× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ পৌর নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট

বিনোদন
Malaika is writing a book to raise health awareness
hear-news
player
print-icon

স্বাস্থ্য সচেতনতা বাড়াতে বই লিখছেন মালাইকা

স্বাস্থ্য-সচেতনতা-বাড়াতে-বই-লিখছেন-মালাইকা
বলিউড অভিনেত্রী মালাইকা অরোরার। ছবি: সংগৃহীত
বইটি সম্পর্কে মালাইকা বলেন, ‘আমার লক্ষ্য সবসময় স্বাস্থ্য ও সুস্থতার বিষয়ে ধারণাগুলো সহজ করা। বইটি ব্যাপকভাবে মানুষের সঙ্গে আমাদের অন্তর্দৃষ্টি শেয়ার করতে সাহায্য করবে। আমি ব্যক্তিগতভাবে আমাদের শরীরের ব্যাপক সুস্থতায় বিশ্বাস করি।’

বয়স যে শুধুমাত্র একটি সংখ্যা তার অন্যতম একটি প্রমাণ বলিউড অভিনেত্রী মালাইকা অরোরা। তাইতো ৪৮ বছর বয়সেও যেন ষোড়শী। এর অন্যতম মূল কারণ তার খাদ্যাভ্যাস, স্বাস্থ্য-সচেতনতা। আর তা নিয়েই এবার বই লেখার ঘোষণা দিয়েছেন বলিউডের অন্যতম গ্ল্যামারাস এই অভিনেত্রী।

খুব শিগগিরই বইটি নিয়ে আসবেন তিনি। বইটি হবে মূলত পুষ্টি সম্পর্কে, থাকবে সুস্থতার টিপস। ফিটনেস ঠিক রাখতে কীভাবে পুষ্টি পরিকল্পনা অনুসরণ করতে হয় তার টিপস থাকবে বইটিতে।

বার্তা সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বইটি সম্পর্কে মালাইকা বলেন, ‘আমার লক্ষ্য সবসময় স্বাস্থ্য ও সুস্থতার বিষয়ে ধারণাগুলো সহজ করা। বইটি ব্যাপকভাবে মানুষের সঙ্গে আমাদের অন্তর্দৃষ্টি শেয়ার করতে সাহায্য করবে। আমি ব্যক্তিগতভাবে আমাদের শরীরের ব্যাপক সুস্থতায় বিশ্বাস করি।’

মালাইকা একজন ফিটনেস ফ্রিক। তিনি নিয়মিত যোগব্যায়াম করেন তিনি। ‘সর্বযোগ’ নামে তার যোগ স্টুডিও রয়েছে।

স্বাস্থ্য সচেতনতা বাড়াতে বই লিখছেন মালাইকা

গত বছর তিনি ‘ন্যুড বোলস বাই মালাইকা’ নামে ডেলিভারি-অনলি ফুড সার্ভিস চালু করেন। তিনি স্বাস্থ্য সচেতন ব্যক্তিদের জন্য একটি মেনু তৈরি করেছেন।

মালাইকা বর্তমানে রিয়্যালিটি শো ‘ইন্ডিয়াস বেস্ট ডান্সার’-এর বিচারক হিসেবে কাজ করছেন।

আরও পড়ুন:
মালাইকার ৪৮
অর্জুনের জন্মদিনে কী লিখলেন মালাইকা
অর্জুনকে সবচেয়ে ভালো বোঝেন মালাইকা
ইংল্যান্ডের স্কুলসংগীতের পাঠ্যক্রমে ‘মুন্নি বদনাম হুয়ি’

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
RRR was nominated for Best Film by the Hollywood Critics Association

হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশনে সেরা সিনেমার মনোনয়ন পেল ‘আরআরআর’

হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশনে সেরা সিনেমার মনোনয়ন পেল ‘আরআরআর’ আরআরআর সিনেমার দৃশ্যে রাম চরণ ও জুনিয়র এনটিআর। ছবি: সংগৃহীত
এবার নতুন একটি রেকর্ড গড়ল নির্মাতা এসএস রাজামৌলির এ সিনেমাটি। ‘হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশন’-এর ‘মিড সিজন অ্যাওয়ার্ড’-এ সেরা সিনেমার ক্যাটাগরিতে মনোনয়ন পেল আরআরআর।

