তামিম-সাকিবকে হারিয়ে বিপদে বাংলাদেশ

তামিম-সাকিবকে হারিয়ে বিপদে বাংলাদেশ

তামিমের উইকেট নেয়ার পর দুষ্মন্ত চামিরার উদযাপন। ছবি:টুইটার

মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করেন তামিম ইকবাল। ইসুরু উদানার প্রথম ওভারে তামিমের তিনটি চারসহ বাংলাদেশ তুলে নেয় ১৫ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথম দুই ওভারেই ফিরে গেছেন অধিনায়ক তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে আক্রমণাত্মক খেলা শুরু করেন তামিম ইকবাল। ইসুরু উদানার প্রথম ওভারে তামিমের তিনটি চারসহ বাংলাদেশ তুলে নেয় ১৫ রান।

দ্বিতীয় ওভারেই ঘটে বিপর্যয়। দুষ্মন্ত চামিরার ওভারের প্রথম বলে এলবিডাব্লিউ হন তামিম। লেগ স্টামে পরা ইনসুইঙ্গারের লাইন মিস করেন বাংলাদেশ অধিনায়ক প্রথমে বোলারের আপিলে সাড়া দেননি আম্পায়ার। পরে শ্রীলঙ্কা রিভিউ নিলে দেখা যায় বল স্টাম্পে আঘাত হানছে। ছয় বলে ১৩ রান করে ফিরতে হয় তামিমকে।

এর দুই বল পরই ফেরেন সাকিব। চামিরার ইন্সুইঙ্গারে পরাস্ত হন অভিজ্ঞ এই ব্যাটসম্যানও। মিডলস্টাম্পে পড়া ইন্সুইঙ্গারের লাইন মিস করেন তিনি। শূন্য রানেই বিদায় নিতে হয় তাকে।

দুই ওভারে দুই সেরা ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ।

প্রথম ওয়ানডের একাদশ থেকে পরিবর্তন এসেছে দুটি। ওয়ানডে অভিষেক হচ্ছে তরুণ বাঁহাতি পেইসার শরিফুল ইসলামের। তার সঙ্গে ২০১৯ সালের পর প্রথম বার একাদশে ফিরেছেন মোসাদ্দেক হোসেন। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন ও তাসকিন আহমেদ।

প্রথম ম্যাচে ৩৩ রানের জয় তুলে নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।

আরও পড়ুন:
টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, শরিফুলের অভিষেক
পাঁচ বা ছয়ে ব্যাট করতে চান সাইফউদ্দিন
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের সুযোগ টাইগারদের

শেয়ার করুন

মন্তব্য