× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Irresistible Liger in the trailer itself
hear-news
player
print-icon

ট্রেইলারেই অপ্রতিরোধ্য ‘লাইগার’

ট্রেইলারেই-অপ্রতিরোধ্য-লাইগার
লাইগারের পোস্টে বিজয় দেবেরাকোন্ডা ও অনন্যা পান্ডে।
রোববার বিকেল পর্যন্ত চার দিনে ইউটিউবে ৩ কোটি ৬০ লাখের বেশি ভিউ হয়েছে। এই গতি যেন অপ্রতিরোধ্য। নেটিজেনদের অনেকের ধারণা ‘পুষ্পা’ ও ‘আরআরআর’কে ছাড়াবে বিজয়ের ‘লাইগার’।

বলিউডে অভিষেক করছেন তেলেগু সিনেমার সুপারস্টার বিজয় দেবেরাকোন্ডা। সিনেমার নাম লাইগার। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় প্রকাশ পায় এর ট্রেইলার।

লায়ন ও টাইগারের হাইব্রিড লাইগার ট্রেইলারেই ঝড় তুললেন। পাঁচটি ভাষায় মুক্তি পেতে যাওয়া সিনেমাটির হিন্দি ভাষার ট্রেইলারটি রোববার বিকেল পর্যন্ত চারদিনে ইউটিউবে ৩ কোটি ৬০ লাখের বেশি ভিউ হয়েছে।

এই গতি যেন অপ্রতিরোধ্য। নেটিজেনদের অনেকের ধারণা পুষ্পাআরআরআর-কে ছাড়িয়ে যেতে পারে বিজয়ের লাইগার

যেখানে সাত মাসে পুষ্পার হিন্দি ভাষার ট্রেইলার দেখা হয়েছে ৭ কোটি ১০ লাখ ও ৫ মাসে আরআরআর ট্রেইলার দেখা হয়েছে ৩ কোটি ৭০ লাখবার।

মুম্বাইয়ের বস্তির এক চা-ওয়ালা কীভাবে যুক্তরাষ্ট্রে গিয়ে পেশাদার বক্সিং চ্যাম্পিয়নশিপে যোগ দেয় সেই গল্পই দেখা যাবে এতে।

করণ জোহর প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন তামিলের হিটমেকার নির্মাতা হিসেবে পরিচিত পুরী জগন্নাথ।

বিজয় ছাড়াও লাইগার-এ অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের বক্সিং লেজেন্ড মাইক টাইসন। এ ছাড়াও অনন্যা পান্ডে, রাম্যা কৃষ্ণান ও রনিত রায়ও রয়েছেন।

হিন্দি, তেলেগু, তামিল, কন্নড় ও মালয়ালাম ভাষায় আগামী ২৫ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে লাইগার

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
If the reason is not given Saturday afternoon will go to court on Sunday

কারণ না জানালে ‘শনিবার বিকেল’ রোববার যাবে আদালতে

কারণ না জানালে ‘শনিবার বিকেল’ রোববার যাবে আদালতে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও শনিবার বিকেল সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
শনিবার বিকেল সিনেমার অন্যতম প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ নিউজবাংলাকে জানান, তারা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব এবং সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে চিঠি দিয়েছেন। সেখানে তারা জানতে চেয়েছেন কেন সিনেমাটিকে আটকে রাখা হয়েছে।

চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী বুধবার সন্ধ্যায় তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে জানান, ‘আজকে (বুধবার) সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান শনিবার বিকেল ছবিটা দেখলেন। আমরা আশা করব চলচ্চিত্রের উন্নয়ন ও বিকাশের স্বার্থে ওনারা দ্রুতই সেন্সর সার্টিফিকেট প্রদান করবেন।’

ফারুকীর এই স্ট্যাটাসের পর সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. সাইফুল্লাহর সঙ্গে যোগাযোগ করলে বিষয়টি অস্বীকার করেন তিনি।

নিউজবাংলাকে মো. সাইফুল্লাহ বলেন, ‘এটা মিথ্যা কথা, আমি সিনেমাটা দেখিনি।’ এ সময় তিনি সেন্সর বোর্ডে অন্য সিনেমার সেন্সর শোতে ছিলেন।

সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. সাইফুল্লাহ সেন্সর আপিল বোর্ডেরও সদস্য। কিন্তু তার একার সিনেমা দেখাকে আপিল বোর্ডের সিনেমা দেখা বলা যাবে না। সেন্সর বোর্ডের উপপরিচালক মোমিনুল হক নিউজবাংলাকে বলেন, ‘আপিল বোর্ডের সদস্য সংখ্যা সাত। কমিটির আহ্বায়ক তথ্য ও সম্প্রচার সচিব। তিনি যখন নোটিশের মাধ্যমে সবাই মিলে সিনেমাটি দেখবেন, তখনই সেটাকে আপিল বোর্ডের সিনেমা দেখা বলা যাবে।’

মোমিনুল হক আরও জানান, ‘ভাইস চেয়ারম্যান সিনেমাটি দেখেছেন কি না সেটি আমি জানি না। সেটা তিনি বলতে পারবেন। তবে আমি এটা বলতে পারি যে আমাদের অবস্থা এবং নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর অবস্থা একই রকম। আমরা সবাই আপিল কমিটির দিকে তাকিয়ে। আপিল কমিটি যা বলবে আমরা সেভাবে কাজ করব।’

সাড়ে তিন বছর ধরে আটকে আছে শনিবার বিকেল সিনেমাটি। সেন্সরে জমা দেয়ার পর এটি এখন আছে সেন্সর আপিল কমিটিতে। কেন সিনেমাটিকে ছাড়পত্র দেয়া হচ্ছে না, সে ব্যাপারে কিছু জানায়নি কমিটি।

বুধবার পোস্ট করা ফারুকীর সেই স্ট্যাটাসে আরও লেখা আছে, ‘যা-ই হোক আমরা সাত দিন সময় দিয়ে চিঠি দিয়েছি সার্টিফিকেট ইস্যু করার জন্য। ২১ তারিখে সাত দিন শেষ হবে। তারপর আমরা আইনের পথে হাঁটব। এবং পাশাপাশি সিনেমা বা যেকোনো সৃজনশীল কাজের ওপর থেকে সকল প্রকার অন্যায় নিয়ন্ত্রণ তুলে নেয়ার জন্য আমাদের ভয়েস রেইজ করব। ফ্রিডম অফ এক্সপ্রেশন ইজ ফান্ডামেন্টাল অ্যান্ড নন নেগোশিয়েবল।’

শনিবার বিকেল সিনেমার অন্যতম প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ নিউজবাংলাকে জানান, তারা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব এবং সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে চিঠি দিয়েছেন। সেখানে তারা জানতে চেয়েছেন কেন সিনেমাটিকে আটকে রাখা হয়েছে।

আব্দুল আজিজ বলেন, ‘রোববারের মধ্যে কোনো উত্তর না পেলে আমরা আদালতে যাব।’

আরও পড়ুন:
সেন্সর না পাওয়া ‘শনিবার বিকেল’ দেখলেন টরন্টোর বাঙালিরা
‘কত বছর গেছে নিজের চিৎকার গিলে ফেলে, ধন্যবাদ হে রাষ্ট্র’
‘শনিবার বিকেল মুক্তি পাক’- এ সরব ফেসবুক
শনিবার বিকেল-এর উকিল বাচ্চু অনেক কিছু ‘বলতে পারছেন না’
‘প্রিয় রাষ্ট্র’র কাছে ফারুকীর প্রশ্ন

মন্তব্য

বিনোদন
National Film Awards 2021 Constitution of 13 member Jury Board

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য নাম বাছাইয়ে জুরি বোর্ড গঠন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য নাম বাছাইয়ে জুরি বোর্ড গঠন ফাইল ছবি
প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ দেয়ার লক্ষ্যে ওই বছরে মুক্তি পাওয়া চলচ্চিত্রগুলো মূল্যায়ন করে পুরস্কারপ্রাপক ব্যক্তি ও চলচ্চিত্রের নাম সুপারিশ করার জন্য এ জুরি বোর্ড গঠন করা হলো।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ এর ব্যক্তি ও চলচ্চিত্রের নাম সুপারিশ করার লক্ষ্যে ১৩ সদস্যের জুরি বোর্ড গঠন করেছে সরকার। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (চলচ্চিত্র) সভাপতি এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে বোর্ডের সদস্য সচিব করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

