× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ পৌর নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট

বিনোদন
Ananta Jalil will give the sacrificial money to the flood victims
hear-news
player
print-icon

কোরবানির টাকা বন্যার্তদের দেবেন অনন্ত জলিল

কোরবানির-টাকা-বন্যার্তদের-দেবেন-অনন্ত-জলিল
ফেসবুকে লাইভে এসে সিলেটের বানভাসীদের সহায়তার কথা জানান অভিনেতা ও ব্যবসায়ী অনন্ত জলিল।
অনন্ত জলিল বলেন, ‘সিলেটে বন্যার যে ভয়াবহতা- এবার আমি সিদ্ধান্ত নিয়েছি এই আট-দশটা- বারোটা গরু কোরবানি না দিয়ে শুধুমাত্র একটা বা দুটো গরু কোরবানি দিব। আর কোরবানির যত টাকা আছে বন্যার্তদের পাশে দাঁড়াব ইনশাআল্লাহ।’

সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ অঞ্চলে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে রেল ও সড়ক যোগাযোগ। পানিবন্দি হয়ে পড়েছে লাখো মানুষ। দুই জেলায় বন্ধ করে দেয়া হয়েছে বিদ্যুৎ সরবরাহ। দেখা দিয়েছে শুকনো খাবার ও খাওয়ার পানির সংকট।

শুধু তাই নয়, গৃহপালিত পশু নিয়েও বিপাকে পড়েছে মানুষ। এমন পরিস্থিতি নাড়া দিয়েছে অনেককে।

সামাজিক যোগাযোগমাধ্যমে চোখ রাখলে দেখা যাচ্ছে, সে অঞ্চলে কীভাবে সাহায্য করা যায় এমন নানা পোস্টও। ব্যক্তি পর্যায়ে অনেকেই সাহায্যের হাত বাড়িয়েছেন।

তেমনই বন্যাদুর্গতদের সাহায্যের ঘোষণা দিলেন চিত্রনায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিল।

শনিবার রাতে নিজেই ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এই এ ঘোষণা দেন তিনি। বলেছেন, এবার দশ-বারোটা গরু কোরবানি না দিয়ে সেই টাকা দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়াবেন।

অনন্ত জলিল বলেন, ‘সিলেটে বন্যার যে ভয়াবহতা- এবার আমি সিদ্ধান্ত নিয়েছি এই আট-দশটা- বারোটা গরু কোরবানি না দিয়ে শুধুমাত্র একটা বা দুটো গরু কোরবানি দিব। আর কোরবানির যত টাকা আছে বন্যার্তদের পাশে দাঁড়াব ইনশাআল্লাহ।’

তিনি আরও বলেন, ‘শুধু কোরবানির টাকাই নয়, বিজনেসের টাকা, আমি যে মুভি রিলিজ দিচ্ছি- ইনশাআল্লাহ মুভি থেকেও তো টাকা আসবে; সব কিছু দিয়েই সিলেটে বন্যার্তরা যে কষ্টে আছেন তাদের পাশে দাঁড়াব ইনশাআল্লাহ।’

সে সঙ্গে বিত্তবান ও যাদের সামর্থ্য আছে তাদেরও বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

শনিবার বিকেলে ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান বন্যার্তদের সাহায্য পাঠানোর উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন। সেই সঙ্গে বানভাসি মানুষদের জন্য একটি তহবিলও গঠন করেছেন তিনি।

আরও পড়ুন:
সোমেশ্বরীর পানিতে ব্যাপক ক্ষতি কৃষির
সুনামগঞ্জ, সিলেটে এটিএম বুথও বন্ধ
দেশের ৬৪ উপজেলা বন্যাকবলিত
উজানের ঢলে হাওরের লোকালয় প্লাবিত
বাঁধ ভেঙে ময়মনসিংহে ঢুকছে বানের পানি

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
How did Kaiser become a detective in Dhaka

‘কাইজার’ কী করে ঢাকার গোয়েন্দা

‘কাইজার’ কী করে ঢাকার গোয়েন্দা কাইজার ওয়েব সিরিজে আফরান নিশো। ছবি: ট্রেইলার থেকে নেয়া
পরিচালক তানিম নূরের মতো অনেকেই ফেলুদা, ব্যোমকেশ পড়েছেন। চরিত্র দুটি যেমন বুদ্ধিদীপ্ত, তেমন তারা কথায়, আচারে, স্বভাবে এবং পোশাকে পশ্চিমবঙ্গের সংস্কৃতিকে প্রতিনিধিত্ব করেন। কিন্তু কাইজারের এমন কী বৈশিষ্ট আছে, যা দেখলে মনে হবে তিনি ঢাকার গোয়েন্দা?

