× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Ilyas was acquitted in the dowry torture case
hear-news
player
print-icon

যৌতুকের জন্য নির্যাতনের মামলায় খালাস পেলেন ইলিয়াস

যৌতুকের-জন্য-নির্যাতনের-মামলায়-খালাস-পেলেন-ইলিয়াস
ইলিয়াস ও সুবহার বিয়ের ফাইল ছবি।
২৫ জুলাই সাক্ষ্য, আত্মপক্ষ শুনানি ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের জন্য ২৭ জুলাই দিন ধার্য করে। যদিও সুবহা আপস-মীমাংসা হয়েছে জানিয়ে ইলিয়াসের বিরুদ্ধে মামলা না চালানোর কথা জানিয়েছিলেন আদালতকে।

অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবহার দায়ের করা যৌতুকের জন্য নির্যাতনের মামলায় খালাস পেয়েছেন গায়ক ইলিয়াস হোসাইন।

বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক সাবেরা সুলতানা খানম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন ইলিয়াস হোসাইন।

২৫ জুলাই সাক্ষ্য, আত্মপক্ষ শুনানি ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের জন্য ২৭ জুলাই দিন ধার্য করে। যদিও সুবহা আপস-মীমাংসা হয়েছে জানিয়ে ইলিয়াসের বিরুদ্ধে মামলা না চালানোর কথা জানিয়েছিলেন আদালতকে।

২২ মার্চ ইলিয়াস হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে একই ট্রাইব্যুনাল। ১৯ জুন একই আদালত ইলিয়াসকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেয়। পরদিন ইলিয়াস আত্মপক্ষ করে জামিন নেন ।

৩ জানুয়ারি রাজধানীর বনানী থানায় মামলাটি দায়ের করেন সুবহা। মামলার অভিযোগে বলা হয়, গত বছরের সেপ্টেম্বরে ইলিয়াসের সঙ্গে সুবহার পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্কে গড়ে ওঠে। গত ১ ডিসেম্বর তারা বিয়ে করেন। বিয়ের সময় সুবহার পরিবারের পক্ষ থেকে ইলিয়াসের চাহিদা মোতাবেক ১২ লাখ টাকার রোলেক্স ব্র্যান্ডের ঘড়িসহ ১৫ লাখ ৭৫ হাজার টাকার পণ্য দেয়া হয়। কিন্তু এতেও ইলিয়াস সন্তুষ্ট হননি।

এর মাঝে সুবহা জানতে পারেন, ইলিয়াস আগে একাধিক বিয়ে করেছেন এবং অসংখ্য প্রেমের সম্পর্ক চলমান। এরই মাঝে ইলিয়াস সুবহার কাছে ফ্ল্যাট কেনা বাবদ ৫০ লাখ এবং গাড়ির জন্য আরও ৩০ লাখ টাকা যৌতুক দাবি করেন।

৯ ডিসেম্বর ইউটিউব চ্যানেল কেনার জন্য সুবহার মায়ের কাছে আরও ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন ইলিয়াস। তাকে আড়াই লাখ টাকা দেয় সুবহার পরিবার। পরে ২৭ ডিসেম্বর দুপুরে ফ্ল্যাট ও গাড়ি কেনার জন্য ৮০ লাখ টাকার জন্য চাপ দেন ইলিয়াস। এ নিয়ে তাদের ঝগড়া হয়।

এর জের ধরে রাত ৮টার দিকে সুবহাকে শারীরিক নির্যাতন করেন ইলিয়াস। পরদিন আবারও ৮০ লাখ টাকা যৌতুক চান তিনি। এ টাকা দিতে অস্বীকৃতি জানালে সুবহাকে মারধর এবং মাথা দেয়ালের সাথে ঠুকে জখম করেন ইলিয়াস।