জুরি বোর্ডের বাকি সদস্যরা হলেন- বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (চলচ্চিত্র), বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক রিফাত ফেরদৌস, চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম, সুরকার ও সংগীত পরিচালক মকসুদ জামিল মিন্টু, চিত্রগ্রাহক পঙ্কজ পালিত, অভিনেতা জাহিদ হাসান, অভিনেত্রী সালমা বেগম সুজাতা (সুজাতা আজিম), সংগীত শিল্পী মোহাম্মদ নকিব উদ্দিন খান (নকিব খান) ‌এবং দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ দেয়ার লক্ষ্যে ওই বছরে মুক্তি পাওয়া চলচ্চিত্রগুলো মূল্যায়ন করে পুরস্কারপ্রাপক ব্যক্তি ও চলচ্চিত্রের নাম সুপারিশ করার জন্য এ জুরি বোর্ড গঠন করা হলো।

জুরি বোর্ডের কার্যপরিধিতে বলা হয়, আজীবন সম্মাননা ব্যতীত অন্য সব ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের বিচারে প্রয়োজনীয় মনে হলে জুরি বোর্ড একাধিক চলচ্চিত্র ও ব্যক্তিকে পুরস্কার দেয়ার জন্য সুপারিশ করতে পারবে।

মন্তব্য

বিনোদন
Shakib greeted the fans with flying kisses

ভক্তদের উড়ন্ত চুমুতে ভাসালেন শাকিব

ভক্তদের উড়ন্ত চুমুতে ভাসালেন শাকিব ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন শাকিব খান। ছবি: সংগৃহীত
ছাদখোলা গাড়ি থেকে হাত নেড়ে ভক্তদের উড়ন্ত চুমু ছুড়ে দেন শাকিব খান। তাদের সঙ্গে সেলফিও তোলেন, ভিডিও করেন। এ সময় রাস্তায় চলা বাসের যাত্রীদেরও ছিল উচ্ছ্বসিত সাড়া।

৯ মাস যুক্তরাষ্ট্রে কাটিয়ে দেশে ফিরেছেন ঢাকাই চলচ্চিত্রের ‘কিং খান’ শাকিব খান। বুধবার দুপুর পৌনে ১টার দিকে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

কিং খানের পথ চেয়ে বিমানবন্দরে বুধবার সকাল থেকেই ভিড় করেন অসংখ্য শুভাকাঙ্ক্ষী, হাতের ব্যানার-ফেস্টুনে ছিল শাকিব-বন্দনা।

বিমানবন্দর রোডে ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন শাকিব খান। ফুল ছিটিয়ে তাকে শুভেচ্ছা জানান ভক্তরা।

ছাদ খোলা গাড়ি থেকে সবাইকে হাত নেড়ে উড়ন্ত চুমু ছুড়ে দেন শাকিব। ভক্তদের সঙ্গে সেলফি তোলেন, ভিডিও করেন।

ভক্তদের উড়ন্ত চুমুতে ভাসালেন শাকিব

এ সময় রাস্তার বিভিন্ন যানবাহনের যাত্রীরাও উচ্ছ্বাস প্রকাশ করেন। বিমানবন্দর থেকে সোজা গুলশানের বাসায় চলে যান শাকিব।

এর আগে বেলা ১টা ৩০ মিনিটে সিআইপি গেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শাকিব খান। বলেন, সব সময়ই মনে হয়েছে কখন তিনি দেশে ফিরবেন।

শাকিব বলেন, ‘আমি ফ্লাইটে বারবার জিজ্ঞেস করছিলাম ল্যান্ড করতে কতক্ষণ লাগবে।’

ভক্ত-দর্শক-সাংবাদিকদের উদ্দেশে শাকিব বলেন, ‘আপনাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। এই ভালোবাসার কাছে আমি ঋণী। আপনারা সবাইকে আমি খুব মিস করেছি। আমি স্পিচলেস।’