চলতি বছর মার্চে মুক্তি পায় ভারতীয় সিনেমার ইতিহাসে মুক্তির প্রথম দিনের আয়ের দিক থেকে সর্বকালের রেকর্ড গড়া সিনেমা আরআরআর। দর্শক ও সমালোচকদের দ্বারা ব্যাপক প্রশংসিত এই সিনেমাটি প্রায় ১২০০ কোটি রুপির ব্যবসা করেছে।

তবে এবার নতুন একটি রেকর্ড গড়ল নির্মাতা এসএস রাজামৌলির এ সিনেমাটি। ‘হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশন’-এর ‘মিড সিজন অ্যাওয়ার্ড’-এ সেরা সিনেমার ক্যাটাগরিতে মনোনয়ন পেল আরআরআর

আর এর মধ্য দিয়ে এই প্রথম কোনো ভারতীয় সিনেমা সেখানে মনোনয়ন পেল।

রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত আরআরআর সিনেমাটি পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে- টপ গান: ম্যাভেরিক, দ্য ব্যাটম্যান, এলভিস, দ্য আনবেয়ারেবল ওয়েট অফ ম্যাসিভ ট্যালেন্টসহ বেশ কয়েকটি সিনেমার সঙ্গে।

হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন বছরে দুবার পুরষ্কার দেয়, একবার ফেব্রুয়ারিতে এবং পরে জুলাই মাসে। যাকে মিডসিজন অ্যাওয়ার্ড বলা হয়। এই পুরস্কার ঘোষণা করা হবে ১ জুলাই।

বুধবার হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশনের টুইটারে মনোনয়নের তালিকা প্রকাশের পর উচ্ছ্বসিত ভারতীয় সিনেমাপ্রেমীদের কমেন্টে ভরে ওঠে সেই পোস্ট।

একজন লিখেছেন, ‘সেরার শিরোপা না জিতলেও এই মনোনয়নই ভারতীয় সিনেমার জয়।’ আবার কেউ লিখেছেন, বিশুদ্ধ সংস্কৃতি এবং ভারতীয় সিনেমার গর্ব।’ এমন নানা মন্তব্য উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতীয় সিনেমাপ্রেমীরা।

আরও পড়ুন:
পার্টিতে খালি পায়ে রামচরণ
‘আরআরআর’-এর ৩৫ কলাকুশলীকে সোনার কয়েন দিলেন রামচরণ
বাহুবলীর রেকর্ড ভাঙল আরআরআর
‘আরআরআর’-এর মুক্তির দিন চূড়ান্ত 
মুক্তির নতুন তারিখ জানাল ‘আরআরআর’

মন্তব্য

বিনোদন
Threats to the voice

স্বরাকে হত্যার হুমকি

স্বরাকে হত্যার হুমকি
পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, স্বরা থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। এতে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এক চিঠির মাধ্যমে তাকে এ হুমকি দেয়া হয় বলে বুধবার প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি

মুম্বাইয়ের ভারসভায় স্বরার বাড়িতে চিঠি পাঠিয়ে তাকে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। এরই মধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

স্বরাকে হত্যার হুমকি

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, স্বরা থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। এতে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

হিন্দি ভাষায় লেখা স্বরাকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, বীর সাভারকারের অপমান যুব সমাজ সহ্য করবে না।

২০০৯ সালে মাদোলাল কিপ ওয়াকিং নামে সিনেমা দিয়ে অভিনয় শুরু স্বরার। তবে ২০১১ সালে ‘তনু ওয়েডস মনুতে ’ অভিনয় করে আলোচনায় আসেন তিনি। ‘রানঝানা’, ‘ভিরে দি ওয়েডিং’, ‘প্রেম রতন ধন পায়ো’ তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা।

আরও পড়ুন:
কপালে আঘাত পেয়েছেন মালাইকা
শাবানা আজমির করোনা
টিভি নাটক শিল্পীদের ভোটের অপেক্ষা

মন্তব্য

বিনোদন
Kajal Suriya has been invited to the Oscar committee

অস্কার কমিটিতে আমন্ত্রণ পেয়েছেন কাজল-সুরিয়া

অস্কার কমিটিতে আমন্ত্রণ পেয়েছেন কাজল-সুরিয়া বলিউড অভিনেত্রী কাজল ও দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা সুরিয়া। ছবি: সংগৃহীত
‘ক্লাস অফ ২০২২’ সালের জন্য মঙ্গলবার ৩৯৭ জন ‘বিশিষ্ট শিল্পী এবং নির্বাহীদের’ তালিকা প্রকাশ করেছে অস্কারের আয়োজক দ্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স। যেখানে নাম রয়েছে কাজল ও সুরিয়ার।