এরপর ইলিয়াস সুবহাকে ব্যথার ওষুধের কথা বলে অন্য ওষুধ খাওয়ান। একটু পর সুবহা অজ্ঞান হয়ে যান। এ সুযোগে ইলিয়াস আলমারিতে থাকা ২০ লাখ টাকার স্বর্ণালংকার এবং ৫০ হাজার টাকা নিয়ে যান। সুবহার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মামলাটি তদন্ত করে ডিএমপির তেজগাঁও নারী সহায়তা ও তদন্ত বিভাগের সাব-ইন্সপেক্টর মাছুমা আফ্রাদ ২২ ফেব্রুয়ারি ইলিয়াসকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
A story taken from the life of a mother in law in the Asian film market

শ্বাশুড়ি-স্ত্রীর জীবন থেকে নেয়া গল্প এশিয়ান ফিল্ম মার্কেটে

শ্বাশুড়ি-স্ত্রীর জীবন থেকে নেয়া গল্প এশিয়ান ফিল্ম মার্কেটে
২০১৯ সালে মারা যান মাকসুদ হোসাইনের শ্বশুর। এরপর শ্বাশুড়ির নির্ভরতা পুরোপুরি চলে যায় ত্রিলোরার ওপর। মাকে ভালো রাখতে ত্রিলোরার নিয়মিত যে কাজ, সেগুলো দেখেই নতুন গল্পের অনুপ্রেরণা পান মাকসুদ। তৈরি হয় গল্প সাফা।

২৪ বছর আগে ঘটে যাওয়া একটি সড়ক দুর্ঘটনা। যাতে আহত হন মাকসুদ হোসাইনের শ্বাশুড়ি ও স্ত্রী ত্রিলোরা খান। তার পর থেকে হুইল চেয়ার ব্যবহার করতে হয় ত্রিলোরার মায়ের। স্বাভাবিকভাবেই তিনি খুব নির্ভর করতে শুরু করেন তার মেয়ে ও স্বামীর ওপর।

২০১৯ সালে মারা যান মাকসুদ হোসাইনের শ্বশুর। এরপর শ্বাশুড়ির নির্ভরতা পুরোপুরি চলে যায় ত্রিলোরার ওপর। মাকে ভালো রাখতে ত্রিলোরার নিয়মিত যে কাজ, সেগুলো দেখেই নতুন গল্পের অনুপ্রেরণা পান মাকসুদ। তৈরি হয় গল্প সাফা।

সাফা প্রজেক্টটি বুসান চলচ্চিত্র উৎসবের এশিয়ান প্রজেক্ট মার্কেটে বাংলাদেশের একমাত্র প্রজেক্ট হিসেবে অফিসিয়ালি নির্বাচিত হয়েছে।

গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ১৫টি দেশের ২৯টি প্রজেক্টের নাম প্রকাশ করা হয়। ৯ থেকে ১১ অক্টোবরে সেখানে অংশ নিতে যাচ্ছেন মাকসুদ।

শনিবার বিকেলে মাকসুদ নিউজবাংলাকে বলেন, ‘এ গল্পের কো রাইটার আমার স্ত্রী ত্রিলোরা খান। তার বাবা মারা যাওয়ার পর তার যে স্ট্রাগল সেখান থেকেই সাফা গল্পের জন্ম।

‘এ গল্পে আমরা লোয়ার মিডল ক্লাসের এক নারীর গল্প বলতে চেয়েছি, যার এ শহরে কোনো হেল্প চাওয়ার সুযোগ বা জায়গা নাই। কিন্তু নিজের কাজের পাশাপাশি তার মা'কে তার বাঁচিয়ে রাখতে হবে।’

এরইমধ্যে সাফা ফিল্ম বাজার ইন্ডিয়া কো-প্রোডাকশন মার্কেটে অফিসিয়ালি ইনভাইটেড ছিল ২০২১ সালে।

এ ছাড়া কান ফিল্ম ফেস্টিভ্যালের কো-প্রোডাকশন ডে বলে একটা ইভেন্ট আছে, সেখানেও অফিসিয়ালি ইনভাইটেড ছিল সাফা।

