× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ পৌর নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য

বিনোদন
The KGF Tour reigns at the box office for the third week in a row
hear-news
player
print-icon

তৃতীয় সপ্তাহেও বক্স অফিসে ‘কেজিএফ টু’র রাজত্ব

তৃতীয়-সপ্তাহেও-বক্স-অফিসে-কেজিএফ-টুর-রাজত্ব কেজিএফ তারকা যশ। ছবি: সংগৃহীত
বাণিজ্য বিশেষজ্ঞরা বলছেন যে, ‘কেজিএফ টু’ কয়েকদিনের মধ্যে এক হাজার কোটি ক্লাবে প্রবেশ করবে। আর এর মধ্য দিয়ে এটি হবে এক হাজার কোটির ক্লাবের কৃতিত্ব অর্জনকারী চতুর্থ ভারতীয় সিনেমা।

গত ১৪ এপ্রিল মুক্তির পর থেকেই বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে ভারতের দক্ষিণের কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমা কেজিএফ চ্যাপ্টার টু

মুক্তির তৃতীয় সপ্তাহের প্রথম দিন গতকাল বৃহস্পতিবারও বক্স অফিসে নিজের রাজত্ব দেখিয়েছে সিনেমাটি। এদিনও সিনেমাটি ১৫ কোটি ২৮ লাখ রুপির ব্যবসা করেছে।

মোট ১৫ দিনে সিনেমাটি বিশ্বব্যাপী এপর্যন্ত ৯৫৯ কোটি ১০ লাখ রুপির ব্যবসা করেছে।

ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালান শুক্রবার বিকেলে এক টুইটে এ তথ্য জানিয়েছেন।

এদিকে শুধু হিন্দি ভার্সনেই সিনেমাটি ৩৪৮ কোটি ৮১ লাখ রুপির ব্যবসা করেছে বলে জানিয়েছেন আরেক ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ।

শুক্রবার দুপুরের দিকে এক টুইটে এ তথ্য জানিয়েছেন তিনি।

বাণিজ্য বিশেষজ্ঞরা বলছেন যে, কেজিএফ টু কয়েকদিনের মধ্যে এক হাজার কোটি ক্লাবে প্রবেশ করবে। আর এর মধ্য দিয়ে এটি হবে এক হাজার কোটির ক্লাবের কৃতিত্ব অর্জনকারী চতুর্থ ভারতীয় সিনেমা।

ইতোমধ্যে হাজার কোটির ক্লাবে রয়েছে দঙ্গল (২০২৪ কোটি রুপি), বাহুবলী: দ্য কনক্লুশন (১৮১০ কোটি রুপি) ও আরআরআর (১১০০ কোটি রুপি)।

মুক্তির আগে থেকেই তুমুল আলোচনায় ছিল কেজিএফ টু। যেমনটি আলোচনায় ছিল, বাস্তবেও ঠিক বক্স অফিসে তেমনটিই ঘটছে।

সিনেমাটি হিন্দি, কন্নড়, তেলেগু, তামিল ও মালায়ালাম ভাষায় মুক্তি পেয়েছে।

২০১৮ সালের শেষের দিকে মুক্তি পায় প্রশান্ত নীল পরিচালিত এই ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা কেজিএফ চ্যাপ্টার ওয়ান

মুক্তির পর শুধু ভারতে নয়, বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা ভারতীয় সিনেমাপ্রেমীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছিল এটি।

গ্যাংস্টারদের নিয়ে গল্পের এই সিনেমায় দুর্দান্ত মারকুটে অভিনয় দিয়ে পুরো ভারত মাতিয়েছিলেন কন্নড় সুপারস্টার যশ। শুধু তা-ই নয়, এই সিনেমা দিয়ে দেশের বাইরেও লাখো ভক্ত-অনুরাগী জুটিয়েছেন এই অভিনেতা।

যশ বাদেও কেজিএফ চ্যাপ্টার টু-তে আরেক মুখ্য ভূমিকায় রয়েছেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। এ ছাড়া এতে গুরুত্বপূর্ণ সব চরিত্রে অভিনয় করেছেন রাবিনা ট্যান্ডন, প্রকাশ রাজ, শ্রীনিধি শেট্টির মতো তারকারা।

আরও পড়ুন:
‘কেজিএফ থ্রি’ কি আসবে, জানালেন যশ
১০ দিনে ৮১৮ কোটি ‘কেজিএফ টু’র ঘরে
৭ দিনে ৭০০ কোটি রুপি ছাড়িয়েছে ‘কেজিএফ টু’
বলিউডে অভিষেকে কোন নায়িকাকে চান যশ
একদিনে ১৩৪ কোটি রুপির ব্যবসা করল ‘কেজিএফ টু’

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Karan Johars movie in the stolen screenplay

চুরি করা চিত্রনাট্যে করন জোহরের সিনেমা!