অনেক তারকা শিল্পী নিয়ে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ কাইজার। যার মূল আকর্ষণ অভিনেতা আফরান নিশো। তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন। ৮ জুলাই সিরিজটি মুক্তি পাবে হইচইতে; বুধবার বিকেলে প্রকাশ পায় এর ট্রেইলার।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে সিরিজের ট্রেইলার প্রকাশ অনুষ্ঠানে পরিচালক তানিম নূর বলেন, ‘অনেক আগে থেকেই একটা গোয়েন্দা চরিত্র তৈরি করার ইচ্ছা ছিল। ছোটবেলায় তিন গোয়েন্দা, ফেলুদা, ব্যোমকেশ পড়েছি। এগুলো তো পশ্চিমবঙ্গের চরিত্র। আমার ইচ্ছা ছিল ঢাকার একটা গোয়েন্দা চরিত্র তৈরি করার।’

তানিম আরও জানান, ২০১৪ সালে প্রথম কাইজার নাম দিয়ে দুই পৃষ্ঠা লিখেছিলেন। সেই ভাবনাটিই এবার আরও বড় পরিসরে নিয়ে আসার চেষ্টা করেছেন তিনি। জার্মান সম্রাটদের কাইজার বলা হয়, সেখান থেকেই নামটি নিয়েছেন পরিচালক।

‘কাইজার’ কী করে ঢাকার গোয়েন্দা
কাইজার ওয়েব সিরিজের অভিনয়শিল্পীরা। ছবি: সংগৃহীত

কাইজার চৌধুরী পুলিশের এডিসি, তিনি হোমিসাইড ডিটেকটিভ। তিনি ভিডিও গেম অ্যাডিক্ট। হোমিসাইড ডিটেকটিভ হলেও তিনি রক্ত ভয় পান। অনিয়ন্ত্রিত জীবন-যাপন এবং ভিডিও গেম আসক্তির জন্য তার ব্যক্তিগত জীবন বিপর্যস্ত। ডিপার্টমেন্টেও তার খুব সুনাম নেই। কিন্তু ডিটেকটিভ হিসেবে তিনি প্রথম শ্রেণির। তার বুদ্ধিদীপ্ততার জন্যই তিনি এখনও চাকরিতে বহাল রয়েছেন।

পরিচালক তানিম নূরের মতো অনেকেই ফেলুদা, ব্যোমকেশ পড়েছেন। চরিত্র দুটি যেমন বুদ্ধিদীপ্ত, তেমন তারা কথায়, আচারে, স্বভাবে এবং পোশাকে পশ্চিমবঙ্গের সংস্কৃতিকে প্রতিনিধিত্ব করেন।

কিন্তু কাইজারের এমন কী বৈশিষ্ট আছে, যা দেখলে মনে হবে তিনি ঢাকার গোয়েন্দা, জানতে চাইলে পরিচালক তানিম নূর নিউজবাংলাকে বলেন, ‘আমাদের জগৎ কিন্তু যা দেখি তার মধ্যে সীমাবদ্ধ না। আমাদের চিন্তার বাইরেও অনেক মানুষজন আছে। আমার মনে হয়েছে আমার ক্যারেক্টার হোমিসাইড, গেম অ্যাডিক্ট, রক্ত দেখে ভয় পায়- এমন হলে ভালো লাগবে। আমার মনে হয় সিরিজটি রিলিজ হলে আরও কিছু পাওয়া যাবে, আপনারা বুঝতে পারবেন। খুব রেগুলার, সাদামাটা ও সাধারণ একজন হিসেবেই দেখানো হয়েছে কাইজারকে।’

