভিনেত্রী হিসেবে আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমি কখনই একজন অভিনেত্রী ছিলাম না। আমি এখনও এমন একটি পর্যায়ে আছি যেখানে নিজেকে খুঁজছি। তাই আমার জন্য একজন পাবলিক ফিগার হওয়া এখনও একটি নতুন ধারণা।’

পুষ্পার সাফল্য সম্পর্কে বলতে গিয়ে রাশ্মিকা বলেন, ‘‘আমরা জানতাম, আমরা একটি ভালো সিনেমা করছি। আমরা কখনই একটি সিনেমার ফলাফলের পূর্বাভাস দিতে পারি না। আমরা জানতাম যে বিষয়বস্তু ভালো এবং এটি হতে যাচ্ছে। কিন্তু আমরা জানতাম এটি ইতিবাচক হতে যাচ্ছে। এবং মুক্তির পর তো ‘দারুণ’ সাড়া।’’

আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে ‘পুষ্পা’: রাশ্মিকা
পুষ্পা সিনেমার দৃশ্যে রাশ্মিকা মান্দানা। ছবি: সংগৃহীত

ইতোমধ্যেই শুরু হয়েছে সিনেমাটির পুষ্প-দ্য রুল। এটিও পরিচালনা করছেন সুকুমার। প্রথম পর্বের মতো তামিল, তেলেগু, মালয়ালাম, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পাবে এই সিক্যুয়াল।

এদিকে রাশ্মিকা বর্তমানে তার আসন্ন বলিউড সিনেমা গুডবাই-এর প্রচারে ব্যস্ত। এতে তার বাবার চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।

আগামী ৫ অক্টোবর মুক্তি পেতে যাওয়া এ সিনেমা দিয়েই বলিউডে অভিষেক হচ্ছে দক্ষিণী এ অভিনেত্রীর।

এ ছাড়াও তাকে সিদ্ধার্থ মালহোত্রার বিপরীতে মিশন মজনু এবং রণবীর কাপুরের বিপরীতে পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার অ্যানিম্যাল-এ দেখা যাবে।

আরও পড়ুন:
রণবীর অত্যন্ত যত্নশীল: রাশ্মিকা
‘জাতীয় ক্রাশ’-এর জন্মদিন, তাকে কী নামে ডাকেন আল্লু
রাশ্মিকা এবার রণবীরের সঙ্গী
মানসিক যন্ত্রণায় ভোগা ভক্তদের রাশ্মিকার বার্তা
‘পুষ্পা’র সাফল্যের পর পারিশ্রমিক বাড়িয়েছেন রাশ্মিকা

মন্তব্য

বিনোদন
Birs parents returned to the shooting

শুটিংয়ে শাকিব-বুবলী

শুটিংয়ে শাকিব-বুবলী লিডার- আমিই বাংলাদেশ সিনেমার গানের দৃশ্যে শাকিব-বুবলী। ছবি: সংগৃহীত
তবুও অনেক প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি। শাকিব-বুবলী কবে, কোথায় বিয়ে করেছেন? বুবলী কেন বেবি বাম্পের ছবি আগে প্রকাশ করলেন? গুঞ্জন আছে তাদের সম্পর্ক ভালো যাচ্ছে না, এমন অনেক প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি।

শেহজাদ খান বীরকে নিজেদের সন্তান হিসেবে পরিচয় করিয়ে দেয়ার পর শুটিংয়ে ফিরেছেন শাকিব খান ও বুবলী। শনিবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুটিংয়ে অংশ নেন তারা।

সেখানে তপু খান পরিচালিত লিডার- আমিই বাংলাদেশে সিনেমার একটি রোমান্টিক গানের শুটিং করছেন শাকিব-বুবলী। শুটিংয়ে রাখা হয়েছে কড়াকড়ি।

শাকিব ও বুবলী দুজনেই শুক্রবার তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে তাদের সন্তানের ছবি প্রকাশ করেন এবং ক্যাপশনে কিছু তথ্যও প্রকাশ করেন।

তবুও অনেক প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি। শাকিব-বুবলী কবে, কোথায় বিয়ে করেছেন? বুবলী কেন বেবি বাম্পের ছবি আগে প্রকাশ করলেন? গুঞ্জন আছে তাদের সম্পর্ক ভালো যাচ্ছে না, এমন অনেক প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি।