চুরি করা চিত্রনাট্যে করন জোহরের সিনেমা! ‘যুগ যুগ জিও’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
বিশাল অভিযোগ করে জানিয়েছেন, ২০২০ সালে তাদের সংস্থার পক্ষ থেকে নথিভুক্ত করা একটি চিত্রনাট্যের নাম বদলে ‘যুগ যুগ জিও’ সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

ভারতের প্রভাবশালী প্রযোজক, পরিচালক করন জোহরের প্রযোজনা প্রতিষ্ঠান ধার্মা প্রডাকশন। প্রতিষ্ঠান থেকে নির্মিত যুগ যুগ জিও সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। রোববার প্রকাশ পেয়েছে এর ট্রেইলার।

এটি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হয়ে গেছে শোরগোল। ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, বিশাল এ সিং নামের এক প্রযোজক ও চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের দাবি, ধার্মা প্রডাকশন চিত্রনাট্য চুরি করে নির্মাণ করেছে মুক্তিপ্রতীক্ষিত সিনেমাটি।

বিশাল অভিযোগ করে জানিয়েছেন, ২০২০ সালে তাদের সংস্থার পক্ষ থেকে নথিভুক্ত করা একটি চিত্রনাট্যের নাম বদলে যুগ যুগ জিও সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

টুইট বার্তায়, বিশাল বলেছেন, তিনি ২০২০ সালের জানুয়ারিতে স্ক্রিন রাইটিং অ্যাসোসিয়েশনে ‘বানি রানি’ নামের চিত্রনাট্যটি নিবন্ধন করিয়েছিলেন। তার এক মাস পর তিনি ধার্মা প্রডাকশনকে সিনেমাটি সহপ্রযোজনার প্রস্তাব দেন। ইতিবাচক সাড়াও ফেলেছিলেন তিনি।

২০২০-এর ১৭ ফেব্রুয়ারি ধার্মা প্রডাকশনে যে ই-মেলটি পাঠিয়েছিলেন তার একটি স্ক্রিনশট যুক্ত করে লিখেছেন, ‘এবার মামলা দায়ের করব।’ এটি বিশাল জানিয়েছেন অন্য একটি টুইট বার্তায়।

এ সিনেমার মাধ্যমে অনেক দিন পর বড় পর্দায় ফিরছেন রণবীর কাপুরের মা অভিনেত্রী নিতু কাপুর। সিনেমায় আরও আছেন বরুন ধাওয়ান, কিয়ারা আদভানি ও অনিল কাপুর। সিনেমাটি মুক্তি পাবে ২৪ জুন। এটি পরিচালনা করেছে রাজ মেহতা।

নবদম্পতি বরুন-কিয়ারা দ্রুতই বিচ্ছেদ চান এবং সে কথা পরিবারের থেকে লুকিয়ে রাখতে চান। বরুনের বাবা ও মায়ের চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর ও নিতু কাপুর। সেখানেও আছে টুইস্ট। কারণ তারাও বিচ্ছেদ চান।

আরও পড়ুন:
সিনেমায় অভিষেকের পরপরই ৮০ লাখ রুপির অডি কিনলেন শানায়া
এলো ‘সাবাশ মিঠু’র টিজার
বলিউডে কে এই নতুন মুখ শানায়া
১০০ কোটির দিকে যাচ্ছে ‘গাঙ্গুবাই’
সালমান-ক্যাটের ঝলক এলো ভিডিওতে

মন্তব্য

বিনোদন
If dissatisfied there may be more movies about Bangabandhu Benegal

অসন্তুষ্ট হলে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা হতে পারে: বেনেগাল

