× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ পৌর নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট

বিনোদন
The post of Mausumi provoked the past
hear-news
player
print-icon

অতীত উসকে দিল মৌসুমীর পোস্ট

অতীত-উসকে-দিল-মৌসুমীর-পোস্ট
মৌসুমী বৃহস্পতিবার রাতে তার ফেসবুক অ্যাকাউন্টে স্ট্যাটাসে লিখেছেন, ‘কঠিন বাস্তবতা অতিক্রম মানে হচ্ছে স্বপ্নকে ছুঁয়ে দেওয়া।’ স্ট্যাটাসটি পড়ে ধারণা হতেই পারে যে মৌসুমী কঠিন সময় পার করছেন। তবে ‘স্বপ্নকে ছুঁয়ে দেওয়া’র মানে কী, সেটা এখনও রহস্য।

‘আমার স্ত্রী অভিনেত্রী মৌসুমীকে ডিসটার্ব করেন অভিনেতা জায়েদ খান। জায়েদ যে মৌসুমীকে ডিসটার্ব করেন তার প্রমাণ আমার সন্তানদের কাছেও আছে।’

অভিনেতা ওমর সানী যখন এমনটা বলছেন তখন মৌসুমীর বক্তব্য পুরো উল্টো। মৌসুমী বলছেন, ‘জায়েদ খান ভালো ছেলে, সে আমাকে সম্মান করে।’

স্বামী-স্ত্রীর কথায় অমিলে অধিকাংশই ধারণা করেন তাদের সংসারে ঝামেলা চলছে। সানী নিজেও জানিয়েছেন তাদের স্বামী-স্ত্রীর মধ্যে কথা হচ্ছে না দীর্ঘদিন। যদিও এটিকে দাম্পত্য জীবনের স্বাভাবিক ঘটনা বলে দাবি সানীর।

সংবাদমাধ্যম ১৩ জুন বিষয়টি নিয়ে সরগরম থাকলেও পরে থিতিয়ে আসছিল। সানী, মৌসুমী, জায়েদ এমনকি ফারদিনও বিষয়টি নিয়ে আর কোনো কথা বলছেন না।

এমন সময়ে এসে বৃহস্পতিবার রাতে মৌসুমী তার ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট দিয়ে বিষয়টি যেন আবার উসকে দিলেন।

মৌসুমী তার স্ট্যাটাসে লিখেছেন, ‘কঠিন বাস্তবতা অতিক্রম মানে হচ্ছে স্বপ্নকে ছুঁয়ে দেওয়া।’

স্ট্যাটাসটি পড়ে সবার ধারণা হতেই পারে যে মৌসুমী কঠিন একটা সময় অতিক্রম করছেন। তবে ‘স্বপ্নকে ছুঁয়ে দেওয়া’ বিষয়টা কী, সেটা এখনও রহস্য রয়ে আছে।

অতীত উসকে দিল মৌসুমীর পোস্ট

ওমর সানীর পোস্ট

এদিকে বৃহস্পতিবার রাত ১টার দিকে ফেসবুকে একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, মৌসুমীসহ পরিবারের অন্য সদস্যদের নিয়ে খাবার খাচ্ছেন সানী।

ওই ছবির সঙ্গে ক্যাপশনও জুড়ে দেন তিনি। যেখানে লেখা, ‘সবাই ভাল থাকবেন, দোয়া করবেন আমাদের জন্য।’

এই ছবিটি পোস্ট হতেই ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সানী-মৌসুমীর অনেক ভক্ত তাদের অভিনন্দনও জানিয়েছেন।

অনেক দিন ধরেই মৌসুমীর ফোন ও অনলাইন মাধ্যম বন্ধ রয়েছে। তার সঙ্গে যোগাযোগ সম্ভব হচ্ছে না।

এর আগে ১২ জুন জায়েদ খানের বিরুদ্ধে শিল্পী সমিতিতে সংসার ভাঙা ও হত্যাচেষ্টার উল্লেখ করে অভিযোগ করেন ওমর সানী।

ওমর সানী অভিযোগের বিষয় হিসেবে লেখেন, ‘জায়েদ খান দ্বারা আমার সংসার ভাঙা এবং আমাকে পিস্তল বের করে মেরে ফেলার হুমকি প্রসঙ্গে।’