তাই ধারণা করা হচ্ছে, সাংবাদিকদের এড়াতেই নিরাপত্তা বেষ্টনির মধ্যে শুটিং করছেন তারা।

সিনেমাটি প্রযোজন করছে বেঙ্গল মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সুজন আহমেদ তার ফেসবুকে শাকিব-বুবলীর শুটিংয়ের একটি ছবি পোস্ট করেছেন।

এছাড়াও কালো রঙের পোশাক পরা শাকিব-বুবলীর দুটি ছবি প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুক্রবার নিউজবাংলাকে পরিচালক তপু বলেছিলেন, ‘আমাদের সিনেমার শুধু একটি গানের শুটিং বাকি আছে।’ সেই গানের শুটিংই চলছে এখন। রোববারেও গানটির শুটিং হওয়ার কথা আছে। সিনেমার গল্প দেলোয়ার হোসেন দিলের।

২০২১ সালের ২৫ মে শুরু হয়েছিল লিডার-আমিই বাংলাদেশ সিনেমার শুটিং। ওই বছরের ২৬ সেপ্টেম্বর ক্যামেরা ক্লোজ হয়েছিল।

আরও পড়ুন:
শাকিব-বুবলীর ছেলের নাম শেহজাদ খান
‘মা হওয়ার জন্য আজকাল বাবা জরুরি নয়, অনেক পদ্ধতি রয়েছে’
বুবলীর ‘বেবি বাম্প’, নেটিজেনদের সন্দেহে শাকিব, যত যুক্তি
সবকিছু সুন্দর-শালীনভাবেই হয়েছে: বুবলী
বুবলীর ছবিতে মাতৃত্বের আভাস!

মন্তব্য

বিনোদন
Bubli opened a Facebook page for her son

ছেলের জন্য ফেসবুক পেজ খুলেছেন বুবলী

ছেলের জন্য ফেসবুক পেজ খুলেছেন বুবলী শেহজাদ খান বীর ও বুবলীর পেজের স্ক্রিনশট
বুবলীপুত্র বীরের নামে খোলা পেজটি যে তার মা বুবলীরই খোলা তা নিশ্চিত হওয়া যায় নায়িকার ভেরিফায়েড পেজে ঢুঁ মারলেই। ৪০ লাখ ৩০ হাজার ফলোয়ার থাকা বুবলীর পেজ থেকে একমাত্র ফলো করা পেজের নাম শেহজাদ খান বীর।

মুহূর্তেই তারকা বনে গেছে শাকিব খান-বুবলীর সন্তান শেহজাদ খান বীর। গত কয়েক ঘণ্টায় তার নাম আর ছবি ছাপা হয়েছে বহু জায়গায়। এবার ভার্চুয়াল জগতে আরও একধাপ এগিয়ে গেল তার পথচলা।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পেজ খোলা হয়েছে বীরের নামে। লাইক-ফলোয়ার বাড়ছে সেখানে হুহু করে। অনেকেই কমেন্ট করছেন, জানাচ্ছেন শুভেচ্ছা বার্তা।

ছেলের জন্য ফেসবুক পেজ খুলেছেন বুবলী
শেহজাদ খান বীরের ফেসবুক পেজ

বুবলীপুত্র বীরের নামে খোলা পেজটি যে তার মা বুবলীরই খোলা তা নিশ্চিত হওয়া যায় নায়িকার ভেরিফায়েড পেজে ঢুঁ মারলেই। ৪০ লাখ ৩০ হাজার ফলোয়ার থাকা বুবলীর পেজ থেকে একমাত্র ফলো করা পেজের নাম শেহজাদ খান বীর।

তবে শাকিব খানের ভেরিফায়েড পেজ থেকে ছেলে বীরের পেজে ফলো করা হয়নি। অবশ্য নিজের ৬০ লাখ ফলোয়ার থাকলেও সেই পেজ থেকে কাউকেই ফলো করছেন না ঢাকাই সিনেমার এই জনপ্রিয় নায়ক।