অসন্তুষ্ট হলে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা হতে পারে: বেনেগাল মুজিব- দ্য মেকিং অফ আ নেশন সিনেমার পরিচালক শ্যাম বেনেগাল। ছবি: সংগৃহীত
‘সবাই যদি অসন্তুষ্ট থাকেন, সে ক্ষেত্রে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা বানানো যেতে পারে। এটাতে কোনো বাধা নেই বা কেউ বাধা দেয়নি। তার মতো বড় মাপের মানুষের বহুমুখী ব্যক্তিত্বকে তুলে ধরার জন্য একটি নয়, বরং বেশ কয়েকটি চলচ্চিত্র প্রয়োজন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা মুজিব- দ্য মেকিং অফ নেশন-এর ট্রেইলার প্রকাশ পায় ১৯ মে। ১ মিনিট ৩৮ সেকেন্ডের ট্রেইলারটি প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়।

ট্রেইলারের মান, বাজেট, ভিএফএক্স, পরিচালকের বয়স, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভর কণ্ঠ নিয়ে প্রশ্ন তোলেন দর্শকরা। খুব কম হলেও কিছু দর্শক আবার এর প্রশংসাও করেছেন।

যে বিষয়গুলো নিয়ে সমালোচনা হয়েছে সেগুলো সম্বন্ধে সিনেমার পরিচালক শ্যাম বেনেগালের মতামত জানতে তার সঙ্গে ই-মেইলে যোগাযোগ করে নিউজবাংলা। শনিবার প্রশ্ন পাঠানোর পর এ বর্ষীয়ান পরিচালক উত্তর দিয়েছেন সোমবার দুপুরে।

প্রশ্ন-উত্তরের বাইরেও শ্যাম বেনেগাল সমালোচনা নিয়ে জানিয়েছেন তার নিজের মত।

শ্যাম বেনেগাল বলেন, ‘সবাই যদি অসন্তুষ্ট থাকেন, সে ক্ষেত্রে বঙ্গবন্ধুকে নিয়ে আরও সিনেমা বানানো যেতে পারে। এটাতে কোনো বাধা নেই বা কেউ বাধা দেয়নি। তার মতো বড় মাপের মানুষের বহুমুখী ব্যক্তিত্বকে তুলে ধরার জন্য একটি নয়, বরং বেশ কয়েকটি চলচ্চিত্র প্রয়োজন।’

ইউটিউবে প্রকাশিত ১ মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিওটি প্রকাশ পেয়েছে ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনের চ্যানেল থেকে। সেখানে ভিডিওটিকে অফিশিয়াল ট্রেইলার বলা হলেও বেনেগাল উত্তরে এটাকে টিজার বলেছেন।

ট্রেইলারটি কান ফিল্ম ফেস্টিভ্যালের জন্য দ্রুত বানানো হয়েছে কি না এবং এটাই চূড়ান্ত কি না এমন প্রশ্নের জবাবে বেনেগাল বলেন, ‘এটি ট্রেইলার নয়, টিজার। সিনেমাটির কাজ চলাকালীন অবস্থায় এটিকে কান ফিল্ম ফেস্টিভ্যালে পাঠাতে হয়েছে।’

মুজিব- দ্য মেকিং অফ নেশন সিনেমার ভিএফএক্স নিয়ে তুমুল সমালোচনা হয়েছে এবং এখনও হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে দর্শকরা ট্রেইলারের ভিএফএক্সকে ‘অপরিপক্ব’ বলেছেন।

বেনেগাল বলছেন, ‘ভিএফএক্সের কাজ অসম্পূর্ণ’।

ট্রেইলারে যে ভিএফএক্স দেখা গেছে, এগুলোই কি চূড়ান্ত ভিএফএক্স, নাকি সিনেমায় ভিন্নতা থাকবে? বেনেগালের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আরও এক মাস লাগবে ভিএফএক্সের কাজ শেষ হতে।’

নিউজবাংলা প্রশ্ন করে ৭ মার্চের ভাষণের দৃশ্যের দর্শকদের পাওয়া কিছু অসংগতি নিয়েও। যেমন ৭ মার্চের ভাষণের মঞ্চে ‘কর্ডলেস মাইক্রোফোন’, ‘স্টেজে ট্রাইপডসহ একটি ক্যামেরা’। এসব প্রোডাকশন টিমের নজর এড়াল কীভাবে?