১০ জুন রাতে অভিনেতা ডিপজলের ছেলের বিয়েতে অভিনেতা জায়েদ খানকে চড় মারেন বলে দাবি করেন ওমর সানী। এর পরিপ্রেক্ষিতে ওমর সানীর দিকে জায়েদ খান পিস্তল উঁচিয়ে হুমকি দেন বলেও অভিযোগ করেন সানী।

আরও পড়ুন:
সানী-মৌসুমীর সংসার কি ভাঙছে?
বাবার ওপর রাগ করেছে মা: সানী-মৌসুমীর ছেলে
জায়েদের পাশে মৌসুমী, ছেলে-মেয়ের দিকে তাকিয়ে সানী
সানী নয়, জায়েদের পাশে দাঁড়ালেন মৌসুমী
জায়েদের বিরুদ্ধে সংসার ভাঙার চেষ্টার অভিযোগ ওমর সানির

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
The director does not know that his movie is being released in theaters

পরিচালক জানেন না তার সিনেমা মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে

পরিচালক জানেন না তার সিনেমা মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে ‘কার্নিশ’ সিনেমায় বিদ্যা সিনহা মিম (বাঁয়ে) ও ডানে ‘যা হারিয়ে যায়’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত
যা হারিয়ে যায় ও কার্নিশ-এর দৈর্ঘ্য অন্য সব পূর্ণদৈর্ঘ্য সিনেমার চেয়ে কম হওয়ায় এক টিকিটেই দুটি সিনেমা দেখতে পারবেন বলে জানান ফরিদুল ইসলাম।

চলছে ঈদের মৌসুম। ১০ জুলাই, ঈদের দিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তিনটি নতুন সিনেমা। ঈদ বলেই ঈদের সিনেমা শুক্রবার নয় বরং মুক্তি পেতে যাচ্ছে ঈদের দিন।

ঈদে সিনেমা মুক্তির ঠিক দুই দিন আগে মুক্তি পাচ্ছে দুটি সিনেমা। সিনেমা দুটি ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত। সিনেমা দুটি হলো কার্নিশযা হারিয়ে যায়। সিনেমা দুটি মুক্তি দেয়ার জন্য প্রযোজক আবেদন করেছেন পরিবেশক প্রযোজক সমিতিতে।

রবীন্দ্রনাথ ঠাকুরের পোস্ট মাস্টার গল্প অবলম্বনে যা হারিয়ে যায় নির্মাণ করেছেন সৈয়দ সালাউদ্দিন জাকী। এতে অভিনয় করেছেন আফজাল হোসেন, ঝিলিক জান্নাত, তুষার খান, মাসুম বাশার। আর বিদ্যা সিনহা মিম, রোশান অভিনীত কার্নিশ নির্মাণ করেছেন ভিকি জায়েদ।

সিনেমা দুটির প্রিমিয়ার হবে চ্যানেল আইতে। এর আগে সিনেমা দুটি মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহেও। সিনেমা সংশ্লিষ্টরা বিষয়টি নিউজবাংলাকে নিশ্চিত করেছে।

চ্যানেল আইয়ের প্রোগ্রাম প্রডিউসার ফরিদুল ইসলাম নিউজবাংলাকে বলেন, ‘সিনেমা দুটি মুক্তি পাচ্ছে শুক্রবার। ব্লকবাস্টার সিনেমাসে মুক্তি পাবে সিনেমা দুটি।’

যা হারিয়ে যায়কার্নিশ-এর দৈর্ঘ্য অন্য সব পূর্ণদৈর্ঘ্য সিনেমার চেয়ে কম হওয়ায় এক টিকিটেই দুটি সিনেমা দেখতে পারবেন বলে জানান ফরিদুল ইসলাম।

ঈদের ঠিক আগে, কোনো প্রচারণা ছাড়াই কেন সিনেমা দুটি মুক্তি দেয়া হচ্ছে, জানতে চাইলে ফরিদুল ইসলাম নিউজবাংলাকে বলেন, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সিনেমা জমা দিতে চাইলে সেটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে হয়। সিনেমা দুটি যেন জমা দেয়া যায়, সেকারণেই এটা করা হচ্ছে।’