বলিউড অভিনেত্রী কাজল ও দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা সুরিয়াকে অস্কার কমিটির সদস্য হওয়ার আমন্ত্রণ জানিয়েছে দ্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স।

‘ক্লাস অফ ২০২২’ সালের জন্য মঙ্গলবার ৩৯৭ জন ‘বিশিষ্ট শিল্পী এবং নির্বাহীদের’ তালিকা প্রকাশ করেছে অ্যাকাডেমি। যেখানে নাম রয়েছে কাজল ও সুরিয়ার।

অ্যাকাডেমির আমন্ত্রণের তালিকায় রয়েছেন অস্কার মনোনয়নপ্রাপ্ত ৭১ জন এবং ১৫ জন অস্কারজয়ী।

কাজল-সুরিয়া ছাড়াও আমন্ত্রণ পেয়েছেন লেখক রিমা কাগতি। যিনি গল্লি বয়, দিল ধড়কনে দোর সিনেমার গল্প লিখেছেন।

কাজল কাভি খুশি কাভি গাম, কুছ কুছ হোতা হ্যায়, মাই নেম ইজ খানফানার মতো সিনেমার তার বিস্ময়কর অভিনয়ের জন্য তুমুল প্রশংসিত। এ ছাড়া ৯০-এর দশকে বলিউডে শাহরুখ, সালমান, আমির খানদের সঙ্গে পর্দায় রাজত্ব করেছেন তিনি।

এদিকে জয় ভীম, কাপ্পান এবং রক্ত চরিত্র টু-এর মতো অনেক সিনেমায় অভিনয়ের জন্য তুমুল প্রশংসিত সুরিয়া।

এ ছাড়া আগামীতে তামিল অ্যাকশন-ড্রামা সোরারাই পোত্রু-এর হিন্দি রিমেকে বলিউড তারকা অক্ষয় কুমারের সঙ্গে দেখা যাবে সুরিয়াকে।

আরও পড়ুন:
অনুষ্ঠানস্থল ছাড়তে বলা হয়েছিল উইল স্মিথকে
ক্রিসের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলেন স্মিথ
থাপ্পড়কাণ্ডে জনসম্মুখে ক্ষমা চাইবেন স্মিথ
অস্কার এ পর্যন্ত জিতেছেন একজন অস্কার
মূক ও বধির প্রথম কেউ পেলেন অস্কার

মন্তব্য

বিনোদন
Im not a female parcel Alia

আমি নারী, পার্সেল নই: আলিয়া

আমি নারী, পার্সেল নই: আলিয়া বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। ছবি: সংগৃহীত
ইনস্টাগ্রামে স্টোরি পোস্ট করে আলিয়া লেখেন, ‘আমাদের চারপাশের এখনও কিছু লোকের মাথায় এ রকম চিন্তাভাবনা রয়েছে যে, আমরা এখনও পিতৃতান্ত্রিক বিশ্বেই বাস করছি। কোনো কিছুই পিছিয়ে যায়নি। কেউ কাউকে ফিরিয়ে নিয়ে যেতে আসছে না। আমি একজন নারী, পার্সেল নই।’

বলিউডের জনপ্রিয় দুই তারকা জুটি আলিয়া ভাট ও রণবীর কাপুর। দাম্পত্যের আড়াই মাসের মধ্যেই গত সোমবার মা হওয়ার সুখবর জানিয়ে ভক্তদের চমকে দেন আলিয়া।

এই মুহূর্তে লন্ডনে রয়েছেন অভিনেত্রী। নিজের ডেবিউ হলিউড সিনেমা হার্ট অফ স্টোন-এর শুটিং সারছেন সেখানে। হাতে রয়েছে একাধিক বলিউড সিনেমার কাজ।

অভিনেত্রী মা হওয়ার খবর জানানোর পর বেশ কিছু সংবাদমাধ্যমে বলা হয়েছে, আলিয়া সন্তানসম্ভবা হয়ে পড়ায় পিছিয়ে যেতে পারে তার একাধিক সিনেমার কাজ। তাকে লন্ডনে নিতে যাবেন রণবীর।