বেনেগাল এর সঙ্গে একমত নন। তিনি বলেন, ‘কোথাও কোনো কর্ডলেস মাইক নেই। আর বিশ্বের সবখানেই, যেকোনো বড় ইভেন্টের ফিল্ম কভারেজের জন্য ট্রাইপসহ নিউজরিলের ক্যামেরা থাকে। এটা তার পরিচালনাকারীরা তাদের সুবিধামতো জায়গায় বসিয়ে কাজ করে।’

সমালোচনার একটা বড় অংশ জুড়ে ছিল খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের বয়স। নেটিজেন এবং বাংলাদেশের বেশ কয়েকজন চলচ্চিত্রসংশ্লিষ্ট মনে করেন, পরিচালকের বয়স হয়েছে। এমন বয়সে তার কাছে বঙ্গবন্ধুর বায়োপিকের কাজ তাকে দিয়ে করানো উচিত হয়নি।

নিজের বয়স হয়েছে স্বীকার করলেও কর্মক্ষমতা কমেনি এমন দাবি জুবেইদা, অঙ্কুর ও মাম্মোর মতো খ্যাতনামা সিনেমা নির্মাতার।

তিনি বলেন, ‘এটা অযৌক্তিক দাবি। আমার বয়স আশির বেশি হতে পারে, কিন্তু আমার মস্তিষ্কের সমস্ত বিভাগ কাজ করছে খুব ভালোভাবে।

‘সৃষ্টিকর্তার কাছে ধন্যবাদ, আমি প্রতিদিন আট থেকে দশ ঘণ্টা কাজ করতে পারি; আর আমি বিচারবুদ্ধিও হারাইনি। আমার একটি অত্যন্ত বিশ্বস্ত এবং সক্ষম দল রয়েছে। যারা কয়েক দশক ধরে আমার সঙ্গে কাজ করছে। সেখানে তরুণ ক্যামেরাম্যান/সাউন্ড রেকর্ডিস্ট/সম্পাদক আছে। সমস্ত উদ্যোগেই তারা আমার সঙ্গে কাজ করে।

নিউজবাংলার শেষ প্রশ্ন ছিল ট্রেইলারে শুনতে পাওয়া বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভর কণ্ঠ নিয়ে। শুভর কণ্ঠস্বর ডাব করানো হবে কি না বা তার ভয়েসওভারই চূড়ান্ত কি না এমন প্রশ্নের জবাবে বেনেগাল বলেন, ‘আরিফিন শুভ বাংলাদেশে অনেক গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর বক্তৃতা পরিবেশন করেছেন। বঙ্গবন্ধুর বিখ্যাত ভাষণগুলোর সূক্ষ্মতা সম্বন্ধে তিনি ওয়াকিবহাল।’

আরও পড়ুন:
বাঙালির প্রথম সরকারের শপথ: স্বাধীনতার পথে বড় এক ধাপ
নওগাঁয় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন
ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ
মুজিবনগর দিবসে মুজিবনগরে ছুটি
বাঙালির প্রথম সরকার

মন্তব্য

বিনোদন
Bangladesh will have stalls at the next Cannes festival Information Minister

আগামী কান উৎসবেই বাংলাদেশের স্টল: তথ্যমন্ত্রী

আগামী কান উৎসবেই বাংলাদেশের স্টল: তথ্যমন্ত্রী চলচ্চিত্র উৎসব ঘিরে ফ্রান্সের কান শহরের সমুদ্রসৈকতে ভিন্ন আমেজ। ছবি: সাইফুল ইসলাম/নিউজবাংলা
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে আন্তর্জাতিক অঙ্গনেও বাংলা সিনেমা যেন জায়গা করে নেয়। সে লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি এবং সে কারণেই কান উৎসবসহ বিশ্বের অন্যান্য চলচ্চিত্র উৎসবে আমরা অংশ নেব।’

আগামী বছর থেকে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম বড় ও মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের স্টল থাকবে বলে জানিয়েছেন ফ্রান্সে সফররত তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

কান উৎসবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোববার তিনি এ কথা জানান। সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানোও হয়।

