× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ পৌর নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য

বিনোদন
Embezzlement of Tk 6 lakh from Bangladesh Embassy in the name of Shreya Ghoshal
hear-news
player
print-icon

শ্রেয়া ঘোষালের নামে বাংলাদেশ দূতাবাস থেকে ৮ লাখ টাকা আত্মসাৎ

শ্রেয়া-ঘোষালের-নামে-বাংলাদেশ-দূতাবাস-থেকে-৮-লাখ-টাকা-আত্মসাৎ শ্রেয়া ঘোষাল। ছবি: সংগৃহীত
কলকাতায় বাংলাদেশ উপদূতাবাস থেকে আট লাখ টাকা অগ্রিম নেয় একটি প্রতিষ্ঠান। টাকা প্রাপ্তি স্বীকার করে শ্রেয়া ঘোষাল নামের ইমেইল অ্যাকাউন্ট থেকে ধন্যবাদও জানানো হয়।

ভারতের জনপ্রিয় সংগীত শিল্পী শ্রেয়া ঘোষালের নাম করে কলকাতার বাংলাদেশ উপ দূতাবাসের সঙ্গে কয়েক লাখ টাকার প্রতারণা করেছে একটি সংস্থা।

কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগকে এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশে একটি অনুষ্ঠানে গাওয়ার জন্য মুম্বাইয়ের হিট মেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেডের মাধ্যমে শ্রেয়া ঘোষালের সঙ্গে উপ দূতাবাসের চুক্তি হয়। ওই কোম্পানি শ্রেয়ার অনুষ্ঠানের জন্য উপদূতাবাস থেকে আট লাখ টাকা অগ্রিম নেয়। টাকা প্রাপ্তি স্বীকার করে শ্রেয়া ঘোষাল নামের ইমেইল অ্যাকাউন্ট থেকে ধন্যবাদও জানানো হয়।

হিট মেকার্সের ডিরেক্টর কৃষ্ণ কুমার শর্মার অ্যাকাউন্টে ওই টাকা পাঠানো হয়েছিল।

ওই কোম্পানির পক্ষ থেকে বাংলাদেশের পাঁচ তারকা হোটেলে শ্রেয়ার জন্য দুটি রুম বুক করে রাখতে বলা হয়েছিল বলেও অভিযোগ পাওয়া গেছে।

অনুষ্ঠানের দিন এগিয়ে আসতে ওই কোম্পানির সঙ্গে যোগাযোগের চেষ্টা করে বাংলাদেশ উপদূতাবাস। কিন্তু কোনভাবেই যোগাযোগ করা যায়নি।

এরপর কলকাতার প্রতারণা দমন শাখায় লিখিত অভিযোগ করে উপদূতাবাস কর্তৃপক্ষ।

কলকাতাস্থ বাংলাদেশ উপদূতাবাস জানিয়েছে, ঈদের ছুটির পর এই ঘটনা সম্পর্কে জানানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

হিট মেকার্সের সঙ্গে উপদূতাবাসের যোগাযোগ হয়েছিল কলকাতার সঙ্গীত শিল্পী চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের মাধ্যমে। তাকে লালবাজারে ডেকে গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছে।

তিনি জানান, হাওড়ার প্রসেনজিৎ চক্রবর্তী ওরফে প্রিন্স নামে এক যুবক অভিযুক্ত কোম্পানির সঙ্গে তার যোগাযোগ করিয়ে দেয়। প্রিন্স নিজেকে হিট মেকার্সের এজেন্ট বলে পরিচয় দেন।

চিরন্তন অ্যালবাম প্রকাশ করার জন্য হিট মেকার্সের ডিরেক্টর কৃষ্ণ শর্মাকে ২০ লাখ টাকা দিয়েছিলেন বলে জানান। কিন্তু তার নিজের অ্যালবামের কাজ শুরুর আগে উপদূতাবাসের সঙ্গে জালিয়াতি ধরা পড়ে।

এর পর থেকে প্রিন্সেরও খোঁজ নেই।

যাদবপুর থানায় অভিযোগ করেছেন চিরন্তন। কিন্তু তদন্ত বেশিদূর না এগোনোয় বাধ্য হয়ে তিনি হাইকোর্টে মামলা করেছেন।

বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে ওঠে মামলা। আগামী দুই মাসের মধ্যে কলকাতার গোয়েন্দা বিভাগকে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন:
ছেলের ছবি ও নাম প্রকাশ করলেন শ্রেয়া
মা হলেন শ্রেয়া ঘোষাল
সুখবর দিলেন শ্রেয়া

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
There are not many people including Mim in MRNine movie

মিমসহ অনেকেই নেই ‘এমআরনাইন’ সিনেমায়

মিমসহ অনেকেই নেই ‘এমআরনাইন’ সিনেমায় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ছবি: সংগৃহীত
সিনেমার অভিনয়শিল্পীর তালিকায় পরিবর্তন আসছে আরও। এমআরনাইন সিনেমার ঘোষণার সময় বিদেশি আরও অনেক অভিনয়শিল্পীর নাম শোনা গিয়েছিল। সেসবের কিছুই এখন আর নেই।

দেশের তুমুল জনপ্রিয় গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। চরিত্রটি নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা এমআরনাইন। এতে র-এর এজেন্টের ভূমিকায় অভিনয় করার কথা ছিল অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের।

কিন্তু কাজটি আর তার করা হচ্ছে না। শিডিউল সমস্যায় সিনেমাটি থেকে সরে আসতে হয়েছে বলে নিউজবাংলাকে নিশ্চিত করেছেন অভিনেত্রী।

সোমবার রাতে মিম নিউজবাংলাকে বলেন, ‘গত মাসের শেষ দিকে যখন এমআরনাইন সিনেমার কাজের কথা বলা হলো, তখন আমি আর সময় দিতে পারিনি।’

মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাসে সুলতা নামের র-এর এজেন্ট হিসেবে কাজ করার কথা ছিল মিমের।

মিমের জায়গায় কে অভিনয় করবেন, সেটি জানা জায়নি। সিনেমাটির প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া এ নিয়ে কথা বলতে চাচ্ছে না। অন্যদিকে মিমও জানেন না বিষয়টি।

সিনেমার অভিনয়শিল্পীর তালিকায় পরিবর্তন আসছে আরও। এমআরনাইন সিনেমার ঘোষণার সময় বিদেশি আরও অনেক অভিনয়শিল্পীর নাম শোনা গিয়েছিল। এমনকি ইন্টারন্যাশনাল মুভি ডাটাবেজেও (আইএমডিবি) ছিল দেশি-বিদেশি অভিনয়শিল্পীদের লম্বা তালিকা।

সেসবের কিছুই এখন আর নেই। আইএমডিবিতে এমআরনাইন-এর পেজে ঢুকলে অভিনেতা জেটি তোমাঙ্গি ও মাসুদ রানার চরিত্রাভিনেতা এবিএম সুমন ছাড়া নেই কারও নাম।

চলতি মাসের মাঝামাছি সময় থেকে শুরু হয়েছে এমআরনাইন সিনেমার কাজ। সিনেমার প্রযোজনা সংস্থা ১৯ মে তাদের ফেসবুক পোস্টে জানায়, শুটিংয়ের জন্য এ বি এম সুমন লাস ভেগাস পৌঁছেছেন।

অভিনেতা এ বি এম সুমনের ফেসবুক পেজে গিয়ে দেখা যায়, ২১ মে এমআরনাইন সিনেমার পরিচালক আসিফ আকবরের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেছেন সুমন।

মন্তব্য

বিনোদন
Karan Johars movie in the stolen screenplay

চুরি করা চিত্রনাট্যে করন জোহরের সিনেমা!

চুরি করা চিত্রনাট্যে করন জোহরের সিনেমা! ‘যুগ যুগ জিও’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
বিশাল অভিযোগ করে জানিয়েছেন, ২০২০ সালে তাদের সংস্থার পক্ষ থেকে নথিভুক্ত করা একটি চিত্রনাট্যের নাম বদলে ‘যুগ যুগ জিও’ সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

ভারতের প্রভাবশালী প্রযোজক, পরিচালক করন জোহরের প্রযোজনা প্রতিষ্ঠান ধার্মা প্রডাকশন। প্রতিষ্ঠান থেকে নির্মিত যুগ যুগ জিও সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। রোববার প্রকাশ পেয়েছে এর ট্রেইলার।