আরও পড়ুন:
শাকিবের ‘মায়া’ পরিচালনা করা-না করা নিয়ে যা বললেন হিমেল
নিউ ইয়র্কে শাকিব খানের সিনেমার প্রিমিয়ার
সিলেটে বন্যাকবলিতদের জন্য শাকিবের উদ্যোগ
শাকিব খানের অনুদান কেন লাগে, জানালেন পরিচালক
স্মৃতিচারণায় শাকিব: ভুল থেকে শিক্ষা নিয়ে, ব্যর্থতাকে প্রাধান্য দিই

মন্তব্য

বিনোদন
Charge sheet against Jacqueline in Rs 200 crore smuggling case

২০০ কোটি রুপি পাচার মামলায় জ্যাকুলিনের বিরুদ্ধে চার্জশিট

২০০ কোটি রুপি পাচার মামলায় জ্যাকুলিনের বিরুদ্ধে চার্জশিট বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। ছবি: সংগৃহীত
ইডির প্রথম চার্জশিটে উল্লেখ করা হয়েছে কীভাবে সুকেশ এই অর্থ ব্যবহার করেছেন। সম্পূরক চার্জশিটে বলা হয়, সুকেশ তার প্রতারিত অর্থ থেকে জ্যাকুলিনকে ৫ কোটি রুপির বেশি মূল্যের উপহার দিয়েছেন।

বহুল আলোচিত ২০০ কোটি রুপি অর্থ পাচার মামলার মূল হোতা সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজকেও অভিযুক্ত করেছে ভারতের অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, দিল্লির একটি আদালতে বুধবার জ্যাকুলিনের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট জমা দিয়েছে ইডি।

দিল্লির এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ২১৫ কোটি রুপি প্রতারণা করে আত্মসাতের অভিযোগে সুকেশকে গ্রেপ্তার করা হয়। এরপর ইডি তার অর্থ পাচারের তদন্ত শুরু করে।

ইডির প্রথম চার্জশিটে উল্লেখ করা হয়েছে কীভাবে সুকেশ এই অর্থ ব্যবহার করেছেন। সম্পূরক চার্জশিটে বলা হয়, সুকেশ তার প্রতারিত অর্থ থেকে জ্যাকুলিনকে ৫ কোটি রুপির বেশি মূল্যের উপহার দিয়েছেন। এ কারণে তাকে অভিযুক্ত করা হয়েছে, এই উপহারগুলো যে অপরাধের আয়ে কেনা সে সম্পর্কে সচেতন ছিলেন অভিনেত্রী।

২০০ কোটি রুপি পাচার মামলায় জ্যাকুলিনের বিরুদ্ধে চার্জশিট
বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। ছবি: সংগৃহীত

এর আগে এক বিবৃতিতে ইডি জানায়, তদন্তের সময় জানা গেছে যে সুকেশ চাঁদাবাজিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের আয় থেকে জ্যাকুলিনকে ৫ কোটি ৭১ লাখ রুপির বিভিন্ন উপহার দিয়েছেন।

এই উপহারগুলোর মধ্যে রয়েছে ৫২ লাখ রুপি মূল্যের একটি ঘোড়া এবং ৯ লাখ রুপি মূল্যের একটি পার্সিয়ান বিড়াল।

ইডি আরও অভিযোগ করে, জ্যাকুলিনের পরিবারের সদস্যদের বিপুল পরিমাণ অর্থ দিয়েছেন সুকেশ।

এই মামলায় জ্যাকুলিনকে একাধিকবার জেরা করেছে ইডি। অভিনেত্রী সংস্থাটিকে জানিয়েছেন, ২০১৭ সাল থেকে সুকেশকে চেনেন তিনি।

গত বছরের নভেম্বরে সুকেশের সঙ্গে জ্যাকুলিনের কয়েকটি ঘনিষ্ঠ ছবি ভাইরাল হয়েছিল। এরপর তাদের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে শুরু হয়েছিল তুমুল আলোচনা।

আরও পড়ুন:
২০০ কোটি রুপি প্রতারণা মামলায় ‘মিথ্যা সাক্ষ্য’ দিচ্ছেন জ্যাকলিন
২০০ কোটি রুপি প্রতারণার মামলায় জ্যাকলিনকে ফের তলব
৫২ লাখের ঘোড়া, ৯ লাখের বিড়াল উপহার নিয়েছেন জ্যাকলিন
সেই ‘প্রতারকের’ সঙ্গে জ্যাকলিনের ঘনিষ্ঠ ছবি প্রকাশ
জ্যাকলিনের সোনালি ঝড়