এর আগে বৃহস্পতিবার উৎসবে ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের সঙ্গে যৌথভাবে মুজিব: একটি জাতির রূপকার সিনেমার ট্রেলার উদ্বোধন করেন হাছান মাহমুদ।

মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘‘কান উৎসবে এবার আমরা বঙ্গবন্ধুর বায়োপিক মুজিব: একটি জাতির রূপকার চলচ্চিত্রের ট্রেলার উদ্বোধন করার উদ্দেশ্যেই এসেছি। আমরা পরিকল্পনা করছি, আগামী বছর এ উৎসবের বাজারসংশ্লিষ্ট বিভাগ ‘মার্শে দ্যু ফিল্মে’ বাংলাদেশের একটি স্টল থাকবে।’’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐক্লান্তিক প্রচেষ্টা ও সবার মিলিত প্রচেষ্টায় দেশের সিনেমা শিল্প ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘আমাদের লক্ষ্য আন্তর্জাতিক অঙ্গনেও বাংলা সিনেমা যেন জায়গা করে নেয়। সেই লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি এবং সে কারণেই কান উৎসবসহ বিশ্বের অন্যান্য চলচ্চিত্র উৎসবে আমরা অংশ নেব।’

সিনেমা শিল্পকে এগিয়ে নিতে সরকারের নানা উদ্যোগ প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে মেধাবী নির্মাতাদের আমরা শর্টফিল্ম, পূর্ণদৈর্ঘ্য ফিচার বা আর্ট ফিল্মের জন্য অনুদান দিয়ে থাকি এবং অনুদানে নির্মিত অনেক সিনেমা দেশে যেমন জাতীয় পুরস্কার পেয়েছে, তেমনই আন্তর্জাতিক অঙ্গনেও সম্মাননা পেয়েছে, পুরস্কারও অর্জন করেছে।’

কান চলচ্চিত্র উৎসবে যোগ দেয়ার পর মঙ্গলবার মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন:
কান উৎসবে যা বললেন জেলেনস্কি
পর্দা উঠল কান চলচ্চিত্র উৎসবের
আনন্দে মেতেছে কান শহরের অলিগলি
শুরু হচ্ছে কান, উদ্বোধনে থাকছেন না সাদ-বাঁধনরা
কানের ‘ডিসিশন মেকার’ দেশের তারেক আহমেদ

মন্তব্য

বিনোদন
Congratulations to Kartik Kiara Kangna

কার্তিক-কিয়ারাকে অভিনন্দন কঙ্গনার

কার্তিক-কিয়ারাকে অভিনন্দন কঙ্গনার বলিউড তারকা কিয়ারা-কার্তিক ও কঙ্গনা। ছবি: সংগৃহীত
নিজের সিনেমা মুখ থুবড়ে পড়ার দুঃখ আড়াল করে ‘ভুল ভুলাইয়া টু’র প্রতি শুভেচ্ছা জানিয়েছেন কঙ্গনা। অভিনন্দন জানিয়েছেন কার্তিক-কিয়ারাকে।

বলিউডে এমন কথা প্রচলিত রয়েছে যে, কঙ্গনা রানাউত মুখ খুললেই কোনো না কোনো বিতর্কিত মন্তব্য করবেন। তাইতো বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’ হিসেবেও পরিচিত তিনি। তবে না, এবার শুভেচ্ছা আর প্রশংসা শোনা গেল তার মুখ থেকে।

গত শুক্রবার একই দিনে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি অভিনীত সিনেমা ভুল ভুলাইয়া টু এবং কঙ্গনার অ্যাকশন-থ্রিলার ধাড়ক

বক্স অফিসে ভুল ভুলাইয়া টু বেশ সাড়া ফেলেছে। এদিকে ধাকড় অনেকটা মুখ থুবড়ে পড়েছে।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ভুল ভুলাইয়া টু প্রথম দিনে ১৪ কোটি ১১ লাখ রুপির ব্যবসা করেছে। অন্যদিকে ধাকড় এক কোটির ঘরও ছুঁতে পারেনি।

তবে নিজের সিনেমা মুখ থুবড়ে পড়ার দুঃখ আড়াল করে ভুল ভুলাইয়া টুর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন তিনি। অভিনন্দন জানিয়েছেন কার্তিক-কিয়ারাকে।

ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা লেখেন, ‘বলিউডের টিকিট বিক্রির খড়া কাটানোর জন্য ভুল ভুলাইয়া টুকে অনেক শুভেচ্ছা। কার্তিক এবং কিয়ারাসহ সিনেমার পুরো টিমকে অভিনন্দন।’

কার্তিক-কিয়ারাকে অভিনন্দন কঙ্গনার
ডানে কঙ্গনা রানাউতের ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: সংগৃহীত

কার্তিক-কিয়ারা ছাড়াও ভুল ভুলাইয়া টুতে রয়েছেন টাবু, রাজপাল যাদবসহ অনেকেই। টিকিটের দাম কম থাকা সত্ত্বেও সিনেমাটি বেশ ভালোই উপার্জন করছে।

অক্ষয় কুমার, বিদ্যা বালান, সাইনি আহুজা অভিনীত ভুল ভুলাইয়া মুক্তি পেয়েছিল ২০০৭ সালে। সে সময়ের সুপার হিট সিনেমাটির সিক্যুয়াল ভুল ভুলাইয়া টু এলো দেড় দশক পর।

এদিকে নারী সুপারহিরো কেন্দ্রীক সিনেমা ধাকড়-এ কঙ্গনা ছাড়াও রয়েছেন অর্জুন রামপাল, শাশ্বত চট্টোপাধ্যায়সহ অনেকে।

আরও পড়ুন:
আলিয়াকে নকল করা শিশুর ওপর চটেছেন কঙ্গনা
দীপিকার সিনেমাকে ‘জঞ্জাল’ বলে কটাক্ষ কঙ্গনার
১৬ বিতর্কিত তারকাকে জেলে পুরবেন কঙ্গনা?
দক্ষিণী তারকাদের বলিউডে এসে ‘কলুষিত’ না হওয়ার পরামর্শ কঙ্গনার
কম এফআইআর, বেশি প্রেমপত্র চান কঙ্গনা

মন্তব্য

বিনোদন
Shant Sravantis protest will be released on June 10

১০ জুন মুক্তি পাচ্ছে শান্ত-শ্রাবন্তীর ‘বিক্ষোভ’   

১০ জুন মুক্তি পাচ্ছে শান্ত-শ্রাবন্তীর ‘বিক্ষোভ’    বিক্ষোভ সিনেমার পোস্টার ও দৃশ্যে শান্ত খান ও শ্রাবন্তী। ছবি: সংগৃহীত
নিরাপদ সড়ক চাই আন্দোলনকে কেন্দ্র করে নির্মিত সিনেমা ‘বিক্ষোভ’। এর আগে প্রকাশ পাওয়া টিজার ও গানে ফুটে উঠেছে নিরাপদ সড়কের কথা।

নিরাপদ সড়ক চাই আন্দোলনকে কেন্দ্র করে নির্মিত ‘বিক্ষোভ’ সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ১০ জুন। এটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি।

রোববার এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য নিজেই জানিয়েছেন পরিচালক।

সিনেমাটির একটি পোস্টার পোস্ট করে শামীম আহমেদ রনি লেখেন, ‘আগামী ১০ই জুন শুভমুক্তি।’

সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শান্ত খান ও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী।

২০১৯ সালে এই সিনেমার কাজ শুরু হয়েছিল। ২০২১ সালের ১৪ মে প্রকাশ পায় এর টিজার। এরপর সে বছর ৩ ডিসেম্বর মুক্তি প্রকাশ করা সিনেমাটির একটি। টিজার ও গানে ফুটে উঠেছে নিরাপদ সড়কের কথা।

প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত এই সিনেমায় শান্ত-শ্রাবন্তী ছাড়াও অভিনয় করেছেন, টালিউড অভিনেতা রজতাভ দত্ত, রাহুল দেবসহ কলকাতার আরও কয়েকজন শিল্পী।

আরও পড়ুন:
এবার বিবাহবিচ্ছেদের মামলা করলেন শ্রাবন্তী
ছুটিতে শ্রাবন্তী, গুঞ্জনের ছুটি নেই
বধূ ফিরিয়ে আনার মামলা, আদালতে যাননি শ্রাবন্তী
প্রেমিকের ভাই ও বন্ধুদের সঙ্গে শ্রাবন্তী
কাকে বেছে নেবেন শ্রাবন্তী?