আনুষ্ঠানিকভাবে বাবা-মায়ের পেজে বীরের নাম ও ছবি প্রকাশের কয়েক ঘণ্টার মাথায় এদিনই তার পেজটি খোলা হয়েছে। এই পেজের অ্যাবাউটে লেখা হয়েছে, তার ও বাবা-মায়ের নাম।

ছেলের জন্য ফেসবুক পেজ খুলেছেন বুবলী
ছেলের পেজ ফলো করছেন বুবলী

পেজে এ পর্যন্ত তিনটি ছবি পোস্ট করা হয়েছে শেহজাদের। ছবিগুলোতে এরই মধ্যে কয়েক হাজার লাইক-কমেন্ট করেছেন নেটিজেনরা। দু-একজন নেতিবাচক মন্তব্য করলেও ছোট্ট বীরকে ঘিরে ইতিবাচক মন্তব্যই করেছেন বেশির ভাগ।

একজন লিখেছেন, শুভ ও সুন্দর হোক তোমার জীবন বীর। আরেকজন লিখেছেন, মাশাআল্লাহ অনেক কিউট। অনেক দোয়া ও শুভকামনা রইল।

বীরের ছবি শেয়ারও করেছেন অনেকে। ইতোমধ্যে সেই পেজটি ফলো করা হচ্ছে ৬ হাজার আইডি থেকে।

ছেলের জন্য ফেসবুক পেজ খুলেছেন বুবলী
নিজের পেজে আপ করা ছবিতে শেহজাদ খান বীর

টানা কয়েক দিনের নানা জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার বীরের ছবি ও তার বাবা শাকিব খানের নাম প্রকাশ করেন নায়িকা শবনম বুবলী। এদিনই একই ধরনের পোস্ট দিয়ে সন্তানের স্বীকৃতি দেন শাকিবও।

আরও পড়ুন:
অপুর মাতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে যে স্ট্যাটাস দিয়েছিলেন বুবলী
শাকিব-বুবলী একসঙ্গে শুটিংয়ে ফিরছেন শনিবার
শেহজাদ খান আমাদের সন্তান, বললেন বুবলী-শাকিব

মন্তব্য

বিনোদন
Bangladeshs top three at the Asian Academy Awards

এশিয়ান একাডেমি অ্যাওয়ার্ডে বাংলাদেশের সেরা তিন

এশিয়ান একাডেমি অ্যাওয়ার্ডে বাংলাদেশের সেরা তিন শুক্রবার ফেসবুকে ঘোষণা দেয়া হয় এশিয়ান একাডেমি অ্যাওয়ার্ডের। ছবি: সংগৃহীত
এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে প্রত্যেক বছরের ডিসেম্বরে প্রদান করা হয় সিঙ্গাপুরে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ১৬ টি দেশের চলচ্চিত্র এবং টেলিভিশন ইন্ড্রাস্টির শ্রেষ্ঠ কাজগুলোকে সম্মাননা দেয়। বাংলাদেশ সময় শুক্রবার সকাল ১০টায় তাদের ফেইসবুক পেইজ থেকে লাইভের মাধ্যমে এ বছরের বিভিন্ন ক্যাটাগরিতে ন্যাশনাল উইনার ঘোষণা করে তারা।

চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পের জন্য মর্যাদাপূর্ণ পুরস্কার ‘এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড’-এ ‘ন্যাশনাল উইনার’ হিসেবে বাংলাদেশের ওটিটি প্ল্যাটফর্ম চরকির তিনটি কনটেন্ট নির্বাচিত হয়েছে।

এ পুরস্কারে বাংলাদেশ থেকে সেরা ফিচার ফিল্ম ক্যাটাগরিতে খাঁচার ভিতর অচিন পাখি, সেরা ড্রামা সিরিজ বিভাগে জাগো বাহে এবং সেরা পরিচালক (ফিকশন) বিভাগে শাটিকাপ-এর পরিচালক মোহাম্মদ তাওকীর ইসলাম ন্যাশনাল উইনার হিসেবে নির্বাচিত হয়েছে।

ক্যাটাগরিতেগুলোতে চরকির সঙ্গে অন্যান্য দেশ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ীদের তালিকায় রয়েছে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ডিজনি হটস্টার, ক্যানাল প্লাসের মতো প্ল্যাটফর্মের কনটেন্ট।