প্রেক্ষাগৃহে নিজের সিনেমা মুক্তির বিষয়টি জানেন না পরিচালক ভিকি জাহেদ। তিনি নিউজবাংলাকে বলেন, ‘আমি এ ব্যাপারে জানি না। এটা টিভি প্রোডাকশন বলেই আমি জানি।’ আর সালাউদ্দিন জাকীকে কয়েকবার ফোন করেও পাওয়া যায়নি।

আরও পড়ুন:
ঈদের তিন সিনেমা চূড়ান্ত
‘হাওয়া’র মুক্তির তারিখ চূড়ান্ত, আসছে গান
বাণিজ্যিক সিনেমায় অনুদান বন্ধের দাবির প্রতিবাদ সমিতিগুলোর
মাহি অডিশন দিতে পারে, পূজাকে নেয়া হচ্ছে না: আজিজ
ঈদের দিন টিভিতে শুভ-মিমের ‘সাপলুডু’

মন্তব্য

বিনোদন
Tanaj will represent Jabiba Nine Top Model Bangladesh

জাবিবা নয়, ‘টপ মডেল’ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তানাজ

জাবিবা নয়, ‘টপ মডেল’ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তানাজ জাবিবা সাজ্জাদ প্রেখা (বাঁয়ে) ও তানাজ বসরি মিঠি। ছবি: কোলাজ নিউজবাংলা
জাবিবার লন্ডনে না যাওয়ার সিদ্ধান্তে কোনো বিড়ম্বনায় পড়লেন কি না, এমন প্রশ্নে প্রিয়তী নিউজবাংলাকে বলেন, ‘বিড়ম্বনা তো টপ মডেল বাংলাদেশের বেশ পোহাতে হয়েছে, বিশেষ করে দেশের নাম বলে কথা, যেখানে আমাদের দেশের নাম, সম্মান, ভাবমূর্তি সম্পৃক্ত। এরপর সময়, শক্তি এফোর্ট অপচয় হয়েছে।’

বিশ্বের শীর্ষস্থানীয় মডেল অনুসন্ধান এবং ফ্যাশন ইভেন্ট ‘টপ মডেল’ প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ।

এতে অংশ নেয়ার কথা ছিল টপ মডেল বাংলাদেশ প্রতিযোগিতায় সামগ্রিকভাবে বিজয়ী জাবিবা সাজ্জাদ প্রেখার। তবে তিনি পারিবারিক সমস্যার কারণে মূল প্রতিযোগিতায় লন্ডনে যেতে পারছেন না বলে এতে অংশ নেবেন কমার্শিয়াল বিভাগে বিজয়ী তানাজ বসরি মিঠি।

এক ভিডিও বার্তায় বৃহস্পতিবার জাবিবা জানান, পারিবারিক সমস্যার কারণে মূল প্রতিযোগিতায় অংশ নিতে লন্ডন যেতে পারছেন না তিনি।

এরপর টপ মডেল বাংলাদেশ প্রতিযোগিতার আয়োজনকারীরা সিদ্ধান্ত নেন- এতে অংশ নেবেন কমার্শিয়াল বিভাগে বিজয়ী তানাজ বসরি মিঠি।

টপ মডেল বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘টপ মডেল বাংলাদেশ ঘোষণা করতে পেরে আনন্দিত যে- মিস তানাজ বসরি মিঠি টপ মডেল ওয়ার্ল্ডওয়াইড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে ২০২২ সালের সেপ্টেম্বরে লন্ডনে যাবেন।’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মূল প্রতিযোগী একটি ভিডিও বার্তায় লন্ডনের ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

সেখানে আরও বলা হয়, ‘তানাজ টপ মডেল বাংলাদেশ কমার্শিয়াল ক্যাটাগরির জাতীয় খেতাব বিজয়ী এবং টপ মডেল ওয়ার্ল্ডওয়াইড ২০২২-এ তাকে আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে দেখে আমরা সবাই অত্যন্ত উচ্ছ্বসিত।’