তিনি আরও বলেন, ‘আমরা যেমন বাস্তবতা দেখাই, তেমনি বাস্তবতা নতুন করে নির্মাণ করি, সেখানে আমার লিবার্টি আছে। ক্যারেক্টার গিটার বাজাতে পারে, ক্যারেক্টার রান্না ভালো করতে পারে।’

সিরিজে কাইজার একজন গোয়েন্দা বিভাগের চাকরিজীবী। ঢাকার একজন গোয়েন্দা চরিত্র শুধু গোয়েন্দা হিসেবেই প্রতিষ্ঠা পেতে পারত, তার চাকরি করার প্রয়োজন কেন হলো জানতে চাইলে তানিম বলেন, ‘প্রথমে আমি যখন ভেবেছিলাম তখন আমি প্রাইভেট ডিটেকটিভই পেয়েছিলাম। কিন্তু বাংলাদেশে প্রাইভেপ ডিটেকটিভের কিছু করার সুযোগ খুব কম। ফোর্সের মধ্যে থাকলে চরিত্রটির এক্সেসেবিলিটি অনেক বেড়ে যায়। যদি প্রাইভেট ডিটেকটিভ হয়, তাহলে তো অনেক ক্ষেত্রে সে এক্সেসই পাবে না।’

ওটিটিতে ডার্ক বা থ্রিলার ঘরানার গল্পের নির্মাণ বেড়েছে। সেখানে অনেক টেনশন, ওনেক রহস্য, অনেক ক্রাইসিস। কিন্তু আটপৌরে জীবন বা দেখা জীবন ও যাপনের গল্প অনেকটাই কম। এ সিরিজেও কাইজার চরিত্রটিকে অদেখা বৈশিষ্ট্যের মানুষ হিসেবে দেখানো হলো কি না জানতে চাইলে তানিম বলেন, ‘আমি আসলে এভাবে ভাবি না, গল্প বিভিন্ন রকমের হবে। সেটা রিয়েলিস্টক হবে, ফ্যান্টাসি হবে। আমি নিজে সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তিত হই। সেটা আমার নির্মাণে প্রভাব ফেলে।’

কাইজারের ছোটবেলার বন্ধু অম্লান (মোস্তাফিজুর নূর ইমরান) এবং তন্ময় (শঙ্খ জামান)। কাইজারের অনিয়ন্ত্রিত জীবনে অভ্যস্ত হতে না পেরে তার স্ত্রী শিরিন (শিমু) কাইজারকে ডিভোর্স দিয়ে অম্লানকে বিয়ে করে। এ ব্যাপারটি কাইজার মেনে নিতে পারেনি। কাইজারের মেয়ে নিকিতা (ঋদ্ধি) কাইজারকে ‘বাবা’ এবং অম্লানকে ‘আব্বু’ বলে ডাকে যা কাইজারের মেনে নিতে কষ্ট হয়।

‘কাইজার’ কী করে ঢাকার গোয়েন্দা
কাইজার ওয়েব সিরিজের নারী ও শিশুশিল্পী। ছবি: সংগৃহীত

গেমিং পার্টনার অনন্ত (সৌম্য জ্যোতি) কাইজারের সার্বক্ষণিক সঙ্গী। কাইজারের অসংখ্য দোষ রয়েছে কিন্তু জীবনের গভীরে উঁকি দিলে দেখা যায় সেও একজন সংবেদনশীল মানুষ। গুলশানে একটি ফ্ল্যাটে প্রভাবশালী পরিবারের দুই তরুণীকে নৃশংসভাবে খুন করা হয়। এই জোড়া খুনের রহস্য সমাধানের দায়িত্ব এসে পড়ে এডিসি কাইজারের ওপর। এ রকম একটি গল্প নিয়েই কাইজার সিরিজটি আবর্তিত হয়েছে।

এতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, সুমন আনোয়ার, ইমতিয়াজ বর্ষণ, শিশুশিল্পী ঋদ্ধি, দ্বীপান্বিতা মার্টিন, স্বাগতাসহ অনেকে।