শুক্রবার সন্ধ্যায় চরকির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘বাংলাদেশের জন্য এটা বড় সাফল্য। এতদিন ধরে বাংলাদেশে থেকে এ পুরস্কারের দ্বার উন্মুক্ত ছিল না। চরকির হাত ধরেই প্রথমবারের মতো এ আয়োজনে বাংলাদেশের নাম যুক্ত হলো। বাংলাদেশ যে আন্তর্জাতিক মানের কনটেন্ট বানাতে পারে সেটা চরকি প্রমাণ করে দিয়েছে।’

এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে প্রত্যেক বছরের ডিসেম্বরে প্রদান করা হয় সিঙ্গাপুরে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ১৬ টি দেশের চলচ্চিত্র এবং টেলিভিশন ইন্ড্রাস্টির শ্রেষ্ঠ কাজগুলোকে সম্মাননা দেয়।

বাংলাদেশ সময় শুক্রবার সকাল ১০টায় তাদের ফেইসবুক পেইজ থেকে লাইভের মাধ্যমে এ বছরের বিভিন্ন ক্যাটাগরিতে ন্যাশনাল উইনার ঘোষণা করে তারা।

প্রত্যেক ক্যাটাগরির ন্যাশনাল উইনারদের মধ্যে থেকে ডিসেম্বরের মূল আয়োজনে একজন চুড়ান্ত বিজয়ী ঘোষণা করা হবে।

বেস্ট ড্রামা সিরিজ ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে বিজয়ী হওয়া চরকির অরিজিনাল অ্যান্থোলজি জাগো বাহে সিরিজটি তিনটি আলাদা গল্প নিয়ে পরিচালনা করেছেন সালেহ সোবহান অনীম, সিদ্দিক আহমেদ এবং সুকর্ণ শাহেদ ধীমান।

এই ক্যাটাগরিতে কোরিয়া থেকে নেটফ্লিক্স, ভারত থেকে প্রাইম ভিডিও, ইন্দোনেশিয়া থেকে ডিজনি প্লাস হটস্টার, মায়ানমার থেকে ক্যানাল প্লাস সহ আরও অন্যান্য দেশের প্ল্যাটফর্মগুলোর কনটেন্ট জাতীয় বিজয়ীদের তালিকায় রয়েছে।

অন্যদিকে বেস্ট ফিচার ফিল্ম হিসেবে বিজয়ী হওয়া খাঁচার ভেতর অচিন পাখি পরিচালনা করেছেন রায়হান রাফী। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ওয়েবফিল্ম রিলিজের পর ব্যাপক জনপ্রিয়তা এবং প্রশংসা লাভ করে।

এই ক্যাটাগরিতে ইন্দোনেশিয়া, জাপান, থাইল্যান্ড ও ইন্ডিয়াসহ আরও বেশ কিছু দেশের সিনেমা নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করছে।

বেস্ট ডিরেক্টর (ফিকশন) ক্যাটাগরিতে ন্যাশনাল উইনার হওয়া মোহাম্মদ তাওকীর ইসলামের বছরের অন্যতম সেরা চমক ছিল শাটিকাপ। স্থানীয় শিল্পী এবং কলাকুশলীদের নিয়ে রাজশাহী অঞ্চলের গল্প নিয়ে এই ফিকশনটি চরকির অন্যতম আলোচিত একটি কাজ।

একই ক্যাটাগরিতে ভারত থেকে ন্যাশনাল উইনার হয়েছেন নেটফ্লিক্সের ব্লকবাস্টার মিন্নাল মুরালির পরিচালক ব্যাসিল জোসেফ।

আরও পড়ুন:
প্রতিদিনের দেখা গল্পে ‘সংসার আনলিমিটেড’
শুক্লপক্ষে নিখোঁজ হচ্ছে তরুণীরা, কারণ জানা যাবে ১১ আগস্ট
সমাজবাস্তবতার ভয়ংকর প্রভাবের গল্প ‘তনয়া’
‘সিন্ডিকেট’-এ চরকির ঈদ
অ্যান্থলজি সিনেমা ‘এই মুহূর্তে’ আসছে ২৩ জুন

মন্তব্য

বিনোদন
Bubli gave the status questioning Apus motherhood

অপুর মাতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে যে স্ট্যাটাস দিয়েছিলেন বুবলী

