জিম্বাবুয়েতে এক সপ্তাহ কোয়ারেন্টিন বাংলাদেশের

জিম্বাবুয়েতে এক সপ্তাহ কোয়ারেন্টিন বাংলাদেশের

জিম্বাবুয়ের বিপক্ষে উদযাপনে বাংলাদেশ দল। ফাইল ছবি

এর আগে শ্রীলঙ্কায় গিয়ে ৩ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকার পর নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পেরেছিল টাইগাররা। নিউজিল্যান্ডে গিয়ে টানা ১৪ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকার পরই মিলেছিল অনুশীলন করার অনুমতি।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২৯ জুন জিম্বাবুয়ে যাওয়ার কথা বাংলাদেশ দলের। সিরিজে থাকছে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি।

করোনাভাইরাস মহামারির বাস্তবতায় জিম্বাবুয়েতে গিয়ে কোয়ারেন্টিন করতে হবে বাংলাদেশকে। তবে সেটা কত দিনের, তা নিশ্চিত ছিল না।

সেটিই বুধবার জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-এর প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। নিউজবাংলাকে তিনি জানান, জিম্বাবুয়েতে গিয়ে সর্বোচ্চ এক সপ্তাহের কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে।

‘এখন পর্যন্ত আমাদের কাছে যে তথ্য এসেছে তা হলো স্বাভাবিকভাবে ৫-৭ দিনের কোয়ারেন্টিন রয়েছে। সেই হিসাব করেই কাজ করছি। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি আর কোনো পরিবর্তন আসলে এর আওতায় আনা হবে,’ বলেন বিসিবি প্রধান নির্বাহী।

এর আগে শ্রীলঙ্কায় গিয়ে তিন দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকার পর নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারে টাইগাররা। নিউজিল্যান্ডে গিয়ে টানা ১৪ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকার পরই মেলে অনুশীলন করার অনুমতি।

জিম্বাবুয়েতে গিয়ে কোয়ারেন্টিন কেমন হবে, সেটি এখনও স্পষ্ট জানায়নি বিসিবি।

জিম্বাবুয়েতে প্রাথমিকভাবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছে বোর্ড।

আরও পড়ুন:
আইপিএলে যাওয়ার অনুমতি পাচ্ছেন না সাকিব-মুস্তাফিজ
কাল থেকে মিরপুরে দিনে ডিপিএলের তিন ম্যাচ
সাকিব ও মুস্তাফিজকে সরকারের ধন্যবাদ
বিদেশের মাটিতে ৩০০-৩৫০ চান ডমিঙ্গো

শেয়ার করুন

মন্তব্য