এর মধ্য দিয়ে বিশ্বব্যাপী শীর্ষ মডেল হওয়ার জন্য প্রতিযোগিতা করবেন তানাজ। এটি তার জন্য বিগত বছরের বিজয়ীর মতো আন্তর্জাতিক মডেল হওয়ার দরজা খুলে দেবে।

এর আগে ‘টপ মডেল ওয়ার্ল্ড ওয়াইড’ ও ‘টপ মডেল ইউকে’র যৌথ তত্ত্বাবধানে প্রথমবার অনুষ্ঠিত হয় বাংলাদেশ মডেল অনুসন্ধান প্রতিযোগিতা। গত ২৫ জুন প্রকাশ করা হয় বিজয়ীদের নাম।

বিজয়ীরা হলেন- নারী এডিটরিয়ালে জাবিবা সাজ্জাদ প্রেখা (সামগ্রিকভাবেও বিজয়ী), নারী কমার্শিয়ালে তানাজ বসরি মিঠি, নারী ক্ল্যাসিকে অধরা নিহারিকা, পুরুষ কমার্শিয়ালে তানভীর সামদানী এবং পুরুষ এডিটরিয়ালে সাব্বির আহমেদ।

বাংলাদেশে এই প্রতিযোগিতার সমন্বয় করেছে আন্তর্জাতিক মডেল ও ২০২১ সালে টপ মডেল ইউকের মুকুটজয়ী মাকসুদা আক্তার প্রিয়তী।

তার কাছে জানতে চাওয়া হয়, জাবিবার লন্ডনে না যাওয়ার সিদ্ধান্তে কোনো বিড়ম্বনায় পড়লেন কি না বাংলাদেশের টপ মডেলের আয়োজনকারীরা?

এমন প্রশ্নে প্রিয়তী নিউজবাংলাকে বলেন, ‘বিড়ম্বনা তো টপ মডেল বাংলাদেশের বেশ পোহাতে হয়েছে, বিশেষ করে দেশের নাম বলে কথা, যেখানে আমাদের দেশের নাম, সম্মান, ভাবমূর্তি সম্পৃক্ত। এরপর সময়, শক্তি এফোর্ট অপচয় হয়েছে।

‘তবে ওসব কথায় না যাই। আমাদের বিজয়ীদের সবাই খুব প্রতিভাবান। তানাজ বসরী মিঠি আমাদের কমার্শিয়াল বিভাগের বিজয়ী, আমরা খুব আশাবাদী যে তিনি দেশকে দারুণভাব বিশ্বমঞ্চে তুলে ধরবেন, তিনি দারুণ প্রত্যয়ী এবং ফোকাসড বলে আমরা মনে করি।’

আরও পড়ুন:
‘টপ মডেল’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন জাবিবা
অভিনয়শিল্পীর জন্য যা জরুরি
কোনো স্কেল দিয়ে সেরা হওয়ার সীমা নির্ধারণ করা যায় না: প্রিয়তী

মন্তব্য

বিনোদন
Single screen story of Eid organized in Bengal under the supervision of Bannah

বান্নাহ্‌র নিরীক্ষায় বঙ্গতে ঈদ আয়োজন ‘সিঙ্গেল স্ক্রিন স্টোরি’

বান্নাহ্‌র নিরীক্ষায় বঙ্গতে ঈদ আয়োজন ‘সিঙ্গেল স্ক্রিন স্টোরি’ বান্নাহ্‌র নিরীক্ষায় বঙ্গতে ঈদ আয়োজন ‘সিঙ্গেল স্ক্রিন স্টোরি’। ছবি: সংগৃহীত
সাইন্স ফিকশন, অ্যান্থলজি, হরর, ফ্যান্টাসি, রোমান্স, ফ্যামিলি-সোশ্যাল-ইমোশনাল-ইয়ুথ ড্রামা, ডার্ক ড্রামা, থ্রিলারসহ বিভিন্ন জনরায় এক্সপেরিমেন্ট করেছেন পরিচালক।

ঈদে বঙ্গ নিয়ে আসছে জনপ্রিয় নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ্‌র নিরীক্ষাধর্মী প্রজেক্ট সিঙ্গেল স্ক্রিন স্টোরি। একটি দৃশ্যে একটি গল্প- এভাবে ১৪টি ভিন্ন ধারার শর্ট ফিল্ম নিয়ে গড়ে উঠেছে এই প্রোডাকশনটি।