ট্রেইলার প্রকাশ অনুষ্ঠানে নিশো বলেন, ‘কাইজার চরিত্রটি দাবাং না, সুপারহিউম্যান না। সে সাধারণ। আপনারা তাকে সেভাবেই ভাববেন।’

সিরিজটি প্রযোজনা করেছে ফিল্ম সিন্ডিকেট।

আরও পড়ুন:
‘কাইজার’ রূপে নতুন নিশো আসছে ৮ জুলাই
আমার কোনো অনুশোচনা নেই: নিশো

মন্তব্য

বিনোদন
RRR was nominated for Best Film by the Hollywood Critics Association

হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশনে সেরা সিনেমার মনোনয়ন পেল ‘আরআরআর’

হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশনে সেরা সিনেমার মনোনয়ন পেল ‘আরআরআর’ আরআরআর সিনেমার দৃশ্যে রাম চরণ ও জুনিয়র এনটিআর। ছবি: সংগৃহীত
এবার নতুন একটি রেকর্ড গড়ল নির্মাতা এসএস রাজামৌলির এ সিনেমাটি। ‘হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশন’-এর ‘মিড সিজন অ্যাওয়ার্ড’-এ সেরা সিনেমার ক্যাটাগরিতে মনোনয়ন পেল আরআরআর।

চলতি বছর মার্চে মুক্তি পায় ভারতীয় সিনেমার ইতিহাসে মুক্তির প্রথম দিনের আয়ের দিক থেকে সর্বকালের রেকর্ড গড়া সিনেমা আরআরআর। দর্শক ও সমালোচকদের দ্বারা ব্যাপক প্রশংসিত এই সিনেমাটি প্রায় ১২০০ কোটি রুপির ব্যবসা করেছে।

তবে এবার নতুন একটি রেকর্ড গড়ল নির্মাতা এসএস রাজামৌলির এ সিনেমাটি। ‘হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশন’-এর ‘মিড সিজন অ্যাওয়ার্ড’-এ সেরা সিনেমার ক্যাটাগরিতে মনোনয়ন পেল আরআরআর

আর এর মধ্য দিয়ে এই প্রথম কোনো ভারতীয় সিনেমা সেখানে মনোনয়ন পেল।

রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত আরআরআর সিনেমাটি পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে- টপ গান: ম্যাভেরিক, দ্য ব্যাটম্যান, এলভিস, দ্য আনবেয়ারেবল ওয়েট অফ ম্যাসিভ ট্যালেন্টসহ বেশ কয়েকটি সিনেমার সঙ্গে।

হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন বছরে দুবার পুরষ্কার দেয়, একবার ফেব্রুয়ারিতে এবং পরে জুলাই মাসে। যাকে মিডসিজন অ্যাওয়ার্ড বলা হয়। এই পুরস্কার ঘোষণা করা হবে ১ জুলাই।

বুধবার হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশনের টুইটারে মনোনয়নের তালিকা প্রকাশের পর উচ্ছ্বসিত ভারতীয় সিনেমাপ্রেমীদের কমেন্টে ভরে ওঠে সেই পোস্ট।

একজন লিখেছেন, ‘সেরার শিরোপা না জিতলেও এই মনোনয়নই ভারতীয় সিনেমার জয়।’ আবার কেউ লিখেছেন, বিশুদ্ধ সংস্কৃতি এবং ভারতীয় সিনেমার গর্ব।’ এমন নানা মন্তব্য উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতীয় সিনেমাপ্রেমীরা।

আরও পড়ুন:
পার্টিতে খালি পায়ে রামচরণ
‘আরআরআর’-এর ৩৫ কলাকুশলীকে সোনার কয়েন দিলেন রামচরণ
বাহুবলীর রেকর্ড ভাঙল আরআরআর
‘আরআরআর’-এর মুক্তির দিন চূড়ান্ত 
মুক্তির নতুন তারিখ জানাল ‘আরআরআর’

মন্তব্য

বিনোদন
Threats to the voice

স্বরাকে হত্যার হুমকি

স্বরাকে হত্যার হুমকি
পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, স্বরা থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। এতে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এক চিঠির মাধ্যমে তাকে এ হুমকি দেয়া হয় বলে বুধবার প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি

মুম্বাইয়ের ভারসভায় স্বরার বাড়িতে চিঠি পাঠিয়ে তাকে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। এরই মধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

স্বরাকে হত্যার হুমকি

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, স্বরা থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। এতে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

হিন্দি ভাষায় লেখা স্বরাকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, বীর সাভারকারের অপমান যুব সমাজ সহ্য করবে না।

২০০৯ সালে মাদোলাল কিপ ওয়াকিং নামে সিনেমা দিয়ে অভিনয় শুরু স্বরার। তবে ২০১১ সালে ‘তনু ওয়েডস মনুতে ’ অভিনয় করে আলোচনায় আসেন তিনি। ‘রানঝানা’, ‘ভিরে দি ওয়েডিং’, ‘প্রেম রতন ধন পায়ো’ তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা।

আরও পড়ুন:
কপালে আঘাত পেয়েছেন মালাইকা
শাবানা আজমির করোনা
টিভি নাটক শিল্পীদের ভোটের অপেক্ষা

মন্তব্য

বিনোদন
Nisho Tusi Farin Syndicate with Key

কী নিয়ে নিশো-তুষি-ফারিণের ‘সিন্ডিকেট’

কী নিয়ে নিশো-তুষি-ফারিণের ‘সিন্ডিকেট’ সিন্ডিকেট-এ ফারিণ-নিশো-তুষি। ছবি: সংগৃহীত
১ মিনিট ১৫ সেকেন্ডের সেই টিজারে দেখা যাচ্ছে, একদম ছোট চুলে নতুন লুকে নিশো। এমন লুকের কারণ সিন্ডিকেট-এ তার চরিত্র অ্যাসপারগার সিনড্রোমে আক্রান্ত।

গত বছরের মরীচিকা সিরিজটির সাফল্যের পর নির্মাতা শিহাব শাহীন এ বছর আনছেন নতুন সিরিজ সিন্ডিকেট

এ সময়ের সবচেয়ে জনপ্রিয় ও আলোচিত অভিনেতা আফরান নিশোকে নিয়ে আবার জুটি বেঁধেছেন পরিচালক।

তারকাবহুল এই সিরিজে নিশোর সঙ্গে দেখা যাবে হালের আলোচিত দুই অভিনেত্রী তাসনিয়া ফারিণ ও নাজিফা তুষিকে।

সিন্ডিকেট-এর অফিশিয়াল টিজার ২৭ জুন প্রকাশ করা হয়েছে ওটিটি প্ল্যাটফর্ম চরকির ফেসবুক পেজে।

১ মিনিট ১৫ সেকেন্ডের সেই টিজারে দেখা যাচ্ছে, একদম ছোট চুলে নতুন লুকে নিশো। এমন লুকের কারণ সিন্ডিকেট-এ তার চরিত্র অ্যাসপারগার সিনড্রোমে আক্রান্ত।

কী নিয়ে নিশো-তুষি-ফারিণের ‘সিন্ডিকেট’
সিন্ডিকেট-এর দৃশ্যে নিশো। ছবি: সংগৃহীত

রোমান্টিক-থ্রিলার সিরিজ সিন্ডিকেট। ৭৫ সেকেন্ডের টিজারেও পাওয়া গেল পরিপূর্ণ সেই আভাস।

কী নিয়ে নিশো-তুষি-ফারিণের ‘সিন্ডিকেট’
সিন্ডিকেট-এর দৃশ্যে তুষি। ছবি: সংগৃহীত

ক্রাইম সিন, রহস্য উদ্ঘাটনে নিশোর তৎপরতা, শোনা গেল ফারিণের কণ্ঠে ইনভেস্টিগেশনের কথা আর নিশো-তুষি কণ্ঠে প্রেমের কবিতা। এসব দৃশ্যে নানা প্রশ্নের উদয় হতে পারে দর্শকমনে, আসলেই কী নিয়ে সিন্ডিকেট?