মকসুদ জানান, এশিয়ান প্রজেক্ট মার্কেটে মাকসুদের লক্ষ্য থাকবে পোস্ট প্রোডাকশন, ডিস্ট্রিবিউশনের মতো বিষয়গুলোর ভ্যালু অ্যাড যেন হয় সাফা প্রজেক্টে।

এশিয়ান প্রজেক্ট মার্কেটে সিনেমাটি নির্বাচিত না হলে অক্টোবরেই এর শুটিং শুরু হত বলে জানান মাকসুদ। এখন তাদের শুটিংয়ের পরিকল্পনা ডিসেম্বরে। মাকসুদ নিউজবাংলাকে বলেন, ‘আমাদের প্রোডাকশন কস্ট রেডি আছে। অভিনয় শিল্পীও লক করা আছে।’

মাকসুদের জন্ম বিদেশে, তার বেড়ে ওঠাও বিদেশে। তবে এখন দেশেই থাকছেন এবং নির্মাণের সঙ্গে যুক্ত আছেন।

মন্তব্য

বিনোদন
May he grow like a star and be brave like his parents Raj

সে যেন তারার মতো বেড়ে ওঠে, বাবা-মার মতো সাহসী হয়: রাজ

সে যেন তারার মতো বেড়ে ওঠে, বাবা-মার মতো সাহসী হয়: রাজ নবজাতক রাজ্য এর পায়ের ছাপ (বাঁয়ে), রাজ্যকে নিয়ে প্রথমবার পরীর কাছে রাজ (ভিডিও থেকে নেয়া)। ছবি কোলাজ: নিউজবাংলা
ছোট রাজ্য যেন তারকার মতো বড় হয়, সেই আশাবাদ ব্যক্ত করে রাজ লেখেন, ‘ওই ছোট পা আমাদের হৃদয়ে সবচেয়ে বড় পায়ের ছাপ তৈরি করেছে। তোমরা দুজনেই (পরী ও রাজ্য) আমার জীবনে অলৌকিক ঘটনা ঘটিয়েছ।

অভিনয়শিল্পী দম্পতি শরিফুল রাজ ও পরীমনির ঘর আলো করে এসেছে তাদের সন্তান শাহীম মুহাম্মদ রাজ্য। বুধবার বিকেলে পৃথিবীর আলো দেখে নবজাতক।

অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান ভূমিষ্ঠ হওয়ায় বিকেল থেকেই অপারেশন থিয়েটারে থাকতে হয়েছে রাজকে। নিজের অনুভূতির কথা বলতেই পারেননি ঠিকমতো।

বুধবার সন্ধ্যার দিকে নিজের ফেসবুকে অভিনেতা জানিয়েছিলেন, আলহামদুলিল্লাহ, অভিনন্দন আমার প্রিয় স্ত্রী পরীমনি। ছেলেসন্তান হয়েছে।’

বৃহস্পতিবার দুপুরে নিজের অনুভূতির কিছু কথা শরিফুল রাজ লিখেছেন তার ফেসবুক অ্যাকাউন্টে। সেখানে তিনি জানিয়েছেন, প্রথমবার বাবা হওয়াটা জীবনের সেরা মুহূর্ত তার কাছে।

তিনি আরও বলেন, ‘হ্যাঁ, তুমি এটা করেছ আমার প্রিয় সঙ্গী, আমি সততার সঙ্গে বলতে পারি যে, এটি আমার জীবনের সেরা মুহূর্ত।’

ছোট রাজ্য যেন তারকার মতো বড় হয়, সেই আশাবাদ ব্যক্ত করে রাজ লেখেন, ‘ওই ছোট পা আমাদের হৃদয়ে সবচেয়ে বড় পায়ের ছাপ তৈরি করেছে। তোমরা দুজনেই (পরী ও রাজ্য) আমার জীবনে অলৌকিক ঘটনা ঘটিয়েছ।

‘সে (রাজ্য) যেন তারার মতো বেড়ে ওঠে এবং তাদের বাবা-মা এর মতো সাহসী হয়। অনেক অনেক অভিনন্দন আমার রকস্টার।’