নির্মাতা বান্নাহ্‌ নিউজবাংলাকে বলেন, ‘এখানে যে গল্পগুলো বলা হয়েছে, সেগুলো একটা সিকোয়েন্সের। গল্পগুলোর দৈর্ঘ্য একেকটার একেকরকম। কোনোটা দেড় মিনিট, কোনোটা ৮ মিনিট। নানা দৈর্ঘ্যের কাজ আছে এখানে।’

সাইন্স ফিকশন, অ্যান্থলজি, হরর, ফ্যান্টাসি, রোমান্স, ফ্যামিলি-সোশ্যাল-ইমোশনাল-ইয়ুথ ড্রামা, ডার্ক ড্রামা, থ্রিলারসহ বিভিন্ন জনরায় এক্সপেরিমেন্ট করেছেন পরিচালক।

গল্পগুলো হলো- সায়েন্স ফিকশন জনরার ইনকামার, পোস্ট মেরিডিয়ান এরা, সুপার হিরো, সোশ্যাল ড্রামা জনরার শর্ট ফিল্ম টয়, ডার্ক থ্রিলার হি ইজ নো মোর, রোম্যান্টিক জনরার শর্ট ফিল্ম লাভ রুম, রোমান্স-থ্রিলার জনরার শর্ট ফিল্ম ফার্স্ট ডেট, ডার্ক-ড্রামা শর্ট ফিল্ম সেপুক্ক, সোশ্যাল ড্রামা জনরার ডিপ্রেশন, ইমোশনাল শর্ট ফিল্ম হ্যাপি বার্থডে টু মি, ইয়ুথ ড্রামা ফাদার, ফ্যামিলি ড্রামা জনরার শর্ট ফিল্ম অ্যাংরি ওল্ড ম্যান, হরর শর্ট ফিল্ম মর্গ, হরর থ্রিলার এভিল ডিকশন

সংবাদি বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গ সবসময় চেষ্টা করে আসছে দর্শকদের ভালো কনটেন্ট পৌঁছে দিতে। দক্ষ পরিচালক, আর একঝাঁক জনপ্রিয় তারকা অভিনয়শিল্পীর মাধ্যমে শর্টফিল্ম গুলো নির্মাণ করা হয়েছে দর্শকদের ঈদ আনন্দ দেবার জন্য।

আরও পড়ুন:
বঙ্গ স্ট্রিমিং প্ল্যাটফর্মে ফ্যাশন টিভি লাইভ

মন্তব্য

বিনোদন
Eid of Charki in Syndicate

‘সিন্ডিকেট’-এ চরকির ঈদ

‘সিন্ডিকেট’-এ চরকির ঈদ সিন্ডিকেট ওয়েব সিরিজের পোস্টার। ছবি: সংগৃহীত
এরই মধ্যে সিন্ডিকেট-এর ট্রেইলার প্রকাশ পেয়েছে। এটি চরকির জন্য শিহাব শাহীনের দ্বিতীয় ওয়েব সিরিজ। এখানে প্রথমবারের মতো একসঙ্গে দেখা যাবে আফরান নিশো, তুষি ও ফারিণকে।

প্রেক্ষাগৃহ, ছোট পর্দা, অনলাইন মাধ্যম প্রস্তুত ঈদ আয়োজনে দর্শক মাতাতে। দর্শকদের বিনোদন দিতে পিছিয়ে নেই ওটিটি প্ল্যাটফর্ম চরকিও।

কোরবানি ঈদের আয়োজন হিসেবে প্ল্যাটফর্মটি মুক্তি দেবে অরিজিনাল সিরিজ সিন্ডিকেট। ঈদের দিন রাত ৮টায় প্রকাশ পাবে সিরিজটি। এটি নির্মাণ করেছেন শিহাব শাহীন।

গল্পে দেখা যাবে, কয়েক দিন থেকে অন্যমনস্ক আর শঙ্কিত ব্যাংক কর্মকর্তা জিশা। তিনি এড়িয়ে চলছেন তার প্রেমিক ও সহকর্মী আদনানকে।

