দ্বিতীয় ম্যাচেও ইংল্যান্ডের কাছে পাত্তা পেল না শ্রীলঙ্কা

দ্বিতীয় ম্যাচেও ইংল্যান্ডের কাছে পাত্তা পেল না শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিপক্ষে অপরাজিত হাফ সেঞ্চুরি করেন ওইন মরগ্যান ও জো রুট। ছবি: টুইটার

শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে এক ম্যাচ আগেই ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়ে স্বাগতিক দল।শ্রীলঙ্কার করা ৯ উইকেটে ২৪১ রানের টার্গেট, সাত ওভার ও ৮ উইকেট অক্ষত রেখেই পেরিয়ে যায় ইংল্যান্ড।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও বড় জয় পেয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে এক ম্যাচ আগেই ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়ে স্বাগতিক দল।

লন্ডনের দ্য ওভালে শ্রীলঙ্কার করা ৯ উইকেটে ২৪১ রানের টার্গেট, সাত ওভার ও ৮ উইকেট অক্ষত রেখেই পেরিয়ে যায় ইংল্যান্ড।
টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। স্যাম কারেনের সিম বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি তাদের টপ অর্ডার।

৭ ওভারের মধ্যেই ফিরে যান কুশাল পেরেরা, আভিষ্কা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা ও চারিথ আসালাঙ্কা। এর মধ্যে প্রথম তিন উইকেট নেন কারেন। আসালাঙ্কাকে আউট করেন ডেভিড উইলি।

২১ রানে ৪ উইকেট হারানো লঙ্কানদের ইনিংস মেরামতের চেষ্টা করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি সিলভা। হাসারাঙ্গা ২১ রান করে কারেনের শিকারে পরিণত হলে ধনঞ্জয়ার সঙ্গে জুটি বাঁধেন শানাকা।

ষষ্ঠ উইকেটে ৭৮ রান যোগ করে আউট হন দুইজন। ৩৫ তম ওভারের তৃতীয় বলে ভাঙ্গে জুটি। ৯১ রান করে ফেরেন ধনঞ্জয়া। ৪৫তম ওভারের শেষ বলে আউট হওয়া শানাকা করেন ৪৭।

শেষ দিকে চামিকা করুনারত্নে ও বিনুরা ফার্নান্দোর ক্যামিও ইনিংসে আড়াই শর কাছাকাছি স্কোর পায় শ্রীলঙ্কা।

ইংল্যান্ডের হয়ে কারেন ৪৮ রানে পাঁচটি ও উইলি ৬৪ রানে চার উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে, দ্রুত গতিতে শুরু করেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। উদ্বোধনী জুটিতে ৭৬ রান আসে ইংল্যান্ডের।

২৯ রান করে হাসারাঙ্গার বলে বেয়ারস্টোর বোল্ড হলে ভাঙ্গে জুটি। এরপর জো রুট ও রয় জুটি বেশি বড় করতে পারেননি। ২৮ রান যোগ করার পর ব্যক্তিগত ৬০ রানে বিদায় নেন রয়।

বাকি সময়ে রুট ও ইংলিশ অধিনায়ক ওইন মরগ্যানের অনবদ্য ব্যাটিংয়ে আর কোনো উইকেট হারায়নি ইংল্যান্ড। রুট ৬৮ আর মরগ্যান ৭৫ রানে অপরাজিত থাকেন। ৪২ বল আগে জয়ের দেখা পায় ইংল্যান্ড।

পাঁচ উইকেট নিয়ে ম্যাচসেরা হন স্যাম কারেন। সিরিজের সবশেষ ম্যাচ ব্রিস্টলে রোববার।

আরও পড়ুন:
বৃষ্টি আইনে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের
সাময়িক নিষেধাজ্ঞা পেলেন রবিনসন
ছুটিতে সিলভারউড, ইংল্যান্ডের দায়িত্বে কলিংউড-থর্প

শেয়ার করুন

মন্তব্য