অনুশীলন ম্যাচে নেমেছে বাংলাদেশ, খেলছেন না তামিম-মুশফিক

অনুশীলন ম্যাচে নেমেছে বাংলাদেশ, খেলছেন না তামিম-মুশফিক

প্রস্তুতি ম্যাচের আগে হারারেতে অনুশীলনে বাংলাদেশ স্কোয়াড। ছবি: বিসিবি

ম্যাচে খেলছেন না তামিম ইকবাল। ডান পায়ের চোটের কারণে টাইগার ওপেনারকে নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না বিসিবির চিকিৎসকেরা।মুশফিকুর রহিমকেও বিশ্রামে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় হারারের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাব মাঠে শুরু হয়েছে ম্যাচ। প্রতিপক্ষ হিসেবে থাকছে স্থানীয় ক্রিকেটারদের সমন্বয়ে গড়া জিম্বাবুয়ে একাদশ।

গত বুধবার হারারেতে পৌঁছানোর পর একদিনের আইসোলেশন শেষে বৃহস্পতিবার ও শুক্রবার পূর্ণাঙ্গ অনুশীলন করেছে বাংলাদেশ। শুক্রবার দলের সঙ্গে যোগ দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলে হারারেতে এখন পূর্ণ টেস্ট স্কোয়াডই পাচ্ছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

স্কোয়াডের শক্তি ঝালিয়ে নিতেই এই প্রস্তুতি ম্যাচ। তবে ম্যাচে খেলছেন না তামিম ইকবাল। ডান পায়ের চোটের অবস্থা নিয়ে এখনও নিশ্চিত না হওয়ায় টাইগার ওপেনারকে নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না বিসিবির চিকিৎসকেরা। তাকে বাড়তি বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে।

মুশফিকুর রহিমকেও বিশ্রামে রেখেছে টিম ম্যানেজমেন্ট। ডিপিএলের সুপার লিগে হালকা চোট পান তিনিও।

অনুশীলন ম্যাচে নেমেছে বাংলাদেশ, খেলছেন না তামিম-মুশফিক
জাতীয় দলের অনুশীলনে তামিম ইকবাল। ফাইল ছবি



দুই দিনের প্রস্তুতি ম্যাচের পর আবারও অনুশীলনে ফিরবে মুমিনুল হকের দল। ৭ জুলাই শুরু হচ্ছে সফরের একমাত্র টেস্ট ম্যাচ।

প্রস্তুতি ম্যাচের আগে জিম্বাবুয়েতে দলের অনুশীলন ভালো হচ্ছে জানান পেইসার তাসকিন আহমেদ। বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তাসকিন বলেন, ‘আশা করি প্রস্তুতি নিয়ে কোনো অভিযোগের সুযোগ থাকবে না। জিম্বাবুয়েতে ওদের সঙ্গে খেলা সহজ না। অনেক ভালো খেলতে হবে।

‘বেসিকটা ঠিক রাখতে হবে। একেকটা ফরম্যাটের ধরন একেকরকম। সেভাবেই নিজেদের তৈরি করতে হবে। এখন টেস্টেই মনোযোগ রাখছি। হালকাভাবে নেওয়ার কিছু নেই। জিম্বাবুয়ের বিপক্ষে আমরাই বেশি জিতেছি, কিন্তু প্রত্যেকটা ম্যাচই নতুন।’

২০১৪ সাল থেকে জিম্বাবুয়ের বিপক্ষে ছয়টি টেস্ট খেলেছে টাইগাররা। হেরেছে মাত্র একটিতে। কিন্তু শেষ ছয়টি ম্যাচ নিজেদের কন্ডিশনেই খেলেছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের মাটিতে ৭ ম্যাচ খেলে মাত্র একটি করে জয় ও ড্রয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ। ৫টি ম্যাচ হেরেছে তারা। ২০১৩ সালে একমাত্র জয়ের স্বাদ পায় টাইগাররা।

সর্বশেষ সফরে, দুই ম্যাচের টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ করে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারে টাইগাররা।

অনুশীলন ম্যাচে বাংলাদেশ দল: শাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, মাহমুদুল্লাহ, মেহেদি মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

আরও পড়ুন:
করোনা পরীক্ষায় উত্তীর্ণ তামিম-সাকিবরা
সাকিবদের আচরণে আম্পায়ারিং ছাড়ছেন মনিরুজ্জামান
২১ ঘণ্টার ভ্রমণ শেষে হারারেতে বাংলাদেশ স্কোয়াড

শেয়ার করুন

মন্তব্য