এমন সংবাদ চোখ এড়ায়নি আলিয়ার। তা নিয়েই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন অভিনেত্রী।

ইনস্টাগ্রামে যে প্রতিবেদন শেয়ার করেছেন আলিয়া, সেখানে দাবি করা হয়েছে জুলাইয়ের মাঝামাঝি সময়ে মুম্বাইয়ে ফিরবেন তিনি। স্ত্রীকে দেশে ফিরিয়ে আনতে লন্ডন উড়ে যেতে পারেন রণবীর।

সেখানে আরও বলা হয়, অন্তঃসত্ত্বাকাল নিয়ে সঠিক পরিকল্পনা করেছেন আলিয়া। জুলাই মাস শেষ হওয়ার আগেই হার্ট অফ স্টোন এবং রকি অওর রানি কি প্রেম কাহানির শুটিংয়ের সব কাজ শেষ করে ফেলবেন তিনি। এরপর মাতৃত্বকালীন ছুটিতে যাবেন অভিনেত্রী।

সেই প্রতিবেদনসহ ইনস্টাগ্রামে এক স্টোরি পোস্ট করেন আলিয়া। সেখানে তিনি লেখেন, ‘আমাদের চারপাশের এখনও কিছু লোকের মাথায় এ রকম চিন্তাভাবনা রয়েছে যে, আমরা এখনও পিতৃতান্ত্রিক বিশ্বেই বাস করছি। কোনো কিছুই পিছিয়ে যায়নি। কেউ কাউকে ফিরিয়ে নিয়ে যেতে আসছে না। আমি একজন নারী, পার্সেল নই।’

আমি নারী, পার্সেল নই: আলিয়া
আলিয়ার ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: সংগৃহীত

সেখানেই শেষ নয়, আলিয়া প্রতিবেদনের প্রতিক্রিয়ায় আরও লেখেন, ‘আমার বিশ্রামের প্রয়োজন নেই, কিন্তু জেনে ভালো লাগল যে, আপনাদের কাছে চিকিৎসকের সার্টিফিকেটও আছে।

‘এটা ২০২২ সাল। দয়া করে সেই প্রাচীন ধ্যানধারণা থেকে বেরিয়ে আসুন। এখন যদি দয়া করে আপনারা আমাকে ক্ষমা করেন…আমার শট প্রস্তুত।’

আমি নারী, পার্সেল নই: আলিয়া
রণবীর ও আলিয়ার বিয়ের ছবি (বাঁয়ে), ডানের ছবিটি শেয়ার করে মা হওয়ার খবর জানান আলিয়া। ছবি: সংগৃহীত

আপাতত লন্ডনে হার্ট অফ স্টোন-এর শুটিংয়ে ব্যস্ত আলিয়া। রণবীর ব্যস্ত তার আসন্ন সিনেমা শামশেরার প্রচারে। আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই জুটির প্রথম সিনেমা ব্রহ্মাস্ত্র

আরও পড়ুন:
পুরো খানদানের মধ্যমণি আলিয়া
দুই প্রাক্তনের শুভেচ্ছা
শুরু হয়ে গেছে ‘রালিয়া’র বিয়ের উৎসব
নিমন্ত্রণ ছাড়া ‘রালিয়া’র বিয়েতে যেন মাছিও ঢুকতে পারবে না!
সেজে উঠছে ‘রালিয়া’র বিয়ের স্পটগুলো

মন্তব্য

বিনোদন
Jacqueline was interrogated again by the ED

জ্যাকলিনকে ফের জিজ্ঞাসাবাদ ইডির 

জ্যাকলিনকে ফের জিজ্ঞাসাবাদ ইডির  বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। ছবি: সংগৃহীত
ইডি কর্মকর্তারা জানিয়েছেন, অর্থের অনুসন্ধান ও এই মামলার তদন্তের জন্য সোমবার অভিনেত্রীর বক্তব্য রেকর্ড করতে তাকে সমন পাঠানো হয়েছিল।  

বহুল আলোচিত ২০০ কোটি রুপি অর্থ পাচার মামলায় মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের মামলার তদন্তের জন্য বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজকে আবারও জিজ্ঞাসাবাদ করেছে ভারতের অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে ইডি কর্মকর্তারা জানিয়েছেন, অর্থের অনুসন্ধান ও এই মামলার তদন্তের জন্য সোমবার অভিনেত্রীর বক্তব্য রেকর্ড করতে তাকে সমন পাঠানো হয়েছিল।