মন্তব্য

বিনোদন
Shakibs indication of good news after returning home

দেশে ফিরেই সুখবরের ইঙ্গিত শাকিবের

দেশে ফিরেই সুখবরের ইঙ্গিত শাকিবের দেশে ফিরে ভক্তদের ভালোবাসায় সিক্ত শাকিব খান। ছবি: নিউজবাংলা
কিং খানের পথ চেয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার সকাল থেকেই ভিড় করেন অসংখ্য শুভাকাঙ্ক্ষী, হাতে থাকা ব্যানার-ফেস্টুনে ছিল শাকিব-বন্দনা। নায়ক যখন বিমানবন্দরে এলেন হাত নেড়ে শুভেচ্ছা জানান তারা।

অপেক্ষা শেষ হয়েছে ভক্তদের, নিরাপদে ফিরেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। সঙ্গে নিয়ে এসেছেন সুখবরও। সে ইঙ্গিতই দিলেন তিনি। বললেন, ভালো ভালো সংবাদ অপেক্ষা করছে।

কিং খানের পথ চেয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার সকাল থেকেই ভিড় করেন অসংখ্য শুভাকাঙ্ক্ষী, হাতে থাকা ব্যানার-ফেস্টুনে ছিল শাকিব-বন্দনা। নায়ক যখন বিমানবন্দরে এলেন হাত নেড়ে শুভেচ্ছা জানান তারা।

বেলা ১টা ৩০ মিনিটে সিআইপি গেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শাকিব। চোখে-মুখে তার উচ্ছ্বাস। পরনে টি শার্ট আর জিন্স। কানে হেডফোন। চোখে সানগ্লাস। যেন নায়ক ফিরলেন নায়কের বেশেই।

শাকিব জানান, সবসময়ই মনে হয়েছে কখন তিনি দেশে ফিরবেন। বলেন, ‘আমি ফ্লাইটে বার বার জিজ্ঞেস করছিলাম ল্যান্ড করতে কতক্ষণ লাগবে।’

ভক্ত-দর্শক-সাংবাদিকদের উদ্দেশে শাকিব বলেন, ‘আপনাদের সকলের কাছে আমি কৃতজ্ঞ। এই ভালোবাসার কাছে আমি ঋণী। আপনারা সবাইকে আমি খুব মিস করেছি। আমি স্পিচলেস।’

৯ মাস পর যুক্তরাস্ট্র থেকে দেশে ফেরা এই নায়ক বলেন, ‘আমি দীর্ঘ নয় মাস চেষ্টা করেছি আমাদের বাণিজ্যিক সিনেমাটাকে বিশ্বের বাজারে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়। ভাষা এখন আর কোনো বিষয় না। কোরিয়ান ভাষার সিনেমা বিরাট একটা অবস্থানে পৌঁছে গেছে, তামিল ফিল্ম ইন্টারন্যাশনাল অনেক ভালো জায়গায় পৌঁছে গেছে।’

শাকিব খান জানান, মাত্রই তো পা রাখলেন যুক্তরাষ্ট্রে, ধীরে ধীরে আরও অনেক কিছুই করবেন তিনি। আবার কবে যুক্তরাষ্ট্রে যাবেন- জানতে চাইলে তিনি বলেন, ‘আমার দেশ আমি তো এখানেই থাকব, আমি কোথায় যাব।’

সাম্প্রতিক সময়ে দুটি বাংলা সিনেমা অনেক নাম করেছে, ব্যবসা করেছে, বিষয়টিকে সাধুবাদ জানিয়ে শাকিব খান বলেন, ‘আমি চাই যে সিনেমাগুলো শুধু বাংলাদেশে না, পুরো পৃথিবীতে যত বাংলা ভাষাভাষি আছে সবখানে ছড়িয়ে যাক। সেটাই আমার চাওয়া এবং আমি সেই কাজেই ব্যস্ত আছি।’

