তৃতীয় দিন প্রথম সেশনে এক উইকেট বাংলাদেশের

তৃতীয় দিন প্রথম সেশনে এক উইকেট বাংলাদেশের

বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর। ছবি: টুইটার

মেহেদী মিরাজের বলে ফিরেছেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। তার ব্যাট থেকে আসে ৮১। এক উইকেট হারিয়েই মধ্যাহ্ন বিরতিতে গেছে জিম্বাবুয়ে। তাদের সংগ্রহ ছিল দুই উইকেটে ২০৯ রান।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের তৃতীয় দিন সকালে এক ঘণ্টা খালি হাতে থাকার পর উইকেটের দেখা পায় বাংলাদেশ। মেহেদী মিরাজের বলে আউট হন অধিনায়ক ব্রেন্ডন টেইলর।

ওই এক উইকেট হারিয়েই মধ্যাহ্ন বিরতিতে গেছে জিম্বাবুয়ে। তাদের সংগ্রহ ছিল দুই উইকেটে ২০৯ রান।

১ উইকেটে ১১৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে স্বাগতিক দল। হারারের ব্যাটিং ফ্রেন্ডলি উইকেটে স্বস্তিতেই ব্যাট করেন দুই অপরাজিত ব্যাটসম্যান টেইলর ও টাকুডোজোয়ানাশে কাইটানো।

এবাদত হোসেন, তাসকিন আহমেদদের প্রথম ঘণ্টা নির্বিঘ্নেই খেলেন দুই জন। প্রথমে হাফ সেঞ্চুরি তুলে নেন টেইলর। স্ট্রোক নির্ভর খেলে ৫৮ বলে ক্যারিয়ারের ১১তম টেস্ট ফিফটি তুলে নেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

অন্য প্রান্তে, দেখে শুনে খেলে কাইটানো ফিফটি পূর্ণ করেন ১৫৯ বলে। অভিষেক টেস্টেই অর্ধশতকের দেখা পেলেন ১৮ বছর বয়সী এই ব্যাটসম্যান।

স্বচ্ছন্দ্যে খেলে শতরানের পার্টনারশিপও গড়েন কাইটানো ও টেইলর। জুটির সেঞ্চুরি হওয়ার পরই আঘাত হানেন মিরাজ।

এই স্পিনারের ফুল লেংথ বলে ঠিকমতো টাইমিং না করেই লেগ সাইডে ব্যাট চালান টেইলর। ব্যাটে লেগে বল স্কয়ার লেগে উঠে গেলে বদলি ফিল্ডার ইয়াসির আলি সহজ ক্যাচ নিয়ে ফেরত পাঠান তাকে।

৯২ বলে ৮১ রানের ইনিংসে টেইলর ১২টি চার ও একটি ছক্কা হাঁকান। তার আউটের পর কাইটানোকে সঙ্গ দেন ডিওন মায়ার্স। প্রথম সেশনে আর কোনো উইকেট হারাতে দেননি দুই ব্যাটসম্যান।

মধ্যাহ্ন বিরতির সময় ৬৩ রানে অপরাজিত কাইটানো। তার সঙ্গী মায়ার্সের ব্যাট থেকে এসেছে ২১ রান।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে মাহমুদুল্লাহ রিয়াদের দেড় শ ও লিটন দাস, মুমিনুল হক ও তাসকিনের ফিফটিতে ৪৬৮ রানের সংগ্রহ জমা করে বাংলাদেশ।

আরও পড়ুন:
জিম্বাবুয়ে গেলেন টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটাররা
বাংলাদেশের রেকর্ডের দিনে ঘুরে দাঁড়িয়েছে জিম্বাবুয়ে
বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দিলেন সাকিব

শেয়ার করুন

মন্তব্য