এই মামলায় গত এপ্রিলে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের অধীনে জ্যাকলিনের ৭ কোটি ২৭ লাখ রুপির সম্পদ বাজেয়াপ্ত ইডি।

সেসময় ইডির বিবৃতিতে জানানো হয়, তদন্তের সময় জানা গেছে যে সুকেশ চন্দ্রশেখর চাঁদাবাজিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের আয় থেকে জ্যাকলিনকে ৫ কোটি ৭১ লাখ রুপির বিভিন্ন উপহার দিয়েছেন।

জ্যাকলিনকে ফের জিজ্ঞাসাবাদ ইডির
বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। ছবি: সংগৃহীত

এই উপহার ছাড়াও জ্যাকলিনকে প্রায় ১ লাখ ৭২ হাজার ৯১৩ মার্কিন ডলার ও ২৬ হাজার ৭৪০ অস্ট্রেলিয়ান ডলার দিয়েছিল সুকেশ।

সেই সঙ্গে ইডি জানিয়েছিল, সুকেশ তার ওয়েব-সিরিজ প্রকল্পের একটি স্ক্রিপ্ট লেখার জন্য অগ্রিম হিসাবে জ্যাকলিনের পক্ষে একজন স্ক্রিপ্টরাইটারকে নগদ ১৫ লাখ রুপি দিয়েছিলেন। বাজেয়াপ্ত সম্পদের মধ্যে এই নগদ অর্থও সংযুক্ত রয়েছে।

জ্যাকলিনকে ফের জিজ্ঞাসাবাদ ইডির
বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। ছবি: সংগৃহীত

এর আগে জ্যাকলিনকে একাধিকবার জেরা করেছে ইডি। অভিনেত্রী ইডিকে জানিয়েছেন ২০১৭ সাল থেকে সুকেশকে চেনেন তিনি।

গত বছরের নভেম্বরে সুকেশের সঙ্গে জ্যাকলিনের কয়েকটি ঘনিষ্ঠ ছবি ভাইরাল হয়েছিল। এরপর তাদের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে শুরু হয়েছিল তুমুল আলোচনা।

আরও পড়ুন:
২০০ কোটি রুপি প্রতারণার মামলায় জ্যাকলিনকে ফের তলব
৫২ লাখের ঘোড়া, ৯ লাখের বিড়াল উপহার নিয়েছেন জ্যাকলিন
সেই ‘প্রতারকের’ সঙ্গে জ্যাকলিনের ঘনিষ্ঠ ছবি প্রকাশ
জ্যাকলিনের সোনালি ঝড়
এবার ‘পানি পানি’তে ঝড় তুললেন জ্যাকলিন

মন্তব্য

বিনোদন
Take a look at Tamals new songs

তমালের ‌নতুন গান ‘নজর’

তমালের ‌নতুন গান ‘নজর’ নজর গানের মিউজিক ভিডিওর দৃশ্যে কেয়া ও তমাল। ছবি: মিউজিক ভিডিও থেকে নেয়া
এবার নিজের একক গান নিয়ে এলেন তিনি। গানের নাম ‘নজর’। মৌমিতার লেখা গানটির সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। গানটি নিয়ে তৈরি হয়েছে একটি মিউজিক ভিডিও।

বাংলাদেশের সংগীতাঙ্গনে পরিচিত নাম তমাল। যদিও নিজেকে টিএমএল বলে পরিচয় দেন এ সংগীতশিল্পী। তিনি মূলত কিবোর্ড বাজান। এ পরিচয়েই গানের মানুষরা চেনেন তাকে।

১৮ বছরের বেশি সময় ধরে দেশের জনপ্রিয় ব্যান্ড ফিলিংস এবং নগর বাউলের সঙ্গে কাজ করছেন তিনি। তবে কিবোর্ডিস্ট পরিচয়ের বাইরে তার কণ্ঠশিল্পী পরিচয়টা চাপা পড়েছিল দীর্ঘ বছর।

৩২ বছরের সংগীত জীবনে তমালের অর্জনও কম না। ‘সাত রঙের সাতজন’, ‘রঙ বেরঙের মানুষ’ অ্যালবামে রয়েছে তার গান। ফাহমিদা নবী, বাপ্পা মজুমদারের বেশ কয়েকটি গানের সুর ও সংগীতও তার করা।

