সাভারে আম্পায়ারের গাড়ি ভাঙচুর, ম্যাচ শুরুতে দেরি

সাভারে আম্পায়ারের গাড়ি ভাঙচুর, ম্যাচ শুরুতে দেরি

নতুন ইপিজেড এলাকায় রোববার সকাল পৌনে ৭টার দিকে লেনি ফ্যাশন নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন। ওই বিক্ষোভে শিল্প পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে। বিক্ষোভের সময় আম্পায়ারদের গাড়িটি ভাঙচুরের ঘটনা ঘটে।

নবীনগর-চন্দ্রা মহাসড়কে সাভারের নতুন ইপিজেড এলাকায় বিসিবির আম্পায়ার ও ম্যাচ রেফারির গাড়ির কাচ ভাঙচুর করা হয়েছে। এ কারণে দেরিতে শুরু হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচ।

মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ওল্ড ডিওএইচএস ক্রিকেট দলের মধ্যে সকাল ৯টায় ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। ম্যাচটি শুরু হয় সাড়ে ৯টায়।

নতুন ইপিজেড এলাকায় রোববার সকাল পৌনে ৭টার দিকে লেনি ফ্যাশন নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন। ওই বিক্ষোভে শিল্প পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে।

বিক্ষোভের সময় আম্পায়ারদের গাড়িটি ভাঙচুরের ঘটনা ঘটে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তা জানতে পারেনি পুলিশ।

শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান জানান, রোববার সকালে লেনি ফ্যাশনের কয়েক শ শ্রমিক বকেয়া বেতন-ভাতার দাবিতে নতুন ইপিজেডের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় ব্যস্ততম এই সড়কটিতে যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। পুলিশ শ্রমিকদের সড়ক ছেড়ে দেয়ার জন্য বোঝালেও তারা বিক্ষোভ করতে থাকেন। পরে জলকামান নিক্ষেপ করে তাদের সড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

তিনি বলেন, শ্রমিকদের বিক্ষোভের সময় ছোড়া ইটের আঘাতে বিসিবির আম্পায়ার ও ম্যাচ রেফারিদের বহনকারী গাড়ির গ্লাস ভেঙেছে। তবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এসপি বলেন, গাড়ি ভাঙচুরের বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা।

শেয়ার করুন

মন্তব্য