আইসিসির মে মাসের সেরা মুশফিক

আইসিসির মে মাসের সেরা মুশফিক

মুশফিকুর রহিম। ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে মুশফিক করেন ২৩৭ রান। প্রথম ম্যাচে করেন ৮৪। দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে অনবদ্য ১২৫। তার দুর্দান্ত এ দুই ইনিংসে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জেতে বাংলাদেশ।

ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ এক সিরিজ খেলার স্বীকৃতি পেলেন মুশফিকুর রহিম। আইসিসি তাকে মে মাসের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত করেছে। সোমবার দুপুরে এক টুইট বার্তায় মুশফিকের পুরস্কারের বিষয়টি নিশ্চিত করে আইসিসি।

এ বছরের জানুয়ারি থেকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সিদ্ধান্ত নেয় প্রতি মাসের সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করার। প্রথম চার মাস বাংলাদেশের কোনো খেলোয়াড় সে পুরস্কারের জন্য মনোনীত না হলেও ধারা ভাঙে মে মাসে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের বরাতে মে মাসে ‘আইসিসি সেরা খেলোয়াড় (পুরুষ)’- হয়েছেন মুশফিকুর রহিম।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে মুশফিক করেন ২৩৭ রান। প্রথম ম্যাচে করেন ৮৪। দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে অনবদ্য ১২৫। তার দুর্দান্ত এ দুই ইনিংসে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জেতে বাংলাদেশ। শেষ ম্যাচে মুশফিক ব্যর্থ হলে হারে বাংলাদেশও।

মুশফিকের পাশাপাশি এ পুরস্কারের জন্য মনোনীত ছিলেন পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রাভিন জয়াউইক্রামা।

হাসান আলি জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট খেলে ১৪ উইকেট তুলে নেন। জয়াউইক্রামা বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট খেলে তুলে নেন ১১টি উইকেট। যা অভিষিক্ত কোনো শ্রীলঙ্কান বোলারের সেরা পারফরমেন্স।

আরও পড়ুন:
জিম্বাবুয়ের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চান মুশফিক
বিশ্ব টিকাদান সপ্তাহে মুশফিকের বার্তা
সোবার্স, শচীন, ইমরানের সঙ্গে এক দলে মুশফিক

শেয়ার করুন

মন্তব্য