এটি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হয়ে গেছে শোরগোল। ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, বিশাল এ সিং নামের এক প্রযোজক ও চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের দাবি, ধার্মা প্রডাকশন চিত্রনাট্য চুরি করে নির্মাণ করেছে মুক্তিপ্রতীক্ষিত সিনেমাটি।

বিশাল অভিযোগ করে জানিয়েছেন, ২০২০ সালে তাদের সংস্থার পক্ষ থেকে নথিভুক্ত করা একটি চিত্রনাট্যের নাম বদলে যুগ যুগ জিও সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

টুইট বার্তায়, বিশাল বলেছেন, তিনি ২০২০ সালের জানুয়ারিতে স্ক্রিন রাইটিং অ্যাসোসিয়েশনে ‘বানি রানি’ নামের চিত্রনাট্যটি নিবন্ধন করিয়েছিলেন। তার এক মাস পর তিনি ধার্মা প্রডাকশনকে সিনেমাটি সহপ্রযোজনার প্রস্তাব দেন। ইতিবাচক সাড়াও ফেলেছিলেন তিনি।

২০২০-এর ১৭ ফেব্রুয়ারি ধার্মা প্রডাকশনে যে ই-মেলটি পাঠিয়েছিলেন তার একটি স্ক্রিনশট যুক্ত করে লিখেছেন, ‘এবার মামলা দায়ের করব।’ এটি বিশাল জানিয়েছেন অন্য একটি টুইট বার্তায়।

এ সিনেমার মাধ্যমে অনেক দিন পর বড় পর্দায় ফিরছেন রণবীর কাপুরের মা অভিনেত্রী নিতু কাপুর। সিনেমায় আরও আছেন বরুন ধাওয়ান, কিয়ারা আদভানি ও অনিল কাপুর। সিনেমাটি মুক্তি পাবে ২৪ জুন। এটি পরিচালনা করেছে রাজ মেহতা।

নবদম্পতি বরুন-কিয়ারা দ্রুতই বিচ্ছেদ চান এবং সে কথা পরিবারের থেকে লুকিয়ে রাখতে চান। বরুনের বাবা ও মায়ের চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর ও নিতু কাপুর। সেখানেও আছে টুইস্ট। কারণ তারাও বিচ্ছেদ চান।

আরও পড়ুন:
সিনেমায় অভিষেকের পরপরই ৮০ লাখ রুপির অডি কিনলেন শানায়া
এলো ‘সাবাশ মিঠু’র টিজার
বলিউডে কে এই নতুন মুখ শানায়া
১০০ কোটির দিকে যাচ্ছে ‘গাঙ্গুবাই’
সালমান-ক্যাটের ঝলক এলো ভিডিওতে

মন্তব্য

বিনোদন
If dissatisfied there may be more movies about Bangabandhu Benegal

অসন্তুষ্ট হলে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা হতে পারে: বেনেগাল

অসন্তুষ্ট হলে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা হতে পারে: বেনেগাল মুজিব- দ্য মেকিং অফ আ নেশন সিনেমার পরিচালক শ্যাম বেনেগাল। ছবি: সংগৃহীত
‘সবাই যদি অসন্তুষ্ট থাকেন, সে ক্ষেত্রে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা বানানো যেতে পারে। এটাতে কোনো বাধা নেই বা কেউ বাধা দেয়নি। তার মতো বড় মাপের মানুষের বহুমুখী ব্যক্তিত্বকে তুলে ধরার জন্য একটি নয়, বরং বেশ কয়েকটি চলচ্চিত্র প্রয়োজন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা মুজিব- দ্য মেকিং অফ নেশন-এর ট্রেইলার প্রকাশ পায় ১৯ মে। ১ মিনিট ৩৮ সেকেন্ডের ট্রেইলারটি প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়।

ট্রেইলারের মান, বাজেট, ভিএফএক্স, পরিচালকের বয়স, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভর কণ্ঠ নিয়ে প্রশ্ন তোলেন দর্শকরা। খুব কম হলেও কিছু দর্শক আবার এর প্রশংসাও করেছেন।