লেখার সঙ্গে রাজ একটি ছবি ও একটি ভিডিও পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে নবজাতক রাজ্যর পায়ের ছাপ এবং ভিডিওতে দেখা যাচ্ছে নবজাতক রাজ্যকে প্রথমবার পরীকে দেখানোর মুহূর্ত। সে সময় রাজ্য ছিল রাজের হাতে।

বৃহস্পতিবার সকালে পরী তার সন্তানের ছবি প্রকাশ করেন ফেসবুকে। সেখানে তিনি তার সন্তানের নাম প্রকাশ করেন এবং ছেলেকে উদ্দেশ করে বলেন, ‘তুমি পৃথিবীর জন্যে আলোর বাহক হও। অভিনন্দন তোমাকে।’

আরও পড়ুন:
হাওয়ার জন্য বসুন্ধরায় ভিড়, চাপ নেই এসকেএসে
এই উদযাপনটা আমার নয়, দর্শকদের: রাজ
হাসান-রাজের প্রথম দেখা

মন্তব্য

বিনোদন
Posting his sons photo Parimoni wrote "Be a bearer of light"

ছেলের ছবি পোস্ট করে পরীমনি লিখলেন, ‘আলোর বাহক হও’

ছেলের ছবি পোস্ট করে পরীমনি লিখলেন, ‘আলোর বাহক হও’ ছেলের এ ছবি ফেসবুকে পোস্ট করেন চিত্রনায়িকা পরীমনি। ছবি: সংগৃহীত
ছেলের ছবি পোস্ট করে ক্যাপশনে পরীমনি লেখেন, ‘শাহীম মুহাম্মদ রাজ্য। তুমি পৃথিবীর জন্যে আলোর বাহক হও। অভিনন্দন তোমাকে।’

চিত্রনায়িকা পরীমনির কোল আলো করে এসেছে নতুন অতিথি। রাজধানীর একটি হাসপাতালে বুধবার বিকেলে অস্ত্রোপচারে ভূমিষ্ঠ হয় পরীমনির ছেলেসন্তান।

নবজাতককে বুকে জড়িয়ে বৃহস্পতিবার সকালে ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন পরী; জানিয়ে দিয়েছেন ছেলের পুরো নামও।

সেই ছবির ক্যাপশনে পরীমনি লেখেন, ‘শাহীম মুহাম্মদ রাজ্য। তুমি পৃথিবীর জন্যে আলোর বাহক হও। অভিনন্দন তোমাকে।’

সন্তান ছেলে হলে নাম রাজ্য রাখবেন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন পরীমনি। কথা অনুযায়ী করলেনও তা-ই।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বুধবার ৫টা ৩৬ মিনিটে পৃথিবীতে আসে পরী-রাজের সন্তান।

২০২১ সালের ১৭ অক্টোবর বিয়ে করেন শরিফুল রাজ ও পরীমনি। দীর্ঘদিন গোপনেই ছিল তাদের বিয়ের খবর। চলতি বছরের ১০ জানুয়ারি তাদের বিয়ের খবর প্রকাশ্যে আসে।

পরীমনির অন্তঃসত্ত্বা হওয়ার খবরটিই প্রথমে সামনে আসে। পরে জানা যায় তাদের বিয়ের খবর।

আরও পড়ুন:
রাজ-পরীর ঘরে নতুন অতিথি আসার আয়োজন
নাসিরের বিরুদ্ধে পরীমনির মামলার সাক্ষ্যগ্রহণ পেছাল
পরীকে খাওয়াতে এলেন আরেক ‘মা’ 
এমন আদর বাকি জীবনেও চাইলেন পরী
মায়ার জালে পরীর চোখ