অপুর মাতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে যে স্ট্যাটাস দিয়েছিলেন বুবলী সন্তান কোলে নিয়ে অপু বিশ্বাস ও বুবলী। ছবি কোলাজ: নিউজবাংলা
প্রায় একই রকম ঘটনা ঘটেছিল চিত্রনায়িকা অপু বিশ্বাসের ক্ষেত্রেও। হঠাৎ করে ২০১৭ সালের ১০ এপ্রিল একটি বেসরকারি টেলিভিশনে উপস্থিত হয়ে শাকিবের সঙ্গে নিজের গোপন বিয়ের ও সন্তানের খবর জানান এ নায়িকা।

টানা কয়েক দিনের নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সন্তানের ছবি ও নাম প্রকাশ করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা শবনম বুবলী।

সন্তানের বাবা হিসেবে শাকিব খানের নাম জানিয়ে শুক্রবার ফেসবুকে পোস্ট করেছেন এ নায়িকা। পরে একই ধরনের পোস্ট দিয়ে সন্তানের স্বীকৃতি দিয়েছেন শাকিবও। আড়াই বছর বয়সী এই সন্তানের নাম শেহজাদ খান বীর।

এর আগে শাকিব-বুবলীর সম্পর্ক নিয়ে জল ঘোলা হয়েছে অনেক। কিন্তু গত ২৭ সেপ্টেম্বর বুবলী বেবি বাম্পের ছবি ফেসবুকে প্রকাশ করলে জোরালো হয় সেই গুঞ্জন। ওইদিন বুবলী ‘ডেফিনেটলি কিছু ব্যাপার তো আছেই’ জানালেও সন্তান ও সন্তানের বাবা সম্পর্কে কিছু বলেননি।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে বুবলী কবে মা হলেন, এই সন্তানের বাবা কে, সন্তানের নাম কী- এসব নিয়ে হইচই পড়ে যায়। তবে কেউই মুখ খুলছিলেন না। অবশেষে সন্তান নিয়ে গুঞ্জনের অবসান ঘটালেন বুবলী নিজেই।

প্রায় একই রকম ঘটনা ঘটেছিল চিত্রনায়িকা অপু বিশ্বাসের ক্ষেত্রেও। হঠাৎ করে ২০১৭ সালের ১০ এপ্রিল একটি বেসরকারি টেলিভিশনে উপস্থিত হয়ে শাকিবের সঙ্গে নিজের গোপন বিয়ের ও সন্তানের খবর জানান এ নায়িকা।

সেখান থেকেই জনসমক্ষে আসে ২০০৮ সালের ১৮ এপ্রিল বিয়ে হয় তাদের। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি হাসপাতালে জন্ম শাকিবের বড় ছেলে আব্রাহাম জয়ের। সে সময় টেলিভিশনের পর্দায় অপুর সন্তান কোলে কান্নার ছবি নিয়ে দেশজুড়ে আলোড়ন তোলে।

অপু টেলিভিশনে এসে এমন দাবি করার পরদিন নিজের ফেসবুক অ্যাকাউন্টে দীর্ঘ এক স্ট্যাটাস দেন বুবলী। সেখানে অপুর মাতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন সদ্য শাকিবের সন্তানের মা হিসেবে প্রকাশ্যে আসা এই নায়িকা।

সে সময় বুবলী বলেন, একজন মায়ের কাছে কি সন্তানের থেকে ক্যারিয়ার বড়? অথচ একই ঘটনা নিজের ক্ষেত্রেও ঘটালেন এই নায়িকা।

বুবলীর দীর্ঘ সেই ফেসবুক স্ট্যাটাসটি নিউজবাংলার পাঠকদের জন্য তুলে ধরা হলো:

ব্যাপারটি কি ইমোশোনাল নাকি প্রোফেশনাল ??

কোনটা?