কী নিয়ে নিশো-তুষি-ফারিণের ‘সিন্ডিকেট’
সিন্ডিকেট-এর দৃশ্যে ফারিণ। ছবি: সংগৃহীত

তবে দর্শকমনের এসব প্রশ্নের উত্তর দিতে সিন্ডিকেট কবে আসছে, তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন:
নিশো-মেহজাবিন-ব্যারিস্টার সুমনদের মামলায় প্রতিবেদন পেছাল
আমার কোনো অনুশোচনা নেই: নিশো
সেরে উঠছেন রাজ-তুষিরা
যেভাবে ঘটেছে সেই দুর্ঘটনা
আলাদা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আহতরা

মন্তব্য

বিনোদন
There was no discussion of Jack Sparrows character

‘জ্যাক স্প্যারো চরিত্র নিয়ে কোনো আলোচনাই হয়নি’

‘জ্যাক স্প্যারো চরিত্র নিয়ে কোনো আলোচনাই হয়নি’ পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান সিনেমার জ্যাক স্প্যারো চরিত্রে জনি ডেপ (বাঁয়ে), ডানে অভিনেতা জনি ডেপ। ছবি: সংগৃহীত
জ্যাক স্প্যারো চরিত্র নিয়ে ফিরছেন না জনি, এমনকি পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান সিনেমা নিয়ে কোনো কথাই বলেনি ডিজনি। এসব কথা ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন জনি ডেপের মুখপাত্র।

হলিউডের জনপ্রিয় অভিনেতা জনি ডেপ ফিরছেন পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান ফ্র্যাঞ্চাইজিতে ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর ভূমিকায়, আন্তর্জাতিক গণমাধ্যমের এমন খবরে ভক্তরা যখন আনন্দে আত্মহারা, তখন তাদের আনন্দ আবার নষ্ট করে দিল আন্তর্জাতিক গণমাধ্যমই।

জ্যাক স্প্যারো চরিত্র নিয়ে ফিরছেন না জনি, এমনকি পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান সিনেমা নিয়ে কোনো কথাই বলেনি ডিজনি। এসব কথা ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন জনি ডেপের মুখপাত্র।

ফক্স নিউজ ডিজিটাল বলছে, অস্ট্রেলিয়ান গসিপ সাইট পপটপিকের একটি প্রতিবেদনকে অস্বীকার করেছেন জনির মুখপাত্র। সেই প্রতিবেদনে বলা হয়েছে, ডিজনি পাইরেটস অব দ্য ক্যারাবিয়ান সিনেমার ষষ্ঠ কিস্তি নির্মাণ করতে চায় এবং সিনেমায় জ্যাক স্প্যারো হিসেবে জনি ডেপকে ফেরাতে চায়। এ জন্য ডিজনি ৩০১ মিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছে।

সম্প্রতি জনি ও তার সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিচারের সময় হার্ডের আইনজীবী বেন রটেনবর্ন অভিনেতার মুখোমুখি হয়েছিলেন। সেখানে বলা অনেক কথার মধ্যে একটি বিষয় নিয়ে সংবাদমাধ্যমে বিবৃতি দিয়েছিলেন আইনজীবী।

জনিকে আইনজীবী বেন রটেনবর্ন বলেছিলেন, ‘ডিজনি যদি আপনার কাছে ৩০০ মিলিয়ন ডলারের মতো অফারও নিয়ে আসে তবু কোনো কিছুই আপনাকে পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানে ফেরত নিতে পারবে না। এটা কি ঠিক?’

উত্তরে জনি বলেছিলেন, ‘এটা সত্য’। পরে জনি তার আইনজীবী ক্যামিল ভাসকুয়েজের জিজ্ঞাসাবাদের সময় বলেছিলেন যে ডিজনি তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে এবং কোম্পানি তাকে প্রত্যাখ্যান করার পরে জনি এই মন্তব্য করেছেন।

দ্য ওয়াশিংটন পোস্টে জনির সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের একটি লেখায় জনিকে পারিবারিক সহিংসতাকারী, নির্যাতনকারী হিসেবে অভিযুক্ত করা হয়েছিল। এমন খবরে সিনেমাটির ফ্র্যাঞ্চাইজি থেকে বাদ দেয়া হয় জনিকে।