আদনান বুঝতে পারে জিশা কিছু লুকাচ্ছে তার কাছে। আরেক সহকর্মী স্বর্ণাকে সঙ্গে নিয়ে সত্য জানতে নেমে পড়ে আদনান। একে একে তাদের সামনে উন্মোচিত হতে থাকে গোপনে থাকা অনেক সত্য।

এরই মধ্যে সিন্ডিকেট-এর ট্রেইলার প্রকাশ পেয়েছে। এটি চরকির জন্য শিহাব শাহীনের দ্বিতীয় ওয়েব সিরিজ। এখানে প্রথমবারের মতো একসঙ্গে দেখা যাবে আফরান নিশো, তুষি ও ফারিণকে।

এই সিরিজের জন্য নিজেকে একদম ভিন্নভাবে তৈরি করেছেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘সিরিজে আমি অ্যাসপারগার সিনড্রোমে আক্রান্ত। সেই সঙ্গে বেশ ইন্ট্রোভার্ট। এই চরিত্রটা করার জন্য আমাকে চুল কাটতে হয়েছে। সেই সঙ্গে জানতে হয়েছ রোগটা নিয়ে। সিন্ডিকেট একটা ফুল প্যাকেজ সিরিজ। দর্শক খুব তাড়াতাড়ি সেটা দেখে বুঝতে পারবে।’

তাসনিয়া ফারিণ বলেন, ‘চরকিতে এটা আমার প্রথম সিরিজ। চরিত্রটা একই সঙ্গে আকর্ষণীয় ও ঝুঁকিপূর্ণ। আমরা আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করেছি. বাকিটা এখন দর্শকের ওপরে।’

নাজিফা তুষি বলেন, ‘এই ঈদটা আমার জন্য আসলে খুব স্পেশাল। এই প্রথম কোনো ঈদে আমার কাজ রিলিজ হচ্ছে। সেই সঙ্গে আমার অনেক প্রথমের সমন্বয় হয়েছে সিন্ডিকেট-এ। আমার প্রথম ওয়েব সিরিজ, প্রথমবার শিহাব ভাই, নিশো ভাই ও ফারিণের সঙ্গে কাজ করা।’

সিন্ডিকেট-এ অন্যান্য চরিত্রে দেখা যাবে শতাব্দী ওয়াদুদ, রাশেদ মামুন অপু, নাসির উদ্দিন খান। সাত পর্বের এ সিরিজে রয়েছে দুটি গান।

পরিচালক শিহাব শাহীন বলেন, ‘মরীচিকা-য় কাজের অভিজ্ঞতা এক রকম ছিল আর এইটার অভিজ্ঞতা আরেক রকম। সিন্ডিকেট-এর গল্প, প্লট, কাহিনি সবকিছুই একদম ভিন্ন রকমের।’

আরও পড়ুন:
রাতে আসছে চরকি, থাকছে জয়ার চমক
ঈদে আসছে আদনানের ‘ইউটিউমার’
তারকা শিল্পীদের নিয় অ্যান্থোলজি সিরিজ ‘ঊনলৌকিক’
তরুণ মডেল হত্যার তদন্ত নিয়ে ‘মরীচিকা’
ওয়েবে দেশের নতুন প্ল্যাটফর্ম ‘চরকি’

মন্তব্য

বিনোদন
The three movies of Eid are final

ঈদের তিন সিনেমা চূড়ান্ত

ঈদের তিন সিনেমা চূড়ান্ত ঈদে মুক্তি প্রতীক্ষিত তিন সিনেমার পোস্টার। ছবি কোলাজ: নিউজবাংলা
সিনেমা তিনটির প্রযোজকরা ঈদে তাদের সিনেমা মুক্তি দেয়ার জন্য পরিবেশক প্রযোজক সমিতিতে আবেদন করেছেন বলে নিউজবাংলাকে নিশ্চিত করেছে সমিতি সূত্র।

কোরবানি ঈদের প্রেক্ষাগৃহে দর্শক মাতাতে আসছে তিন সিনেমা। নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছে পরিবেশক প্রযোজক সমিতি সূত্র।

