জিতেই শুরু করতে চায় আবাহনী, মোহামেডানের চোখ শিরোপায়

জিতেই শুরু করতে চায় আবাহনী, মোহামেডানের চোখ শিরোপায়

ডিপিএল শুরুর আগে অনুশীলনে ব্যস্ত আবাহনী স্কোয়াড। ছবি: বিসিবি

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনীর প্রতিপক্ষ পারটেক্স স্পোর্টিং ক্লাব। আর বিকেএসপির চার নম্বর মাঠে মোহামেডান লড়বে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে।

করোনাভাইরাস মহামারির কারণে এক বছরেরও বেশি সময় পর সোমবার থেকে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। ঘরোয়া খেলোয়াড়দের দীর্ঘদিনের দাবির পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) ব্যবস্থাপনায় শুরু হচ্ছে ঢাকার প্রধানতম এই ক্রিকেট টুর্নামেন্ট। এবারের টুর্নামেন্ট ৫০ ওভারের বদলে হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে।

প্রথম দিনই মাঠে নামছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনীর প্রতিপক্ষ পারটেক্স স্পোর্টিং ক্লাব। আর বিকেএসপির চার নম্বর মাঠে মোহামেডান লড়বে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে।

ম্যাচের আগে আবাহনীর মোহাম্মদ সাইফউদ্দিন জানালেন পারটেক্স এর বিপক্ষে জয়ের আশা নিয়েই মাঠে নামবেন তারা। গত বছরের লিগে একই প্রতিপক্ষের বিপক্ষে বিপদে পড়তে হয়েছিল মনে আছে সাইফউদ্দিনের। তাই পারটেক্সকে হালকা ভাবে নেয়ার কোনো সুযোগই নেই আবাহনীর।

‘গতবার প্রথম ম্যাচে হোঁচট খেয়েছি এই মাঠেই। ৬০ রানে পারটেক্সের বিপক্ষে পাঁচ উইকেট পড়ে যায়। এরপর মোসাদ্দেক ও মুশফিক ভাইয়ের পার্টনারশিপ ও লোয়ার অর্ডারে আমি ৪০ রান করি। ওইদিনের মত ম্যাচে বেঁচে যাই। তাদের হালকাভাবে নেওয়ার কিছু নেই। ঘরোয়া ক্রিকেটে সবাই ভালো খেলে। অনেকদিন ধরে খেলা নেই। সবাই ভালো খেলার জন্য মুখিয়ে থাকবে। জয় নিয়ে মাঠ ছাড়ব আশা করি।’

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় সাইফউদ্দিনকে। সংবাদ মাধ্যমকে জানালেন, সেই চোট থেকে পুরো সুস্থ হয়ে উঠেছেন তিনি। তবে আবাহনীর হয়ে ওপরে খেলার সুযোগ নেই জানেন এই পেইস বোলিং অলরাউন্ডার।

‘আলহামদুলিল্লাহ অনেক ভালো। মনে হচ্ছিল শেষ ওয়ানডে খেলতে পারতাম। ফিজিও ঝুঁকি নেননি তাই খেলতে পারিনি। (৫-৬ নম্বরে) সুযোগ আসবে না এটাই বাস্তবতা। ঘুরেফিরে সাতেই ব্যাট করতে হবে। টিম ম্যানেজমেন্ট আফিফের আগে আমাকে নামাবে না। তারপরও এক-দুইটা ম্যাচে সুযোগ দেওয়ার জন্য অনুরোধ করব।’

জিতেই শুরু করতে চায় আবাহনী, মোহামেডানের চোখ শিরোপায়
মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলন। ছবি: বিসিবি



একই সময়ে শাইনপুকুরের বিপক্ষে নামবে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ক্যাসিনো কাণ্ডের পর দেশীয় ক্রীড়াঙ্গনে আবারও নিজের শক্তিমত্তা প্রমাণ করতে চাইছে ঐতিহ্যবাহী দলটি। টুর্নামেন্টে তাদের তুরুপের তাস সাকিব আল হাসান।

বিশ্বসেরা অলরাউন্ডার দলে আসায় দলের শক্তি বহুগুণে বেড়েছে বলে মনে করেন স্কোয়াডের অন্যতম অভিজ্ঞ সদস্য শামসুর রহমান শুভ। সাকিব থাকায় মোহামেডান শিরোপা লড়াইয়ে থাকবে বলেন মনে করেন এই ব্যাটসম্যান।

‘অবশ্যই সাকিব থাকাটা আমাদের জন্য বাড়তি একটা প্লাস পয়েন্ট। সাকিব যে দলে থাকবে সে দলের জন্যই সে বাড়তি সুবিধা এনে দেবে। এখন আরো বেশি প্রত্যাশা করছি শিরোপা জেতার। তবে আমাদের ধাপে ধাপে এগোতে হবে। প্রতিটা ম্যাচে দুই পয়েন্ট পাওয়া গুরুত্বপূর্ণ।’

ডিপিএল শুরু হওয়ায় ঘরোয়া ক্রিকেটাররা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবে বলে মনে করছেন শুভ। ডিপিএল ক্রিকেটারদের আর্থিক ক্ষতির হাত থেকে কিছুটা হলেও রক্ষা করবে বলে তার বিশ্বাস।

‘এটা খুবই ভাল উদ্যোগ। আমরাও মাঠে ফেরার অপেক্ষায় ছিলাম। খেলতে না পারলে শুধু আর্থিক না আমাদের ক্রিকেটেরও ক্ষতি হয়। বিসিবি, ক্লাব ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’

ডিপিএলের প্রথম রাউন্ডে হবে মোট ছয়টি করে ম্যাচ। টি-টোয়েন্টি ফরম্যাটে মিরপুর এবং বিকেএসপির তিন ও চার নম্বর মাঠে হবে দুটি করে ম্যাচ। প্রথম ম্যাচ শুরু সকাল ৯টায়। দ্বিতীয়টি দুপুর দেড়টায়।

আরও পড়ুন:
কাল শুরু ডিপিএলের বায়ো বাবল, বিসিবির কড়াকড়ি
নতুন ফরম্যাটে ডিপিএল শুরু ৩১ মে

শেয়ার করুন

মন্তব্য