আরও পড়ুন:
জ্যাক স্প্যারো চরিত্রে জনিকে ফেরাতে ৩০ কোটি ডলার
জনিকে ক্ষতিপূরণ দেয়ার অর্থ নেই অ্যাম্বারের
সত্যের মৃত্যু নেই: জনি ডেপ
মানহানির মামলায় জিতে দেড় কোটি ডলার পাচ্ছেন জনি ডেপ
শয্যায় মলত্যাগকারীকে বিশ্বাস নেই, ক্রিসের কৌতুক

মন্তব্য

বিনোদন
কোটি 300 million to get Johnny back as Jack Sparrow

জ্যাক স্প্যারো চরিত্রে জনিকে ফেরাতে ৩০ কোটি ডলার

জ্যাক স্প্যারো চরিত্রে জনিকে ফেরাতে ৩০ কোটি ডলার ক্যাপ্টেন জ্যাক স্প্যারো হিসেবে জনি ডেপকে ফিরে পেতে ৩০১ মিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছে ডিজনি। ছবি: দ্য ইকোনমিকস টাইমস
সম্প্রতি মামলায় জিতে যাওয়ার পর আবারও জনি ডেপকে নিয়ে পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান সিরিজের নতুন কাজ করতে চায় ডিজনি। ফেরাতে চায় জ্যাক স্প্যারোকে। আর তাই জনির কাছে পাঠানো হয়েছে প্রস্তাব।

হলিউডের জনপ্রিয় সিনেমা সিরিজ পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান। সিনেমার প্রাণভোমরা জ্যাক স্প্যারো চরিত্রটি। এতে অভিনয় করে জনি ডেপ তাক লাগিয়ে দিয়েছেন। বিশ্বের সব প্রান্তের দর্শকরা চরিত্রটিকে পছন্দ করেছেন।

তার পরও সিনেমা থেকে জনিকে বাদ দেয় ডিজনি। কারণ, দ্য ওয়াশিংটন পোস্টে জনির সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের একটি লেখায় জনিকে পারিবারিক সহিংসতাকারী, নির্যাতনকারী হিসেবে অভিযুক্ত করা হয়েছিল। এমন খবরে সিনেমাটির ফ্র্যাঞ্চাইজি থেকে বাদ দেয়া হয় জনিকে।

সম্প্রতি মামলায় জিতে যাওয়ার পর আবারও জনিকে নিয়ে পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান সিরিজের নতুন কাজ করতে চায় ডিজনি। ফেরাতে চায় জ্যাক স্প্যারোকে। আর তাই জনির কাছে পাঠানো হয়েছে প্রস্তাব।

প্রস্তাবে টাকার পরিমাণ শুনলে আশ্চর্য হতে পারেন যে কেউ। দ্য ইকোনমিক টাইমস বলছে, ক্যাপ্টেন জ্যাক স্প্যারো হিসেবে জনিকে ফিরে পেতে ৩০১ মিলিয়ন ডলারের (২ হাজার ৭০০ কোটি টাকা) প্রস্তাব দিয়েছে ডিজনি।

অস্ট্রেলিয়ান পপ-কালচার ওয়েবসাইট পপটোপিক তাদের প্রতিবেদনে জানিয়েছে, ডেপকে পাইরেটস ফ্র্যাঞ্চাইজি এবং ডিজনি প্লাস সিরিজের আরেকটি সিনেমায় আইকনিক জ্যাক স্প্যারোর চরিত্রে অভিনয় করার জন্য ৩০ কোটি ১০ লাখ ডলার চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে।

খবরে আরও জানানো হয়েছে, ওয়াল্ট ডিজনি কোম্পানি অভিনেতার সঙ্গে ‘প্যাচ আপ’ করতে চায়। সর্বশেষ প্রতিবেদন অনুসারে, ডিজনি চায় বিগত দিনগুলো গতই হোক। আগের কথা মনে রেখে লাভ নেই। ইতোমধ্যে জ্যাক স্প্যারো সম্পর্কে একটি চলচ্চিত্রের খসড়া তৈরি করা হয়েছে।