হুমম একটু ভেবে বললে ভালো (যদি সময় হয় কারণ সবাই এখন ব্যস্ত থাকেন )

জানি, আপনারা এখন অনেকেই অনেক কিছু ভাবছেন। আমাদের দেশে মাঝে মাঝে কিছু কিছু ইস্যু সবার সামনে এসে দাঁড়ায় যখন অধিকাংশ (সবাই না) মানুষ হুমড়ি খেয়ে এক তরফা জাজমেন্ট করতে শুরু করে। আর এদের মধ্যে যারা একটু ভিন্নভাবে ভাবতে চায় তাদের যে কত কথা শুনতে হয় তা না হয় নাই বললাম। একদম রিসেন্ট ইস্যু নিয়ে যদি কথা হয় তাহলে আমার মন্তব্য না করাটাই শ্রেয়। কারণ এটি সম্পূর্ণ যার যার ব্যক্তিগত ব্যাপার, আর আমি স্বভাবতই নিজের মতো থাকতে পছন্দ করি কিন্তু যখন সেখানে আমার কিছু ইস্যু মানুষ নিয়ে আসে তখন তো সেখানে স্বাভাবিকভাবে অনেকেই জানতে চাইছে এবং অনেক ফোন কল পাচ্ছি এসব নিয়ে যে আমি কিভাবে দেখছি এসব!

বাই দ্যা ওয়ে আমি প্রথমেই একটা জিনিস জানতে চাই গতকাল কেন অপু বিশ্বাস এতো দিনের আড়াল ভেঙে সরাসরি চ্যানেলে এ গিয়ে এসব কথা বললেন?

কই এতোদিন তো যাননি, কারো সামনে আসতে চাননি... কেনো?

কই সাংবাদিক ভাইরা তো এতো চেষ্টা করেও সামনে আনতে পারলেন না, মুখ খোলাতে পারলেন না, বরং আপনারা নাকি যখন জিজ্ঞেস করেছেন তখন নাকি নানা কথা বলেছে। তার ভাষ্যমতে, ২০০৮ সাল থেকে সে বিবাহিত তাহলে এতদিন কেনো মর্যাদা চায়নি? শাকিব না হয় লুকিয়েছে, সে লুকায়নি? কেনো ক্যারিয়ার- এর জন্য?

একজন ওয়াইফের কাছে ক্যারিয়ার এতই বড়?

ক্যারিয়ার নিয়ে ভাবা ঠিক আছে বাট নিজের মর্যাদা আদায় এর আগে কি ক্যারিয়ার?

অপু বিশ্বাস আরও বলেছেন তার সঙ্গে শাকিবের গত এক বছরের মতো কথা হয় না, এটা কি কোন সম্পর্কের জন্য স্বাভাবিক? তখনও তো স্বীকৃতি চাইতে সবার সামনে আসলো না। কেনো?

সে আরো বললো তার ডেলিভারি হয়েছে গত বছর সেপ্টেম্বরে এ তাহলে তখন আসলো না স্বীকৃতির জন্য। কেনো?
শাকিব না হয় লুকিয়েছে, সে লুকায়নি?

একজন মায়ের কাছে কি সন্তানের থেকে ক্যারিয়ার বড়?

কই গত পরশুদিন পর্যন্ত তো সে বাচ্চাটির স্বীকৃতি চাইল না!

এবার আসি কেনো আসলেন সামনে...

গতকাল যখন একটি পত্রিকায় নিউজ হলো ‘রংবাজ’ ছবি নিয়ে, তখন তার নাকি মাথা খারাপ হয়ে গেলো আমার নাম দেখে।
সে চায় না শাকিব বুবলী একসাথে কাজ করুক, সে শাকিবকে লোক মারফতে জানালো (যেহেতু সেই বলেছে শাকিব আর তার নাকি কথা হয় না এক বছরের মতো ) তাকে নিয়ে একটি ছবির নিউজ করাতে না হয় আমাকে নিয়ে ছবির নিউজ অফ করাতে না হলে এটার শেষ দেখে ছাড়বে সে। আজকে এখানে বুবলী না থেকে অন্য কেউ থাকতে পারতো যার সঙ্গে শাকিবের জুটি গড়ে উঠেছে, অপু বিশ্বাস যেটা আগের অনেক নায়িকাদের ক্ষেত্রে করতে দেয়নি যা শাকিব নিজেই বলেছে...

কেনো রাজ্জাক স্যার শাবানা ম্যাডাম, রাজ্জাক স্যার ববিতা ম্যাডাম, রাজ্জাক স্যার কবরী ম্যাডাম জুটি ছিলেন না? রিয়াজ ভাই শাবনুর আপু, রিয়াজ ভাই পূর্নিমা আপু জুটি ছিলেন না?