মন্তব্য

বিনোদন
The son of the fairy king is seen from afar Chayanika

দূর থেকে দেখতে হচ্ছে পরী-রাজের ছেলেকে: চয়নিকা

দূর থেকে দেখতে হচ্ছে পরী-রাজের ছেলেকে: চয়নিকা নির্মাতা চয়নিকা চৌধুরীর সঙ্গে অভিনেত্রী পরীমনি। ফাইল ছবি
হাসপাতাল থেকে বেরিয়ে চয়নিকা চৌধুরী বলেন, ‘ভেতরে গিয়ে দেখলাম; দূর থেকেই দেখলাম। কারণ খুব রেস্ট্রিকশন (কড়াকড়ি) আছে। খুবই খুশির খবর। পরী-রাজের ছেলে হয়েছে; রাজপুত্র হয়েছে। অবশ্যই অনেক আনন্দের খবর।’

অভিনয়শিল্পী দম্পতি পরীমনি ও শরিফুল রাজের ঘর আলো করে এসেছে নতুন অতিথি।

রাজধানীর একটি হাসপাতালে বুধবার বিকেলে অস্ত্রোপচারে ভূমিষ্ঠ হয় পরীমনির ছেলেসন্তান।

নবজাতক, তার মা ও বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন নির্মাতা চয়নিকা চৌধুরী।

রাত সাড়ে ১০টার দিকে তিনি হাসপাতাল থেকে বেরিয়ে কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।

চয়নিকা বলেন, ‘ভেতরে গিয়ে দেখলাম; দূর থেকেই দেখলাম। কারণ খুব রেস্ট্রিকশন (কড়াকড়ি) আছে। খুবই খুশির খবর। পরী-রাজের ছেলে হয়েছে; রাজপুত্র হয়েছে। অবশ্যই অনেক আনন্দের খবর।’

তিনি বলেন, ‘রাজকে দেখলাম। বেচারা খুবই টেনশনে; দুই দিন ধরে খাওয়া-দাওয়া বন্ধ। এখনও খায়নি সে। হয়তো পরী যখন খাবে, তখন সেও খাবে। কারণ দুজন দুজনকে প্রচণ্ড কেয়ার করে ও ভালোবাসে।’

চয়নিকা বলেন, ‘দুজনই ভালো আছে, সুস্থ আছে। খুবই রেস্ট্রিকটেড এবং দর্শনার্থী প্রবেশ নিষেধ।’

নবজাতককে দূর থেকে দেখেছেন জানিয়ে এ নির্মাতা বলেন, ‘আমিও দূর থেকে দেখেছি; কাছ থেকে দেখতে পারিনি। আমাকেও নিষেধ করা হয়েছে, যেহেতু নিয়ম।’

পরী, রাজ ও তাদের সন্তানের জন্য সবাইকে প্রার্থনার আহ্বান জানিয়ে চয়নিকা বলেন, ‘পরীকে অনেক ভালোবাসি। সে আমার সন্তানসম। এ ভালো লাগা বলে বোঝানো যাবে না।’

নবজাতককে কোলে নেয়ার অপেক্ষায় আছেন চয়নিকা। এ অপেক্ষা ৭ থেকে ৯ দিন করতে হবে বলে জানান নির্মাতা।

তিনি বলেন, ‘কিছু নিয়মের মধ্যে আছে নবজাতক। যেহেতু ছোট বাচ্চা, সব নিয়ম মেনেই কোলে নেব এবং তার জন্য অপেক্ষা করব।’

আরও পড়ুন:
নাসিরের বিরুদ্ধে পরীমনির মামলার সাক্ষ্যগ্রহণ পেছাল
পরীকে খাওয়াতে এলেন আরেক ‘মা’ 
এমন আদর বাকি জীবনেও চাইলেন পরী
মায়ার জালে পরীর চোখ
মাদকের মামলা: সশরীরে আদালতে যেতে হবে না পরীমনিকে

মন্তব্য

বিনোদন
Parimani is the mother of the boy

‘রাজ্য’ এলো রাজ-পরীর ঘরে

‘রাজ্য’ এলো রাজ-পরীর ঘরে অভিনয়শিল্পী দম্পতি রাজ-পরী। ছবি: সংগৃহীত
পরীমনি ইচ্ছে প্রকাশ করে জানিয়েছিলেন, তার ছেলেসন্তান হলে নাম রাখবেন রাজ্য।

