তামিমের পর অল্প রানে ফিরলেন সাকিবও

তামিমের পর অল্প রানে ফিরলেন সাকিবও

১৯ রানে আউট হয়ে ফিরছেন সাকিব আল হাসান। ছবি: এএফপি

নবম ওভারের তৃতীয় বলে মুজারাবানির শর্ট ডেলিভারিতে কাট করতে গিয়ে কাভার পয়েন্টে রায়ান বার্লের হাতে ধরা পড়েন। ১৯ রান আসে বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যাট থেকে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কিছুটা অস্বস্তিতে রয়েছে বাংলাদেশ। স্বল্প রানে তামিম ইকবাল আউট হওয়ার পর, ফিরেছেন সাকিব আল হাসানও।

তৃতীয় ওভারের প্রথম বলে আউট হয়ে ফেরেন তামিম ইকবাল। ব্লেসিং মুজারাবানির ফুল লেংথ থেকে লাফিয়ে ওঠা বলে কাট করতে যেয়ে কট বাহাইন্ড হন বাংলাদেশ অধিনায়ক। শূন্য রানে ফেরেন তিনি।

তামিমকে হারানোর পর দলের হাল ধরেন লিটন দাস ও সাকিব আল হাসান। ৩২ রানের জুটি গড়ার পর নবম ওভারে আউট হন সাকিব। তার উইকেটটিও তুলে নেন মুজারাবানি।

ওভারের তৃতীয় বলে জিম্বাবুইয়ান পেইসারের শর্ট ডেলিভারিতে কাট করতে গিয়ে কাভার পয়েন্টে রায়ান বার্লের হাতে ধরা পড়েন। ১৯ রান আসে বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যাট থেকে। এই ম্যাচে ৪৫ রান করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটে তার ১২ হাজার রান পূর্ণ হতো।

তাকে বাকি ২৬ রান করতে হবে পরের দুই ম্যাচে। আজকের ম্যাচে আরও একটি রেকর্ড গড়ার সুযোগ থাকছে সাকিবের সামনে।

বল হাতে আর এক উইকেট পেলে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে উইকেটে মালিক বনে যাবেন এই অফস্পিনার। ওয়ানডেতে সাকিবের উইকেট সংখ্যা ২৬৯। সবার ওপরে থাকা মাশরাফি মোর্ত্তজার উইকেট ২৭০টি। যার মধ্যে একটি তিনি পেয়েছেন এশিয়া একাদশের হয়ে

ফলে জিম্বাবুয়ের বিপক্ষে বল হাতে এক উইকেট পেলে সাকিব ছাড়িয়ে যাবেন তার সাবেক অধিনায়ককে। আর দুই উইকেট পেলে বনে যাবেন বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী।

সাকিব আউট হওয়ার পর লিটনের সঙ্গে জুটি বেঁধে খেলছেন মোহাম্মদ মিঠুন। ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল দুই উইকেটে ৩৮।

এর আগে, জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেইলর টস জিতে সফরকারী দলকে ব্যাট করার আমন্ত্রণ জানান।

আরও পড়ুন:
শূন্যের রেকর্ড গড়ে শুরুতেই তামিমের বিদায়
ফিজ-মুশফিককে ছাড়াই জিততে চায় বাংলাদেশ
ম্যাচের আগের দিনও ‘প্রতিপক্ষ কারা’ জানে না বাংলাদেশ

শেয়ার করুন

মন্তব্য