মন্তব্য

বিনোদন
Cant comment on the whole movie after watching the trailer Benegal

ট্রেলার দেখে পুরো সিনেমা নিয়ে মন্তব্য করা যায় না: বেনেগাল

ট্রেলার দেখে পুরো সিনেমা নিয়ে মন্তব্য করা যায় না: বেনেগাল বঙ্গবন্ধুর চরিত্রে আরেফিন শুভ ও সিনেমা পরিচালক শ্যাম বেনেগাল। ছবি কোলাজ: নিউজবাংলা
শ্যাম বেনেগাল বলেন, ‘মানুষ এখনও পুরো সিনেমা দেখেনি। ৯০ সেকেন্ডের ট্রেলার দেখে তো আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। আপনি শুধু ট্রেলার নিয়েই মন্তব্য করতে পারেন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব- দ্য মেকিং অফ আ ন্যাশন’-এর ট্রেলার প্রকাশ পাওয়ার পর চলছে সমালোচনার ঝড়। সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা মাধ্যমে মানুষ কথা বলছে বিষয়টি নিয়ে। তবে এবার মুখ খুললেন এই সিনেমার পরিচালক শ্যাম বেনেগাল।

শুধু ট্রেলার দেখে পুরো সিনেমা নিয়ে মন্তব্য করা ঠিক না বলে মনে করেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ অনলাইন রোববার তার এই প্রতিক্রিয়া নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

নির্মাতা শ্যাম বেনেগাল বলেন, ‘মানুষ এখনও পুরো সিনেমা দেখেনি। ৯০ সেকেন্ডের ট্রেলার দেখে তো আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। আপনি শুধু ট্রেলার নিয়েই মন্তব্য করতে পারেন।’

ফ্রান্সে কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিন গত বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ভারতীয় প্যাভিলিয়নে বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে নির্মিত এই বায়োপিকের ট্রেলার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহ্‌মুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুববিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর।

এরপর এই ট্রেলার ছড়িয়ে পড়ে ফেসবুক ও ইউটিউবসহ নানা মাধ্যমে। এতে বাঙালির ভীষণ আবেগ-ভালোবাসার মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পর্দায় চরিত্রের মাধ্যমে দেখে হতাশ হয়েছেন সিনেমাসংশ্লিষ্ট থেকে শুরু করে সাধারণ দর্শক।

ট্রেলার দেখে পুরো সিনেমা নিয়ে মন্তব্য করা যায় না: বেনেগাল
প্রকাশ করা হয়েছে ‘মুজিব- দ্য মেকিং অফ আ ন্যাশন’-এর ট্রেলার

বঙ্গবন্ধু চরিত্রে আরিফিন শুভর কণ্ঠ, ভিএফএক্স, ইতিহাসের সঙ্গে ট্রেলারের দৃশ্য না মেলার মতো অনেক অসামঞ্জস্যতা আছে দাবি করে হতাশা প্রকাশ করেছেন দেশের বিভিন্ন পেশার মানুষ।

শ্যাম বেনেগাল বলেন, ‘নানা মন্তব্য এসেছে বলে আমি শুনেছি। তারা কেন বিরক্ত তা অনুমান করা আমার পক্ষে খুব কঠিন। সোমবার অফিসে গিয়ে বিষয়টি আবার আমি দেখব। কানে ট্রেলারের উপস্থাপনা খুব ভালো ছিল। সেখানে বাংলাদেশের তথ্যমন্ত্রী ও তাদের দূত উপস্থিত ছিলেন। কী নেতিবাচক প্রতিক্রিয়া এসেছে তা আমি জানতে চাই।’

ইতিহাসের বিখ্যাত ব্যক্তিদের জীবনী নিয়ে শ্যাম বেনেগালের কাজের অভিজ্ঞতা এই প্রথম নয়। মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়েও তিনি সিনেমা নির্মাণ করেছেন।