তমালের ‌নতুন গান ‘নজর’
নজর গানের প্রকাশ অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

এবার নিজের একক গান নিয়ে এলেন তিনি। গানের নাম ‘নজর’। মৌমিতার লেখা গানটির সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। গানটি নিয়ে তৈরি হয়েছে একটি মিউজিক ভিডিও। চলচ্চিত্র অভিনেত্রী কেয়া ও তমাল অভিনয় করেছেন এতে। ভিডিওটি নির্মাণ করেছে পূণ্যফিল্মস টিম।

মঙ্গলবার ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রে মিউজিক ভিডিওটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন তমালের দীর্ঘদিনের সঙ্গীত জীবনের বন্ধুরা, ছিলেন ফাহমিদা নবী, মাকসুদ, গোলাম মোরশেদ, সজীব দাস, আহসান কবির, অভিনেত্রী কেয়া, নির্মাতা রাশিদ পলাশসহ মিউজিক ভিডিওটির মডেল ও কলাকুশলিরা।

তমাল বলেন, ‘স্টেজের ব্যাক সাইডে বসে এতদিন কাজ করেছি। এখন একটু সামনে থেকে শ্রোতাদের মন জয় করতে চাই। নজর দিয়ে শুরু। ঈদের আগে আরও একটা গান ছাড়ার ইচ্ছা আছে।’

‘নজর’ গানটি প্রকাশ পায় টিএমএল ইউটিউব চ্যানেলে।

আরও পড়ুন:
জয়-নচি’র গানের হ্যাট্রিক
পাঞ্জাবি গায়ককে গুলি করে হত্যা
দুই বাংলা নিয়ে আসিফ-নচিকেতার সওয়াল-জবাব
এলো দেওয়ান লালনের ‘বন্ধু তুমি কোন দূরে’
সাব্বির নাসিরের কণ্ঠে সুফি ঢংয়ের গান

মন্তব্য

বিনোদন
Aamir Khan donated Rs 25 lakh for flood victims in Assam

আসামের বন্যাদুর্গতদের জন্য ২৫ লাখ রুপি দিলেন আমির খান

আসামের বন্যাদুর্গতদের জন্য ২৫ লাখ রুপি দিলেন আমির খান বলিউড তারকা আমির খান। ছবি: সংগৃহীত
বন্যাকবলিত অঞ্চলে দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাবারের সংকট। আসামের মানুষের এমন দুরবস্থায় পাশে দাঁড়ালেন বলিউড তারকা আমির খান।

গত বেশ কিছুদিন ধরেই বন্যায় বিপর্যস্ত ভারতের আসাম রাজ্য। দেশটির একাধিক সংবাদমাধ্যমের তথ্য মতে এ পর্যন্ত মৃতের সংখ্যা শতাধিক ছাড়িয়েছে। বন্যায় প্রায় সাড়ে পাঁচ হাজার গ্রামের ভয়ংকর অবস্থা।

বন্যাকবলিত অঞ্চলে দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাবারের সংকট। আসামের মানুষের এমন দুরবস্থায় পাশে দাঁড়ালেন বলিউড তারকা আমির খান।

আসামের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোট ২৫ লাখ রুপি দান করেছেন আমির।

এক টুইট বার্তায় অভিনেতার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে এ তথ্য নিজেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা।

তিনি লেখেন, ‘প্রখ্যাত বলিউড অভিনেতা আমির খান মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি দিয়ে আমাদের রাজ্যের বন্যাদুর্গত মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন। তার উদ্বেগ এবং উদারতার জন্য আমার আন্তরিক কৃতজ্ঞতা।’

এর আগে আসামের বন্যাকবলিতদের জন্য আর্থিক সহায়তা দিয়েছেন অর্জুন কাপুর, রোহিত শেট্টি, সোনু নিগম।

আরও পড়ুন:
বদরাগি-মাতাল হয়ে নতুন সিনেমায় আসছেন আমির
দুটি বিচ্ছেদের কারণ আমির নিজেই
রাস্তায় সাবেক স্ত্রীকে জড়িয়ে ধরলেন আমির
প্রাক্তনের সিনেমার প্রযোজক আমির
আমির-সানার ভাইরাল ছবিটি ভুয়া

মন্তব্য

p
উপরে