যে বিষয়গুলো নিয়ে সমালোচনা হয়েছে সেগুলো সম্বন্ধে সিনেমার পরিচালক শ্যাম বেনেগালের মতামত জানতে তার সঙ্গে ই-মেইলে যোগাযোগ করে নিউজবাংলা। শনিবার প্রশ্ন পাঠানোর পর এ বর্ষীয়ান পরিচালক উত্তর দিয়েছেন সোমবার দুপুরে।

প্রশ্ন-উত্তরের বাইরেও শ্যাম বেনেগাল সমালোচনা নিয়ে জানিয়েছেন তার নিজের মত।

শ্যাম বেনেগাল বলেন, ‘সবাই যদি অসন্তুষ্ট থাকেন, সে ক্ষেত্রে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা বানানো যেতে পারে। এটাতে কোনো বাধা নেই বা কেউ বাধা দেয়নি। তার মতো বড় মাপের মানুষের বহুমুখী ব্যক্তিত্বকে তুলে ধরার জন্য একটি নয়, বরং বেশ কয়েকটি চলচ্চিত্র প্রয়োজন।’

ইউটিউবে প্রকাশিত ১ মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিওটি প্রকাশ পেয়েছে ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনের চ্যানেল থেকে। সেখানে ভিডিওটিকে অফিশিয়াল ট্রেইলার বলা হলেও বেনেগাল উত্তরে এটাকে টিজার বলেছেন।

ট্রেইলারটি কান ফিল্ম ফেস্টিভ্যালের জন্য দ্রুত বানানো হয়েছে কি না এবং এটাই চূড়ান্ত কি না এমন প্রশ্নের জবাবে বেনেগাল বলেন, ‘এটি ট্রেইলার নয়, টিজার। সিনেমাটির কাজ চলাকালীন অবস্থায় এটিকে কান ফিল্ম ফেস্টিভ্যালে পাঠাতে হয়েছে।’

মুজিব- দ্য মেকিং অফ নেশন সিনেমার ভিএফএক্স নিয়ে তুমুল সমালোচনা হয়েছে এবং এখনও হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে দর্শকরা ট্রেইলারের ভিএফএক্সকে ‘অপরিপক্ব’ বলেছেন।

বেনেগাল বলছেন, ‘ভিএফএক্সের কাজ অসম্পূর্ণ’।

ট্রেইলারে যে ভিএফএক্স দেখা গেছে, এগুলোই কি চূড়ান্ত ভিএফএক্স, নাকি সিনেমায় ভিন্নতা থাকবে? বেনেগালের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আরও এক মাস লাগবে ভিএফএক্সের কাজ শেষ হতে।’

নিউজবাংলা প্রশ্ন করে ৭ মার্চের ভাষণের দৃশ্যের দর্শকদের পাওয়া কিছু অসংগতি নিয়েও। যেমন ৭ মার্চের ভাষণের মঞ্চে ‘কর্ডলেস মাইক্রোফোন’, ‘স্টেজে ট্রাইপডসহ একটি ক্যামেরা’। এসব প্রোডাকশন টিমের নজর এড়াল কীভাবে?

বেনেগাল এর সঙ্গে একমত নন। তিনি বলেন, ‘কোথাও কোনো কর্ডলেস মাইক নেই। আর বিশ্বের সবখানেই, যেকোনো বড় ইভেন্টের ফিল্ম কভারেজের জন্য ট্রাইপসহ নিউজরিলের ক্যামেরা থাকে। এটা তার পরিচালনাকারীরা তাদের সুবিধামতো জায়গায় বসিয়ে কাজ করে।’

সমালোচনার একটা বড় অংশ জুড়ে ছিল খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের বয়স। নেটিজেন এবং বাংলাদেশের বেশ কয়েকজন চলচ্চিত্রসংশ্লিষ্ট মনে করেন, পরিচালকের বয়স হয়েছে। এমন বয়সে তার কাছে বঙ্গবন্ধুর বায়োপিকের কাজ তাকে দিয়ে করানো উচিত হয়নি।

নিজের বয়স হয়েছে স্বীকার করলেও কর্মক্ষমতা কমেনি এমন দাবি জুবেইদা, অঙ্কুর ও মাম্মোর মতো খ্যাতনামা সিনেমা নির্মাতার।