ছেলেসন্তানের জন্ম দিয়েছেন দেশের আলোচিত অভিনেত্রী পরীমনি। বাবা হয়েছেন শরিফুল রাজ। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বুধবার ৫টা ৩৬ মিনিটে পৃথিবীতে আসে রাজ-পরীর সন্তান।

শরিফুল রাজ নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি নিউজবাংলাকে বলেন, ‘আমি এখনও ‍ওটির ভেতরে। কথা বলতে পারছি না। অনেকে ফোন করছেন, যেটুকু না বললেই না, সেটুকু বলছি।’

ছেলেকে কোলে নিয়েছিলেন কি না, জানতে চাইলে রাজ হেসে বলেন, ‘হ্যাঁ নিয়েছিলাম’।

নাম প্রকাশ না করা শর্তে এভারকেয়ার হাসপাতালের এক কর্মকর্তা নিউজবাংলাকে বলেন, ‘বেলা ৩টা নাগাদ এখানে ভর্তি হন তিনি (পরীমনি)। সন্তান ভূমিষ্ঠ হয়েছে অস্ত্রোপচারের মাধ্যমে।'

রাজ-পরীর সন্তানের নাম এখনও ঠিক করা হয়নি। রাজ জানান, এগুলো এখনও ঠিক করেননি তারা এবং এগুলো নিয়ে ভাবছেনও না। ছেলে ও মা সুস্থ আছেন বলে জানান রাজ।

পরীমনি ইচ্ছে প্রকাশ করে সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, তার ছেলেসন্তান হলে নাম রাখবেন রাজ্য।

২০২১ সালের ১৭ অক্টোবর বিয়ে করেন শরিফুল রাজ ও পরীমনি। দীর্ঘদিন গোপনেই ছিল তাদের বিয়ের খবর। চলতি বছরের ১০ জানুয়ারি তাদের বিয়ের খবর প্রকাশ্যে আসে। পরীমনির অন্তঃসত্ত্বা হওয়ার খবরটিই প্রথমে জানা যায়, পরে জানা যায় তাদের বিয়ের খবর।

আরও পড়ুন:
পরীকে খাওয়াতে এলেন আরেক ‘মা’ 
এমন আদর বাকি জীবনেও চাইলেন পরী
মায়ার জালে পরীর চোখ
মাদকের মামলা: সশরীরে আদালতে যেতে হবে না পরীমনিকে
পরীমনির মামলা: নাসির-অমির বিচার শুরু

মন্তব্য

বিনোদন
Musician Saraswati Asha Bhosle cooked in her own restaurant

নিজের রেস্তোরাঁয় রান্না করলেন ‘সংগীতের সরস্বতী’ আশা ভোঁসলে

নিজের রেস্তোরাঁয় রান্না করলেন ‘সংগীতের সরস্বতী’ আশা ভোঁসলে দুবাইতে নিজের রেস্তোরাঁয় রান্না করছেন আশা ভোঁসলে। ছবি: ভিডিও থেকে নেয়া
ভিডিও দেখে নানান মন্তব্য করছেন ভক্তরা। এক অনুরাগী লিখেছেন, ‘গানা আর খানা- মারাত্মক কম্বিনেশন, দুটোই মনের খুব কাছের।'

সবাই বলে, গলায় তার স্বয়ং সরস্বতীর বাস। সেই আশা ভোঁসলেকে সবাই রেকর্ডিং স্টুডিওতেই দেখে অভ্যস্ত। কিন্তু তাকে হঠাৎ করেই দেখা গেল রান্নাঘরে।

দুবাইতে নতুন রেস্তোরাঁ খুলেছেন কিংবদন্তি এ শিল্পী। সম্প্রতি সেখানকার সুসজ্জিত কিচেন থেকে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। ভিডিওতে তাকে রাঁধতে দেখা যাচ্ছে।