‘মুজিব- দ্য মেকিং অফ আ ন্যাশন’ সিনেমার সব অভিনেতা-অভিনেত্রীই বাংলাদেশের জানিয়ে এর নির্মাতা বলেন, ‘পশ্চিমবঙ্গের বাংলার সঙ্গে বাংলাদেশের বাংলার উচ্চারণের পার্থক্য রয়েছে, এটা নিয়ে তারা (বাংলাদেশিরা) গর্ব অনুভব করে। সিনেমাতে এসবই আছে। এ কারণে আমি শুধু বাংলাদেশের অভিনেতাদের নিয়েছিলাম; কারণ তারা মুজিবকে অনেক কাছ থেকে অনুভব করবে।’

জাতির পিতার জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব- দ্য মেকিং অফ আ ন্যাশন’ দিয়ে ১২ বছর পর ফিচার ফিল্ম নিয়ে ফিরলেন খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল। চলতি বছরের শেষ ভাগে এই সিনেমা মুক্তি পেতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এর আগে ২০১০ সালে ওয়েল ডান আব্বা সিনেমাটি ছিল শ্যাম বেনেগাল পরিচালিত শেষ ফিচার ফিল্ম। ৮৭ বছর বয়সী এই নির্মাতা এরই মধ্যে পেয়েছেন পদ্মশ্রী, পদ্মভূষণ, দাদাসাহেব ফালকে পুরস্কারসহ নানা পুরস্কার।

আরও পড়ুন:
‘মুজিব’ ট্রেলার নিয়ে বিতর্কের ঝড়
‘মুজিব’: ট্রেলারে এল বঙ্গবন্ধুর জীবনী
মেহেরপুর আমবাগান পরিণত হয় ‘বঙ্গভবনে’

মন্তব্য

বিনোদন
When is Aamirs Lal Singh Chaddar trailer coming?

কবে আসছে আমিরের ‘লাল সিং চাড্ডা’র ট্রেলার

কবে আসছে আমিরের ‘লাল সিং চাড্ডা’র ট্রেলার লাল সিং চাড্ডার পোস্টারে আমির খান। ছবি: সংগৃহীত
লাল সিং চাড্ডা সিনেমাটি নিয়ে আমির ভক্তদের উন্মাদনার অন্ত নেই। হলিউডের সাড়া ফেলা সিনেমা ফরেস্ট গাম্প-এর রিমেক এটি, আর মূল চরিত্রে রয়েছেন আমির।

বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খানের সিনেমা নিয়ে ভক্ত-অনুরাগীদের উন্মাদনা একটু বেশিই থাকে। প্রায় দুই বছর যাবত আটকে আছে তার আসন্ন সিনেমা লাল সিং চাড্ডা

একাধিকবার পিছিয়েছে সিনেমাটির মুক্তির তারিখ। সবশেষ জানা যায়, ১১ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি।

এবার জানা গেল খুব শিগগিরই আসছে লাল সিং চাড্ডার ট্রেলার।

ভারতীয় চলচ্চিত্র সমালোচক ও চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ শনিবার এক টুইটে জানান, আগামী ২৯ মে আইপিএল ফাইনাল চলাকালীন লাল সিং চাড্ডার ট্রেলার মুক্তি পাবে।

বরাবরই ভক্ত-অনুরাগীদের চমক দিতে আমির জুড়িমেলা ভার। সম্প্রতি নিজের ক্রিকেট খেলার ভিডিও পোস্ট করে তিনি বলেন, ‘২৮ তারিখে একটা গল্প শোনাব।’

অভিনেতার এমন ঘোষণাতে কৌতূহলের পারদ চড়ে ভক্ত-অনুরাগীদের। সেসময় ভিডিওটির কমেন্টে অনেকেরই প্রশ্ন ছিল ২৮ তারিখ কি ‘লাল সিং চাড্ডার ট্রেলার নিয়ে আসবেন আমির।

এবার তরণ আদর্শের এই টুইটের পর আমিরের সেই গল্পটি কী তা অনুমান করতে পারছেন ভক্তরা।

সিনেমাটি নিয়ে দর্শকের উন্মাদনার অন্ত নেই। হলিউডের সাড়া ফেলা সিনেমা ফরেস্ট গাম্প-এর রিমেক এটি, আর মূল চরিত্রে রয়েছেন আমির। আছেন কারিনা কাপুর ও দক্ষিণী তারকা নাগা চৈতন্যও।

মন্তব্য

p
উপরে