তিনি বলেন, ‘এটা অযৌক্তিক দাবি। আমার বয়স আশির বেশি হতে পারে, কিন্তু আমার মস্তিষ্কের সমস্ত বিভাগ কাজ করছে খুব ভালোভাবে।

‘সৃষ্টিকর্তার কাছে ধন্যবাদ, আমি প্রতিদিন আট থেকে দশ ঘণ্টা কাজ করতে পারি; আর আমি বিচারবুদ্ধিও হারাইনি। আমার একটি অত্যন্ত বিশ্বস্ত এবং সক্ষম দল রয়েছে। যারা কয়েক দশক ধরে আমার সঙ্গে কাজ করছে। সেখানে তরুণ ক্যামেরাম্যান/সাউন্ড রেকর্ডিস্ট/সম্পাদক আছে। সমস্ত উদ্যোগেই তারা আমার সঙ্গে কাজ করে।

নিউজবাংলার শেষ প্রশ্ন ছিল ট্রেইলারে শুনতে পাওয়া বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভর কণ্ঠ নিয়ে। শুভর কণ্ঠস্বর ডাব করানো হবে কি না বা তার ভয়েসওভারই চূড়ান্ত কি না এমন প্রশ্নের জবাবে বেনেগাল বলেন, ‘আরিফিন শুভ বাংলাদেশে অনেক গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর বক্তৃতা পরিবেশন করেছেন। বঙ্গবন্ধুর বিখ্যাত ভাষণগুলোর সূক্ষ্মতা সম্বন্ধে তিনি ওয়াকিবহাল।’

আরও পড়ুন:
বাঙালির প্রথম সরকারের শপথ: স্বাধীনতার পথে বড় এক ধাপ
নওগাঁয় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন
ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ
মুজিবনগর দিবসে মুজিবনগরে ছুটি
বাঙালির প্রথম সরকার

মন্তব্য

বিনোদন
Bangladesh will have stalls at the next Cannes festival Information Minister

আগামী কান উৎসবেই বাংলাদেশের স্টল: তথ্যমন্ত্রী

আগামী কান উৎসবেই বাংলাদেশের স্টল: তথ্যমন্ত্রী চলচ্চিত্র উৎসব ঘিরে ফ্রান্সের কান শহরের সমুদ্রসৈকতে ভিন্ন আমেজ। ছবি: সাইফুল ইসলাম/নিউজবাংলা
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে আন্তর্জাতিক অঙ্গনেও বাংলা সিনেমা যেন জায়গা করে নেয়। সে লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি এবং সে কারণেই কান উৎসবসহ বিশ্বের অন্যান্য চলচ্চিত্র উৎসবে আমরা অংশ নেব।’

আগামী বছর থেকে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম বড় ও মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের স্টল থাকবে বলে জানিয়েছেন ফ্রান্সে সফররত তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

কান উৎসবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোববার তিনি এ কথা জানান। সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানোও হয়।

এর আগে বৃহস্পতিবার উৎসবে ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের সঙ্গে যৌথভাবে মুজিব: একটি জাতির রূপকার সিনেমার ট্রেলার উদ্বোধন করেন হাছান মাহমুদ।

মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘‘কান উৎসবে এবার আমরা বঙ্গবন্ধুর বায়োপিক মুজিব: একটি জাতির রূপকার চলচ্চিত্রের ট্রেলার উদ্বোধন করার উদ্দেশ্যেই এসেছি। আমরা পরিকল্পনা করছি, আগামী বছর এ উৎসবের বাজারসংশ্লিষ্ট বিভাগ ‘মার্শে দ্যু ফিল্মে’ বাংলাদেশের একটি স্টল থাকবে।’’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐক্লান্তিক প্রচেষ্টা ও সবার মিলিত প্রচেষ্টায় দেশের সিনেমা শিল্প ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘আমাদের লক্ষ্য আন্তর্জাতিক অঙ্গনেও বাংলা সিনেমা যেন জায়গা করে নেয়। সেই লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি এবং সে কারণেই কান উৎসবসহ বিশ্বের অন্যান্য চলচ্চিত্র উৎসবে আমরা অংশ নেব।’

