জিম্বাবুয়ে গেল টেস্ট দল

জিম্বাবুয়ে গেল টেস্ট দল

ছবি: সংগৃহীত

ভোর ৪টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যাত্রা শুরু করে টাইগাররা। হারারে যাওয়ার পথে তাদের প্রথম বিরতি হবে দোহায়। সেখানে দলের সঙ্গে যোগ দেবেন নবনিযুক্ত স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ।

মুমিনুল হকের নেতৃত্বে ১৮ সদস্যের বাংলাদেশ টেস্ট দল জিম্বাবুয়ে গেছে। ভোর ৪টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যাত্রা শুরু করে টাইগাররা। হারারে যাওয়ার পথে তাদের প্রথম বিরতি হবে দোহায়।

দোহায় দলের সঙ্গে যোগ দেবেন নবনিযুক্ত স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ। কলম্বো থেকে দোহা আসছেন তিনি।

দলের সঙ্গে জিম্বাবুয়েতে যোগ দেবেন ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স। আর যুক্তরাষ্ট্র থেকে টাইগারদের ট্রেনিং ক্যাম্পের আগে আইসোলেশনে যোগ দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

জিম্বাবুয়ে পৌছানোর পর পুরো স্কোয়াডের করোনা পরীক্ষা করানো হবে। যাত্রা শুরুর আগে রোববার দলের ১৭ সদস্য সহ মোট ২৫ জনের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়।

গত বুধবার জিম্বাবুয়ে সফরের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। সেই তালিকা হালনাগাদ করে শনিবার টেস্ট স্কোয়াডে যোগ করা হয় মাহমুদুল্লাহকে। অভিজ্ঞ ব্যাটসম্যানকে নিয়ে ১৮ সদস্যের নতুন তালিকা দেয় বোর্ড।

মুমিনুল হকের অধীনে থাকা টেস্ট দল সফরে একটি টেস্ট খেলবে। হারারেতে যেটি শুরু হবে ৭ জুলাই। জিম্বাবুয়েতে তিনদিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করতে পারবেন টাইগাররা।

টেস্ট ম্যাচের আগে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৭ জুলাই প্রথম টেস্ট শুরু হবে হারারেতে।

ওয়ানডে সিরিজ শুরু ১৬ জুলাই। তার আগে ১৪ জুলাই এক দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ১৬, ১৮ ও ২০ জুলাই হবে তিনটি ম্যাচ। সবগুলো ম্যাচই হবে হারারেতে।

একই ভেন্যুতে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ২৩ জুলাই। ২৫ ও ২৭ জুলাই হবে পরের ম্যাচ দুটি।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, শাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি, নুরুল হাসান, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম।

আরও পড়ুন:
দুই পরামর্শকের নিয়োগ বিষয়ে জানতেন না সুজন
ভোরে যাচ্ছে টাইগাররা; সব বদলানোর সময় নেই: প্রিন্স
করোনা পরীক্ষা করালেন মুশফিক-তামিমরা
টাইগারদের বোলিং ও ব্যাটিং পরামর্শক হেরাথ-প্রিন্স
টেস্ট দলে ফিরলেন মাহমুদুল্লাহ

শেয়ার করুন

মন্তব্য