কোনো নতুন ঘোষণা দেবেন কি না জানতে চাইলে শাকিব খান সুখবরের ইঙ্গিত দিয়ে বলেন, ‘সুখবর কী দেব তা সময় বলে দেবে। ভালো ভালো নিউজ ওয়েট করছে সবার জন্য।’

বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে যুক্তরাষ্ট্র থেকে রওনা হয়ে বুধবার দুপুর ১২টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান শাকিব খান।

কদিন ধরেই সামাজিক যোগযোগমাধ্যমসহ নানা মাধ্যমে আলোচনায় শাকিবের ফেরার খবর। তাকে অভ্যর্থনা জানাতে আগে থেকেই চলতে থাকে নানা প্রস্তুতি। দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় এসে পৌঁছান তার ভক্তরা।

ঢাকার ভক্তরা ছাড়াও টাঙ্গাইল, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, বরিশাল, নেত্রকোণা থেকে এসেছেন অনেকে। শাকিব খানকে এক নজর দেখা এবং প্রিয় নায়ককে শুভেচ্ছা জানানোই ছিল তাদের একমাত্র লক্ষ্য।

আরও পড়ুন:
ভক্তদের হৃদয়ে ঝড় তুলে কিং খান ঢাকায়
বিভিন্ন জেলা থেকে আসছে শাকিব ভক্তরা, তৈরি ব্যানার-স্লোগান
ঢাকায় শাকিব খানের কর্মপরিকল্পনা কী

মন্তব্য

বিনোদন
Fans crowd the airport waiting for Shakib

ভক্তদের হৃদয়ে ঝড় তুলে কিং খান ঢাকায়

ভক্তদের হৃদয়ে ঝড় তুলে কিং খান ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হচ্ছেন শাকিব খান। ছবি: নিউজবাংলা
গত কদিন ধরেই সামাজিক যোগযোগমাধ্যমসহ নানা মাধ্যমে আলোচনায় শাকিবের ফেরার খবর। তাকে অভ্যর্থনা জানাতে আগে থেকেই চলতে থাকে নানা প্রস্তুতি। দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় এসে পৌঁছান তার ভক্তরা।

৯ মাস যুক্তরাষ্ট্রে কাটিয়ে দেশে ফিরেছেন ঢাকাই চলচ্চিত্রের ‘কিং খান’ শাকিব খান। বুধবার দুপুর পৌনে ১টার দিকে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিচালক তপু খান।

গত কদিন ধরেই সামাজিক যোগযোগমাধ্যমসহ নানা মাধ্যমে আলোচনায় শাকিবের ফেরার খবর। তাকে অভ্যর্থনা জানাতে আগে থেকেই চলতে থাকে নানা প্রস্তুতি। দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় এসে পৌঁছান তার ভক্তরা।

সকাল থেকেই ব্যানার-ফেস্টুন হাতে বিমানবন্দরে জড়ো হন ভক্তরা।

ভক্তদের হৃদয়ে ঝড় তুলে কিং খান ঢাকায়

ঢাকার ভক্তরা ছাড়াও টাঙ্গাইল, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, বরিশাল, নেত্রকোণা থেকে এসেছেন অনেকে। শাকিব খানকে এক নজর দেখা এবং প্রিয় নায়ককে শুভেচ্ছা জানানোই তাদের একমাত্র লক্ষ্য।

ভক্তদের হৃদয়ে ঝড় তুলে কিং খান ঢাকায়

নেত্রকোণা থেকে আসা এক ভক্ত জানান, শাকিব খান আরও ভালো ভালো সিনেমা করুক- এই চাওয়া তার কাছে। একই সঙ্গে কিছুটা দুঃখ আছে তার। যুক্তরাষ্ট্রে শাকিব খানের স্থায়ী হওয়ার খবর তাকে আহত করেছে।

টাঙ্গাইল থেকে আসা এক ভক্ত জানান, শাকিব খানকে শুভেচ্ছা জানাতে তার এখানে আসা। শাকিব খানকে তিনি খুবই পছন্দ করেন। তবে শাকিব খান এত দিন দেশে ছিলেন না বলে তিনি কষ্ট পেয়েছেন।