সিনেমা শিল্পকে এগিয়ে নিতে সরকারের নানা উদ্যোগ প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে মেধাবী নির্মাতাদের আমরা শর্টফিল্ম, পূর্ণদৈর্ঘ্য ফিচার বা আর্ট ফিল্মের জন্য অনুদান দিয়ে থাকি এবং অনুদানে নির্মিত অনেক সিনেমা দেশে যেমন জাতীয় পুরস্কার পেয়েছে, তেমনই আন্তর্জাতিক অঙ্গনেও সম্মাননা পেয়েছে, পুরস্কারও অর্জন করেছে।’

কান চলচ্চিত্র উৎসবে যোগ দেয়ার পর মঙ্গলবার মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন:
কান উৎসবে যা বললেন জেলেনস্কি
পর্দা উঠল কান চলচ্চিত্র উৎসবের
আনন্দে মেতেছে কান শহরের অলিগলি
শুরু হচ্ছে কান, উদ্বোধনে থাকছেন না সাদ-বাঁধনরা
কানের ‘ডিসিশন মেকার’ দেশের তারেক আহমেদ

মন্তব্য

বিনোদন
Madonna Live blocked Instagram

ম্যাডোনার লাইভ ব্লক করল ইনস্টাগ্রাম

ম্যাডোনার লাইভ ব্লক করল ইনস্টাগ্রাম পপ কিংবদন্তি ম্যাডোনা। ছবি: ইনস্টাগ্রাম

কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করায় ইনস্টাগ্রামের লাইভে সাময়িকভাবে ব্লক করা হয়েছে পপ কিংবদন্তি ম্যাডোনাকে। ঘটনাটি নিয়ে নিজের অসন্তোষ চেপে রাখেননি গায়িকা। স্পষ্ট জানিয়েছেন, এই ঘটনায় তিনি ‘বাকরুদ্ধ’।

ম্যাডোনা ইনস্টাগ্রামে এ নিয়ে এক ভিডিও পোস্ট করেন।

ম্যাডোনার পোস্ট করা ভিডিওতে তাকে বলতে শোনা যায়, ‘বন্ধুরা আমরা লাইভ করতে যাচ্ছি, কিন্তু হচ্ছে না! লাইভ ব্লক করে দেয়া হচ্ছে! কী হচ্ছে এসব?’

ভিডিওতে দেখা যায় লাইভে যাওয়ার চেষ্টার সময় ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ একটি সতর্কতা বার্তা পাঠায়। যেখানে সংস্থাটির থেকে আহ্বান জানানো হয় যেন, ম্যাডোনা ইনস্টাগ্রামের সবাইকে সম্মান করবেন, লোকেদের স্প্যাম করবেন না বা নগ্ন কোনো ছবি পোস্ট করবেন না।’

ম্যাডোনা পরে নিজেই মজা করে বলেন, ‘আমার জীবনে এত পোশাক পরিনি!’

মন্তব্য

বিনোদন
Congratulations to Kartik Kiara Kangna

কার্তিক-কিয়ারাকে অভিনন্দন কঙ্গনার

কার্তিক-কিয়ারাকে অভিনন্দন কঙ্গনার বলিউড তারকা কিয়ারা-কার্তিক ও কঙ্গনা। ছবি: সংগৃহীত
নিজের সিনেমা মুখ থুবড়ে পড়ার দুঃখ আড়াল করে ‘ভুল ভুলাইয়া টু’র প্রতি শুভেচ্ছা জানিয়েছেন কঙ্গনা। অভিনন্দন জানিয়েছেন কার্তিক-কিয়ারাকে।

বলিউডে এমন কথা প্রচলিত রয়েছে যে, কঙ্গনা রানাউত মুখ খুললেই কোনো না কোনো বিতর্কিত মন্তব্য করবেন। তাইতো বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’ হিসেবেও পরিচিত তিনি। তবে না, এবার শুভেচ্ছা আর প্রশংসা শোনা গেল তার মুখ থেকে।

গত শুক্রবার একই দিনে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি অভিনীত সিনেমা ভুল ভুলাইয়া টু এবং কঙ্গনার অ্যাকশন-থ্রিলার ধাড়ক

