শ্রীলঙ্কার দুই উইকেট তুলে নিলেন মিরাজ ও মুস্তাফিজ

শ্রীলঙ্কার দুই উইকেট তুলে নিলেন মিরাজ ও মুস্তাফিজ

সতীর্থদের সঙ্গে গুনাতিলাকার উইকেট উদযাপন করছেন মেহেদী মিরাজ। ছবি: আইসিসি

দ্রুতগতিতে শুরু করে সফরকারী দল। ওপেনার দানুস্কা গুনাতিলাকার ব্যাটে ওভারপ্রতি ছয় রান করে তুলতে থাকেন লঙ্কানরা। পঞ্চম ওভারের শেষ বলে মেহেদী মিরাজের বলে কট অ্যান্ড বোল্ড হন গুনাতিলাকা। ১৯ বলে পাঁচটি চারে ২১ রান করে আউট হন তিনি।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের দেয়া ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করছে শ্রীলঙ্কা। ১৫ ওভার শেষে তাদের সংগ্রহ দুই উইকেটে ৬৯ রান।

মিরপুরে মাঝারি টার্গেটে ব্যাট করতে নেমে দ্রুতগতিতে শুরু করে সফরকারী দল। ওপেনার দানুস্কা গুনাতিলাকার ব্যাটে ওভারপ্রতি ছয় রান করে তুলতে থাকেন লঙ্কানরা। পঞ্চম ওভারের শেষ বলে মেহেদী মিরাজের বলে কট অ্যান্ড বোল্ড হন গুনাতিলাকা। ১৯ বলে পাঁচটি চারে ২১ রান করে আউট হন তিনি।

এর কিছুক্ষণ পরই পাথুম নিসাঙ্কাকে ফেরান মুস্তাফিজুর রহমান। অষ্টম ওভারের চার নম্বর বলে ফিজকে পুল করতে যেয়ে মিড উইকেটে আফিফ হোসেনের হাতে ধরা পড়েন নিসাঙ্কা। ১৩ বল খেলে আট রান আসে তার ব্যাট থেকে।

৪১ রানে দুই উইকেট হারানোর পর দলকে পথ দেখাচ্ছেন অধিনায়ক কুশল পেরেরা ও কুশল মেন্ডিস। ধীরেসুস্থে খেলে তারা লঙ্কার সংগ্রহ ৫০ ছাড়িয়ে নেন।

১৫ ওভার খেলা হয়ে গেলেও সাকিব আল হাসান এখনও বল করেননি বাংলাদেশের হয়ে।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে বাংলাদেশ তুলতে পারে ২৫৭। সর্বোচ্চ ৮৪ রান করেন মুশফিক। সঙ্গে ফিফটি তুলে নেন তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ। শেষ দিকে আফিফ হোসেনের ২১ বলে ২৩ রানের ইনিংসে ২৫০ ছাড়ায় বাংলাদেশ।

আরও পড়ুন:
বাংলাদেশের বোর্ডে ২৫৭
বড় সংগ্রহের পথে স্বাগতিক দল
ধনঞ্জয়ার জোড়া আঘাতে বিপদে বাংলাদেশ

শেয়ার করুন

মন্তব্য