দ্য মিডিয়া হাউস পত্রিকার রিপোর্টে আরও বলা হয়েছে, ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান ৬-এ জ্যাক স্প্যারোর চরিত্রে জনি ডেপ এবং দ্য ব্ল্যাক পার্লের ক্যাপ্টেনের প্রাথমিক জীবন সম্পর্কে একটি স্পিন-অফ ডিজনি প্লাস সিরিজে ফিরে আসার জন্য চুক্তি হয়েছে।’

আরও পড়ুন:
জনিকে ক্ষতিপূরণ দেয়ার অর্থ নেই অ্যাম্বারের
সত্যের মৃত্যু নেই: জনি ডেপ
মানহানির মামলায় জিতে দেড় কোটি ডলার পাচ্ছেন জনি ডেপ

মন্তব্য

বিনোদন
Tears welled up in Parans eyes Mim

‘পরান’-এর দৃশ্য দেখে চোখ দিয়ে পানি পড়েছে: মিম

‘পরান’-এর দৃশ্য দেখে চোখ দিয়ে পানি পড়েছে: মিম পরান সিনেমার পোস্টারে (বাঁয়ে) ও ফেসবুক লাইভে মিম-রাজ। ছবি: সংগৃহীত
সিনেমাটি নিয়ে মিম-রাজ দুজনেই এক্সসাইটেড। কারণ হিসেবে মিম জানালেন, সাত বছর পর ঈদে তার সিনেমা মুক্তি পাচ্ছে। আর রাজ জানালেন, এটাই তার প্রথম সিনেমা, যেটি ঈদে মুক্তি পাচ্ছে।

এবার ঈদে মুক্তি পেতে যাচ্ছে রায়হান রাফি পরিচালিত সিনেমা পরান। এতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ ও ইয়াশ রোহান।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারে নেমেছে পরান-এর টিম। এর অংশ হিসেবে এবং সিনেমার একটি গানের টিজার প্রকাশ উপলক্ষে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফেসবুক লাইভে এসেছিলেন মিম। সঙ্গে ছিলেন পরিচালক রাফি ও চিত্রনায়ক রাজ।

সেই লাইভে মিম জানালেন ‘চল নিরালায়’ শিরোনামের সেই পুরো গানটি প্রকাশ পাবে সোমবার।

নানা বাঁকে সিনেমাটির গল্প যে ত্রিমুখী হৃদয়স্পর্শী প্রেমে মোড়ানো, তা অনেকটাই পরিষ্কার।

পরান নিয়ে বলতে গিয়ে মিম জানালেন, সিনেমাটির অল্প একটু দৃশ্য দেখে নিজের চোখেই পানি এসেছে তার।

পুরো সিনেমাটি এখনও দেখা হয়নি জানিয়ে তিনি বলেন, ‘ডাবিংয়ের সময় মিনিট দুয়েকের ছোট্ট একটি দৃশ্য দেখে আমার চোখ দিয়ে পানি পড়েছে। নিজের সিনেমা বলেই বলছি না, সিক্যুয়েন্সের মেকিং দেখে…।’

আর এমন সুন্দর মেকিংয়ের জন্য পরিচালককে ধন্যবাদ জানান মিম।

সিনেমাটি নিয়ে মিম-রাজ দুজনেই এক্সসাইটেড। কারণ হিসেবে মিম জানালেন, সাত বছর পর ঈদে তার সিনেমা মুক্তি পাচ্ছে। আর রাজ জানালেন, এটাই তার প্রথম সিনেমা, যেটি ঈদে মুক্তি পাচ্ছে। শুধু তা-ই নয়, দীর্ঘ প্রতীক্ষার পর সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে।

২০১৯ সালেই শেষ হয়পরান-এর শুটিং। ২০২০ সালের ভালোবাসা দিবসে প্রথম মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু করোনাসহ নানা কারণে একাধিকবার পেছানো হয়েছে সিনেমাটির মুক্তি দিন। অবশেষে ঈদুল আজহায় মুক্তি পেতে যাচ্ছে এটি।

আরও পড়ুন:
ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন মিম

মন্তব্য

p
উপরে