বৃষ্টি বিঘ্নিত দিনে ভারতকে সামলালেন কোহলি-রাহানে

বৃষ্টি বিঘ্নিত দিনে ভারতকে সামলালেন কোহলি-রাহানে

ভারতের হয়ে ৫৮ রানের জুটি গড়েন রাহানে ও কোহলি। ছবি: আইসিসি

দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ছিল তিন উইকেটে ১৪৬। দুই অপরাজিত ব্যাটসম্যান ভিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। ভারতের অধিনায়ক অপরাজিত ৪৪ রানে আর সহ-অধিনায়ক খেলছেন ২৯ রান নিয়ে।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয় দিনেও ছিল বৃষ্টির বাধা। বৃষ্টি ও আলো স্বল্পতায় পুরো দিনে খেলা হয়েছে মাত্র ৬৮ ওভার।

দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ছিল তিন উইকেটে ১৪৬।

দুই অপরাজিত ব্যাটসম্যান ভিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। ভারতের অধিনায়ক অপরাজিত ৪৪ রানে আর সহ-অধিনায়ক খেলছেন ২৯ রান নিয়ে।

বৃষ্টিতে প্রথম দিন ধুয়ে যাওয়াতে দ্বিতীয় দিনই কার্যত হয়ে পড়ে ফাইনালের প্রথম দিন। আর ম্যাচ রেফারি রিজার্ড ডে যোগ করাতে পাঁচদিনই খেলা হবে।

সাউদ্যাম্পটনে বৃষ্টির কারণে ঘণ্টাখানেক দেরিতে টস করতে নামেন দুই অধিনায়ক। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান কেইন উইলিয়ামসন।

সিমিং কন্ডিশনে দুই ভারতীয় ওপেনার দেখেশুনে শুরু করেন। উইকেটে ২০ ওভার টিকে থেকে সংগ্রহ করেন ৬২ রান। ২১তম ওভারের প্রথম বলে ভাঙ্গে জুটি।

কাইল জেমিসনের বলে টিম সাউদির হাতে ক্যাচ দিয়ে ফেরেন রোহিত শর্মা। তার ব্যাট থেকে আসে ৩৪ রান।

চার ওভার পরই আউট হন গিল। নেইল ওয়াগনারের বলে কট বাহাইন্ড হন তিনি। গিল করেন ২৮।

চেতেশ্বর পুজারা ওয়ান ডাউনে নেমে স্বভাবজাত ধীরগতিতে ব্যাট করা শুরু করেন। তবে দলের কাজে আসেনি তার ইনিংস। ৫৪ বলে আট রান করে ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হন তিনি।

৮৮ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে ভারত। সেখান থেকে দলকে উদ্ধার করেন কোহলি ও রাহানে। ৫৮ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন দুই জন।

নিউজিল্যান্ডের পক্ষে বোল্ট, জেমিসন ও ওয়াগনার নেন একটি করে উইকেট।

রোববারও বৃষ্টির পূর্বাভাস আছে সাউদ্যাম্পটনে। শনিবারের ক্ষতি পুষিয়ে নিতে ম্যাচের দ্বিতীয় দিন ৯৮ ওভার খেলা হবার কথা।

আরও পড়ুন:
বৃষ্টিতে ধুয়ে গেল টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিন
নির্ভার ক্রিকেট খেলবে ভারত, খালি হাতে ফিরতে চায়না নিউজিল্যান্ড

শেয়ার করুন

মন্তব্য