ভিডিওতে শেফের অ্যাপ্রন পরে দেখা গেছে তাকে। রান্না ঠিকঠাক হয়েছে কি না তা দেখতে গন্ধ নিচ্ছেন খাবারের।

ভিডিও দেখে নানান মন্তব্য করছেন ভক্তরা। এক অনুরাগী লিখেছেন, ‘গানা আর খানা- মারাত্মক কম্বিনেশন, দুটোই মনের খুব কাছের।' আরেকজন লিখেছেন, ‘এবার কিংবদন্তি গায়িকার পাশাপাশি মাস্টার শেফও আপনি’।

আশা ভোঁসলে একজন উদ্যোক্তাও। ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ২০ বছর ধরে হসপিটালিটি ব্যবসা করছেন তিনি। ইংল্যান্ড, ম্যানচেস্টার, বাহরিন, কুয়েত, আবুধাবি, বার্মিংহামের মতো শহরে রেস্তোরাঁ রয়েছে আশা ভোঁসলের।

মন্তব্য

বিনোদন
Popstar actress Olivia Newton John has died

গ্র্যামিজয়ী পপস্টার অলিভিয়া নিউটন-জনের প্রয়াণ

গ্র্যামিজয়ী পপস্টার অলিভিয়া নিউটন-জনের প্রয়াণ অলিভিয়া নিউটন-জন। ছবি: সংগৃহীত
অলিভিয়ার ক্যানসার ধরা পড়ে ১৯৯২ সালে। পরে তিনি ক্যানসার গবেষণার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার দাতব্য প্রতিষ্ঠান অলিভিয়া নিউটন জন ফাউন্ডেশন, ক্যানসার গবেষণাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য লাখ লাখ পাউন্ড সংগ্রহ করে।

আশির দশকের তুমুল জনপ্রিয় পপস্টার গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ী অলিভিয়া নিউটন-জন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়ে অবশেষে হার মারলেন ১৯৭০-এর দশকের তুমুল জনপ্রিয় এই সংগীতশিল্পী।

যুক্তরাষ্ট্রের সাদার্ন ক্যালিফোর্নিয়ায় খামার বাড়িতে স্থানীয় সময় সোমবার সকালে তার মৃত্যু হয়।

অলিভিয়ার স্বামী জন ইস্টারলিং ফেসবুকে অলিভিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করে লিখেছেন, ‘এই কঠিন সময়ে পরিবারের গোপনীয়তার প্রতি সম্মান বজায় রাখতে সবাইকে অনুরোধ করছি।’

১৯৭৩ সাল থেকে ১৯৮৩ সাল পর্যন্ত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সংগীতশিল্পীদের একজন ছিলেন অলিভিয়া। এ সময়ে তিনি চারটি গ্র্যামি অ্যাওয়ার্ড জিতে নেন। জন ট্র্যাভোল্টার সঙ্গে তার ডুয়েট ‘ইউ আর দ্য ওয়ান দ্যাট আই ওয়ান্ট’ ১ কোটি ৫০ লাখের বেশি কপি বিক্রি হয়। অলিভিয়ার কণ্ঠে ‘ফিজিকাল’ গানটিও পায় আকাশছোঁয়া জনপ্রিয়তা।

গ্র্যামিজয়ী পপস্টার অলিভিয়া নিউটন-জনের প্রয়াণ

ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান এ গায়িকা-অভিনেত্রী ‘গ্রিজ’ নামের মিউজিক্যাল সিনেমায় স্যান্ডি চরিত্রে অভিনয় করে তুমুল পরিচিতি ও জনপ্রিয়তা পান।

অলিভিয়ার স্তন ক্যানসার ধরা পরে ১৯৯২ সালে। পরে তিনি ক্যানসার গবেষণার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার দাতব্য প্রতিষ্ঠান, অলিভিয়া নিউটন জন ফাউন্ডেশন, ক্যানসার গবেষণাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য লাখ লাখ পাউন্ড সংগ্রহ করে।

মন্তব্য

p
উপরে