এমন তো অনেক উদাহরণ আছে, কিন্তু অপু বিশ্বাস তার বাইরে কোন জুটি অ্যাস্টাব্লিসড হোক, এমনটি চায়নি বলেই কি তার মর্যাদা এতদিন চাইল না আর সন্তানের স্বীকৃতি এতদিন চাইল না।

তাহলে কি! সে এক্সারসাইজ করে নাকি ফিট হয়ে এসে আবার শাকিবের সঙ্গে মুভি করত। তাহলে তার মর্যাদা আদায়ের কথা না হয় বাদ দিলাম, তার বাচ্চাটির স্বীকৃতি কোথায় যেত?

এ রকম চাপাই থাকত! আজকে এই মুভি করা নিয়েই তো এত কিছু, তাকে নিয়ে মুভি ডিক্লারেশন আসলে কি সে বাচ্চার স্বীকৃতি চাইত?
লুকিয়ে রাখত না?

ধরলাম শাকিব না করেছে বলতে কিন্তু মা হয়ে সে কি করল?

এখন মুভি নিয়ে প্রবলেম হলো বলে সবার সামনে এসে সব বলছে? সে সব জায়গায় বেশ কিছুদিন ধরে বলে আসছে তার ছবি করেছি আমি।
তাই আমি হতে পেরেছি।

আরে বাবা, পৃথিবীর অনেক দেশেই তো অনেকের রিপ্লেসমেন্ট এ অনেকে মুভি করছে বলিউড সুপারস্টার থেকে শুরু করে ঢালিউড পর্যন্ত, এমন কি অপু বিশ্বাস নিজেও অন্য অনেকের রিপ্লেসমেন্ট এ মুভি করেছে। তাহলে এখানে এসব অযৌক্তিক কথা বলার কী মানে?

একজন মানুষকে তারকা বানায় তার দর্শকরা, তার ভক্তরা। যার জন্য আমি আমার দর্শক এবং আমার ভক্তদের কাছে কৃতজ্ঞ এত অল্প সময়ে আমাকে এত ভালোবাসা দেয়ার জন্য। আর আজকে আমি বসগিরি দিয়ে এন্ট্রি না করলে ‘প্রিয়া রে’ ছবি দিয়ে আসতাম কারণ সব প্রস্তুতি সেভাবেই নেয়া হয়েছিল। যেটা ওই ছবির ডিরেক্টর, প্রডিউসর থেকে শুরু করে অনেকেই জানেন। ‘প্রিয়া রে’ তো অন্য কারো মুভি ছিল না, তখন সে কি বলত?

যা-ই হোক, যে কেউ ভিউয়ার হিসেবে যেকোনো মন্তব্য করতে পারেন সহজে কিন্তু একমাত্র তারাই ভালো বলতে পারেন সবকিছু যখন যারা যেসব সিচ্যুয়েশনের মধ্য দিয়ে যান । আর আমাকে নিয়ে কেউ যখন সারাক্ষণ কথা বলে তখন আই হ্যাভ রাইট টু ক্লিয়ার সামথিং অ্যান্ড আই জাস্ট ট্রাইড টু ডু দ্যাট...

আর হ্যাঁ সহশিল্পীদের সবার সঙ্গে সবার ভালো আন্ডারস্ট্যান্ডিং থাকে যেটা আমার সঙ্গে শাকিবের আছে এবং থাকবে। তাকে অনেক শ্রদ্ধা করি যেটা একদিনে তৈরি হয় না যে একদিনে কমে যাবে। কারণ শাকিব খান আমাদের গর্ব এবং সব সময় তাই-ই থাকবে।

অপুর মাতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে যে স্ট্যাটাস দিয়েছিলেন বুবলী
২০১৭ সালের ১১ এপ্রিল বুবলীর দেয়া সেই স্ট্যাটাস। ছবি: সংগৃহীত

আরও পড়ুন:
শাকিব-বুবলী একসঙ্গে শুটিংয়ে ফিরছেন শনিবার
শেহজাদ খান আমাদের সন্তান, বললেন বুবলী-শাকিব
বুবলীর ‘বেবি বাম্প’-এর সঙ্গে গুঞ্জনে পূজা

মন্তব্য

p
উপরে