সিনেমা তিনটি হলো বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনায় নির্মিত, অনন্ত জলিল-বর্ষা জুটির সিনেমা দিন- দ্য ডে, রায়হান রাফি পরিচালিত ও শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত পরান এবং অনন্য মামুন পরিচালিত, রোশান, পূজা অভিনীত সিনেমা সাইকো

সিনেমা তিনটির প্রযোজকরা ঈদে তাদের সিনেমা মুক্তি দেয়ার জন্য পরিবেশক প্রযোজক সমিতিতে আবেদন করেছেন বলে নিউজবাংলাকে নিশ্চিত করেছে সমিতি সূত্র।

সিনেমা তিনটির মধ্যে কোন সিনেমা কত প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তা এখনও চূড়ান্ত করে জানায়নি সিনেমাসংশ্লিষ্টরা। তারা আশা করছেন শিগগিরই হল লিস্ট জানাতে পারবেন দর্শকদের।

ঈদের তিনটি সিনেমাই অ্যাকশন-থ্রিলার ঘরানার। এর সঙ্গে অল্প করে রয়েছে রোমান্টিকতার ছোঁয়াও।

আরও পড়ুন:
‘হাওয়া’ আসছে জুলাইতে
আগের ঘোষণা পূর্ণ না করে বড় ঘোষণায় জাজ
জ্যাক স্প্যারো চরিত্রে জনিকে ফেরাতে ৩০ কোটি ডলার
এমআর-নাইন সিনেমায় এলিনা শাম্মী, ঢাকায় শুটিং শুরু
‘বাণিজ্যিক সিনেমার অনুদান পাওয়া মূল লক্ষ্যের পরিপন্থি’

মন্তব্য

বিনোদন
The release date of Hawa is coming to an end

‘হাওয়া’র মুক্তির তারিখ চূড়ান্ত, আসছে গান

‘হাওয়া’র মুক্তির তারিখ চূড়ান্ত, আসছে গান ‘হাওয়া’ সিনেমায় গুলতি চরিত্রে নাজিফা তুষি (বাঁয়ে), মাঝে সিনেমার পোস্টার ও ডানে ইব্রাহীম রূপে শরিফুল রাজ। ছবি কোলাজ: নিউজবাংলা
হাওয়া মূলত এ কালের রূপকথার গল্প। তবে যে রূপকথার গল্প সবাই শুনে আসছে, ঠিক তেমন না সিনেমাটির গল্প। এটি মাটির গল্প নয়, বরং পানির গল্প। সমুদ্রপারের নয়, গভীর সমুদ্রের গল্প নিয়ে নির্মিত হয়েছে হাওয়া।

প্রতীক্ষিত সিনেমা হাওয়ার মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে। সিনেমার পরিচালক মেজবাউর রহমান সুমন আগেই জানিয়েছিলেন, জুলাইতে মুক্তি পাবে সিনেমাটি। এবার তিনি জানালেন মুক্তির তারিখ।

পরিচালক নিউজবাংলাকে বলেন, ’২৯ জুলাই মুক্তি পাবে হাওয়া। বৃহস্পতিবার প্রকাশ করা হবে সিনেমাটির প্রথম গান।’

এর আগে সিনেমাটির ট্রেইলার প্রকাশ করা হয়েছে। তার পর থেকেই সিনেমাটি নিয়ে দর্শক মহলে তৈরি হয়েছে বাড়তি আগ্রহ। আর এখন নিয়মিত প্রকাশ করা হচ্ছে সিনেমার চরিত্রগুলোর লুক।

হাওয়া মূলত এ কালের রূপকথার গল্প। তবে যে রূপকথার গল্প সবাই শুনে আসছে, ঠিক তেমন না সিনেমাটির গল্প। এটি মাটির গল্প নয়, বরং পানির গল্প। সমুদ্রপারের নয়, গভীর সমুদ্রের গল্প নিয়ে নির্মিত হয়েছে হাওয়া

সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, সোহেল মন্ডল, সুমন আনোয়ার, নাজিফা তুষিসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছেন সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