আরও পড়ুন:
বিভিন্ন জেলা থেকে আসছে শাকিব ভক্তরা, তৈরি ব্যানার-স্লোগান
ঢাকায় শাকিব খানের কর্মপরিকল্পনা কী
ফিরছি প্রিয় মাতৃভূমিতে: শাকিব খান

মন্তব্য

বিনোদন
Some true stories of independent Bengali football team in Damal trailer

‘দামাল’ ট্রেইলারে ‘স্বাধীন বাংলা ফুটবল টিম’ এর সত্য কিছু ঘটনা

‘দামাল’ ট্রেইলারে ‘স্বাধীন বাংলা ফুটবল টিম’ এর সত্য কিছু ঘটনা দামাল সিনেমার দৃশ্য। ছবি: ট্রেইলার থেকে নেয়া
সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমার গল্পটি লিখেছেন ফরিদুর রেজা সাগর। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা ফুটবল টিমের সত্য ঘটনার সঙ্গে ফিকশনের আশ্রয় নিয়ে গড়ে উঠেছে সিনেমার গল্প। অল্প করে আছে এ সময়টাও।

প্রকাশ পেয়েছে দামাল সিনেমার ট্রেইলার। পরাণ সিনেমারর সফলতার পর দর্শকদের আগ্রহ ছিল নির্মাতা রায়হান রাফির নতুন সিনেমা দেখার। সেই আগ্রহ পূরণ হতে যাচ্ছে দর্শকদের।

২৮ অক্টোবর সিনেমাটি মুক্তি পাবে বলে ঘোষণা দিয়েছে সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম। মঙ্গলবার সন্ধ্যায় প্রকাশ পেয়েছে সিনেমাটির ট্রেইলার।

সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমার গল্পটি লিখেছেন ফরিদুর রেজা সাগর। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা ফুটবল টিমের সত্য ঘটনার সঙ্গে ফিকশনের আশ্রয় নিয়ে গড়ে উঠেছে সিনেমার গল্প। অল্প করে আছে এ সময়টাও।

ট্রেইলারের ভয়েস ওভারে শোনা যায়, ‘একটা দেশ, একটা যুদ্ধ, একটা পতাকা। এক এক করে অনেকে মিলে এক হওয়া।’

আরও শোনা যায়, ‘কেউ অস্ত্র তুলে নিয়েছিল হাতে, কেউ পায়ে। কেউ নামে যুদ্ধের মরণ খেলায়, হোক যে যোদ্ধা বা খেলোয়ার, লড়াইয়ে এক বিন্দু দেয়না ছাড়। একদিকে আসে মিছিল, আরেকদিকে উল্লাসের মিশন। খেলার মাঠ হোক কিংবা যুদ্ধের ময়দান, কেউ কারে নাহি ছাড়ে, যায় যদি যাক প্রাণ।’

সিনেমার টুকরো টুকরো দৃশ্যে ২৫ মার্চের কাল রাত, মুক্তিযুদ্ধ এবং ফুটবল খেলার দৃশ্য উঠে এসেছে। আছে পাকিস্তানি আর্মী ও তাদের দোসরদের বর্বরতা।

সিনেমায় অভিনয় করেছেন শরিফুল রাজ, সুমিত, সিয়াম, বিদ্যা সিনহা মিম, শাহনাজ সুমি, ইন্তেখাব দিনার, পাকিস্তানিদের দোসরের চরিত্রে রাশেদ অপুসহ অনেকে।

ট্রেইলারটি ফেসবুকে শেয়ার করে রায়হান রাফি লিখেছেন, ‘দামাল আসছে ২৮ অক্টোবর। দেখা হবে সিনেমা হলে।’

আরও পড়ুন:
ফিরছি প্রিয় মাতৃভূমিতে: শাকিব খান
‘হাওয়া’ সিনেমায় বন্য প্রাণী আইন লঙ্ঘিত হয়েছে
সিনেমায় বন্যপ্রাণী আইন লঙ্ঘন, বিএনসি-এর উদ্বেগ
ময়মনসিংহ মাতালো ‘হাওয়া’ টিম
সপ্তাহজুড়ে হাউসফুল ‘পরাণ’, ‘হাওয়া’

মন্তব্য

p
উপরে