বক্স অফিসে ভুল ভুলাইয়া টু বেশ সাড়া ফেলেছে। এদিকে ধাকড় অনেকটা মুখ থুবড়ে পড়েছে।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ভুল ভুলাইয়া টু প্রথম দিনে ১৪ কোটি ১১ লাখ রুপির ব্যবসা করেছে। অন্যদিকে ধাকড় এক কোটির ঘরও ছুঁতে পারেনি।

তবে নিজের সিনেমা মুখ থুবড়ে পড়ার দুঃখ আড়াল করে ভুল ভুলাইয়া টুর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন তিনি। অভিনন্দন জানিয়েছেন কার্তিক-কিয়ারাকে।

ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা লেখেন, ‘বলিউডের টিকিট বিক্রির খড়া কাটানোর জন্য ভুল ভুলাইয়া টুকে অনেক শুভেচ্ছা। কার্তিক এবং কিয়ারাসহ সিনেমার পুরো টিমকে অভিনন্দন।’

কার্তিক-কিয়ারাকে অভিনন্দন কঙ্গনার
ডানে কঙ্গনা রানাউতের ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: সংগৃহীত

কার্তিক-কিয়ারা ছাড়াও ভুল ভুলাইয়া টুতে রয়েছেন টাবু, রাজপাল যাদবসহ অনেকেই। টিকিটের দাম কম থাকা সত্ত্বেও সিনেমাটি বেশ ভালোই উপার্জন করছে।

অক্ষয় কুমার, বিদ্যা বালান, সাইনি আহুজা অভিনীত ভুল ভুলাইয়া মুক্তি পেয়েছিল ২০০৭ সালে। সে সময়ের সুপার হিট সিনেমাটির সিক্যুয়াল ভুল ভুলাইয়া টু এলো দেড় দশক পর।

এদিকে নারী সুপারহিরো কেন্দ্রীক সিনেমা ধাকড়-এ কঙ্গনা ছাড়াও রয়েছেন অর্জুন রামপাল, শাশ্বত চট্টোপাধ্যায়সহ অনেকে।

আরও পড়ুন:
আলিয়াকে নকল করা শিশুর ওপর চটেছেন কঙ্গনা
দীপিকার সিনেমাকে ‘জঞ্জাল’ বলে কটাক্ষ কঙ্গনার
১৬ বিতর্কিত তারকাকে জেলে পুরবেন কঙ্গনা?
দক্ষিণী তারকাদের বলিউডে এসে ‘কলুষিত’ না হওয়ার পরামর্শ কঙ্গনার
কম এফআইআর, বেশি প্রেমপত্র চান কঙ্গনা

মন্তব্য

বিনোদন
Ahsan Ali known as Vadaima has died

‘ভাদাইমা’খ্যাত আহসান আলী মারা গেছেন

‘ভাদাইমা’খ্যাত আহসান আলী মারা গেছেন ‘ভাদাইমা’খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী। ছবি: সংগৃহীত
আহসানের শ্যালক জজ আলী জানান, দীর্ঘদিন ধরে আহসান ক্যানসারে আক্রান্ত ছিলেন। তার লিভারেও পানি জমেছিল। রোববার তাকে প্রথমে টাঙ্গাইল শহরের একটি হাসপাতালে নেয়া হয়।

‘ভাদাইমা’খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলীর মৃত্যু হয়েছে। রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুরে তার মৃত্যু হয়।

আহসান আলীর বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের দাইন্যা রামপাল গ্রামে। তার বয়স হয়েছিল ৫০ বছর।

দাইন্যা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আফজাল হোসেন নিউজবাংলাকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আহসানের শ্যালক জজ আলী জানান, দীর্ঘদিন ধরে আহসান ক্যানসারে আক্রান্ত ছিলেন। তার লিভারেও পানি জমেছিল। রোববার তাকে প্রথমে টাঙ্গাইল শহরের একটি হাসপাতালে নেয়া হয়।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

মরদেহ বাড়িতে নেয়ার প্রক্রিয়া চলছে বলে জানান ইউপি চেয়ারম্যান আফজাল।

স্থানীয়রা জানান, আহসান একসময় কৃষিকাজ করতেন। দুই যুগ আগে তিনি কৌতুক অভিনয় শুরু করেন। এরপর ভাদাইমা হিসেবে পরিচিত হন।

মন্তব্য

p
উপরে