আরও পড়ুন:
জ্যাক স্প্যারো চরিত্রে জনিকে ফেরাতে ৩০ কোটি ডলার
‘বাণিজ্যিক সিনেমার অনুদান পাওয়া মূল লক্ষ্যের পরিপন্থি’
অনুদান পেলেন রাজু-দীপন, প্রযোজক এফডিসি
সিলেটে কমবে বৃষ্টি, রাজধানী থাকবে মেঘলা
২৪ ঘণ্টায় রেকর্ড বৃষ্টি সিলেটে

মন্তব্য

বিনোদন
Aishwarya is returning in a dual role

দ্বৈত চরিত্রে ফিরছেন ঐশ্বরিয়া

দ্বৈত চরিত্রে ফিরছেন ঐশ্বরিয়া পোনিয়িন সেলভান-এর ফার্স্ট লুকে ঐশ্বরিয়া। ছবি: সংগৃহীত
এই পিরিয়ডিক ড্রামায় নন্দিনীর বেশে ঐশ্বরিয়ার ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে। প্রযোজনা সংস্থা লাইকা তাদের সোশ্যাল মিডিয়ায় বুধবার প্রকাশ করেছে পোস্টার।

দীর্ঘ বিরতির পর তামিল সিনেমা পোনিয়িন সেলভান দিয়ে পর্দায় ফিরছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায় বচ্চন।

নির্মাতারা মণি রত্নমের পরিচালনায় সিনেমাটিতে দ্বৈত চরিত্রে দেখা যাবে তাকে। পঘুভুরের রাজকন্যা রাণী নন্দিনী এবং তার মা মন্দাকিনী দেবীর চরিত্রে অভিনয় করছেন তিনি।

এই পিরিয়ডিক ড্রামায় নন্দিনীর বেশে ঐশ্বরিয়ার ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে। প্রযোজনা সংস্থা লাইকা তাদের সোশ্যাল মিডিয়ায় বুধবার প্রকাশ করেছে পোস্টার।

ইনস্টাগ্রামের সেই পোস্টের ক্যাপশনে লেখা, ‘প্রতিহিংসার সুন্দর মুখ আছে! পঘুভুর রানী নন্দিনীর সঙ্গে দেখা করুন!’

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, তামিল লেখক কালকি কৃষ্ণমূর্তির ঐতিহাসিক উপন্যাস ‘পোনিয়িন সেলভান’ অবলম্বনে নির্মিত হচ্ছে এই সিনেমা। দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের এক উত্তাল সময়ের প্রেক্ষাপটে মোড়া এর গল্প। সেসময় শাসক পরিবারের অন্তর্দ্বন্দ্বের ফলে সম্রাটের সম্ভাব্য উত্তরসূরিদের মধ্যে হিংসাত্মক পরিস্থিতির সৃষ্টি হয়।

দুটি পার্টে নির্মাণ হচ্ছে এই সিনেমা। চলতি বছর মুক্তি পাবে প্রথম পার্ট। সিনেমায় ঐশ্বরিয়া ছাড়া আরও অভিনয় করছেন বিক্রম, কার্তি, জয়াম রবি, তৃষা কৃষ্ণন ও মোহন বাবু।

২০১৯ সাল শুরু হয়েছিল পোনিয়িন সেলভান-এর শুটিং, কিন্তু করোনা মহামারির কারণে থমকে গিয়েছিল সিনেমার কাজ।

হিন্দি, তামিল, তেলেগু, মালয়লম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে আগামী ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে পোনিয়িন সেলভান-এর প্রথম পার্ট।

এর আগেও নির্মাতা মণি রত্নমের সঙ্গে ইরুভর (১৯৯৭), গুরু (২০০৭), রাবণ (২০১০)-এর মতো সিনেমায় কাজ করেছেন ঐশ্বরিয়া। এদিকে ঐশ্বরিয়াকে সবশেষ দেখা গেছে ২০১৮ সালে মুক্তি পাওয়া ফানি খান সিনেমায়।

আরও পড়ুন:
ঐশ্বরিয়ার পর এবার অভিষেককেও জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি
পানামা পেপারস: ঐশ্বরিয়াকে ৬ ঘণ্টা জেরা
পানামা পেপারস-কাণ্ডে ঐশ্বরিয়াকে তলব
৪৮-এও ঐশ্বর্যময় ‍ঐশ্বরিয়া  

মন্তব্য

p
উপরে