বায়োপিকের অনুমতি দিলেন সৌরভ

বায়োপিকের অনুমতি দিলেন সৌরভ

সৌরভ গাঙ্গুলি। ফাইল ছবি

সৌরভের বায়োপিক তৈরির খবর আগেও এসেছে ভারতীয় সংবাদ মাধ্যমে। এবারই প্রথম সৌরভ নিজেই খবরের সত্যতা স্বীকার করেছেন।

নিজের বায়োপিক তৈরিতে সম্মতি জানিয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। মুম্বাইয়ে হিন্দি ভাষাতে তৈরি হবে বড় বাজেটের এই সিনেমা।

সৌরভের বায়োপিক তৈরির খবর আগেও এসেছে ভারতীয় সংবাদ মাধ্যমে। এবারই প্রথম সৌরভ নিজেই খবরের সত্যতা স্বীকার করেছেন।

সংবাদমাধ্যমে এই কিংবদন্তি অধিনায়ক বলেন, ‘আমি বায়োপিকের ব্যাপারে সম্মতি জানিয়েছি। হিন্দিতে তৈরি হবে। তবে পরিচালকের নাম এখনই বলা সম্ভব নয়। সব ঠিক হতে আরও কিছুদিন সময় লাগবে।’

কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, প্রযোজনা সংস্থা ভায়াকমের ব্যানারে প্রায় ২০০ কোটি টাকার বাজেটে তৈরি হচ্ছে সৌরভের বায়োপিক। স্ক্রিপ্ট লেখার কাজ চলছে।

প্রোডাকশন হাউজের সঙ্গেও সৌরভের একাধিকবার বৈঠক হয়েছে। প্রি-প্রোডাকশনের কাজ শেষ হলে, শুটিংয়ের কাজ শুরু হবে।

এ বিষয়ে গোপনীয়তা রক্ষা করা হচ্ছে নানা কারণে । সবকিছু এমনই এখনই বলা সম্ভব নয় বলে গাঙ্গুলী জানিয়েছেন। নাম ভূমিকায় অভিনয়ের জন্য সৌরভ নিজে রানবির কাপুরকে পছন্দের তালিকায় রেখেছেন। আরও দুজন শর্টলিস্টেড আছেন।

সৌরভ গাঙ্গুলির বর্নাঢ্য ক্রিকেট জীবন থেকে শুরু করে বিসিসিআই প্রেসিডেন্ট পর্যন্ত যাত্রা এই সিনেমায় তুলে ধরা হবে। বায়োপিকে অবশ্য সৌরভকে দেখা যাবে না।

অভিনয়ের প্রস্তাবে না করে দিয়েছেন ‘প্রিন্স অফ ক্যালকাটা’। টিভিতে রিয়েলিটি শোর উপস্থাপকের ভূমিকায় জনপ্রিয়তা অর্জন করলেও তিনি অভিনয় করতে চান না বলে জানিয়েছেন।

১৯৯২ সালে ভারতের জার্সিতে অভিষেকের পর চার বছর দলের দরজা বন্ধ ছিল কলকাতার বিখ্যাত এই সন্তানের জন্য। ১৯৯৬ সালে ইংল্যান্ড সফরে দলে ফিরে অনবদ্য সেঞ্চুরি করেন।

সেখান থেকে আর ফিরে তাকাতে হয়নি তাকে। তার অধিনায়কত্বেই নতুন রুপ পায় টিম ইন্ডিয়া। ভারতকে নেতৃত্ব দিয়েছেন একটি বিশ্বকাপে। ২০০৩ সালে তার অধিনায়কত্বে বিশ্বকাপ ফাইনালে পৌছায় ভারত।

এর আগে মহেন্দ্র সিং ধোনি ও মোহাম্মদ আজহারুদ্দিনের বায়োপিক তৈরি হয়েছে। মুক্তির অপেক্ষায় আছে ১৯৮৩ সালের বিশ্বকাপ জয় নিয়ে সিনেমা ‘এইটি থ্রি’। যেখানে কপিল দেবের ভূমিকায় অভিনয় করছেন রানভির সিং।

আরও পড়ুন:
বিজেপিতে যোগ দিচ্ছেন সৌরভ?
আহমেদাবাদে থাকতে না পেরে সৌরভের আফসোস
হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌরভ
আরেকটি স্টেন্ট বসানো হতে পারে সৌরভের
আবার হাসপাতালে সৌরভ

শেয়ার করুন

মন্তব্য