20201002104319.jpg
20201003015625.jpg
নিজেকে এগিয়ে রাখছেন না তামিম

নিজেকে এগিয়ে রাখছেন না তামিম

নভেম্বরের শুরুর দিকে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) একটি প্রস্তুতি ম্যাচ সহ মোট চারটি ম্যাচ খেলেছেন তামিম। অর্থাৎ, বাকিরা যেখানে ম্যাচ প্র্যাকটিসের বাইরে, তামিম সেখানে মাত্রই খেলে এসেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেট।

অক্টোবরে ক্রিকেট ফিরেছিল প্রেসিডেন্টস কাপ দিয়ে। ২৫ অক্টোবর শেষ হওয়া সেই টুর্নামেন্টের পর কেটে গেছে প্রায় এক মাস।

জাতীয় দলের খেলোয়াড়দের বেশিরভাগই এই সময়ে করেছেন শুধু অনুশীলন। হাই-পারফরম্যান্স দলের সদস্যরা দুই সপ্তাহের একটি ক্যাম্প করেছিলেন। সেখানে নিজেদের মধ্যে তারা খেলেছিলেন তিন ফরম্যাটে চারটি ম্যাচ।

ব্যতিক্রম ছিলেন তামিম ইকবাল। নভেম্বরের শুরুর দিকে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) একটি প্রস্তুতি ম্যাচ সহ মোট চারটি ম্যাচ খেলেছেন তিনি। অর্থাৎ, বাকিরা যেখানে ম্যাচ প্র্যাকটিসের বাইরে, তামিম সেখানে খেলে এসেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেট।

ম্যাচ প্র্যাকটিসকে বাড়তি সুবিধা মানলেও বাঁহাতি এই ব্যাটসম্যান নিজেকে বাকিদের চেয়ে এগিয়ে রাখছেন না। শনিবার এক সংবাদ সম্মেলনে তামিম বলেন, তার লক্ষ্য থাকবে টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের হয়ে বেশি রান করার।

‘অন্য কারও চেয়ে নিজেকে এগিয়ে রাখব না। ভালো টাচে আছি এতটুকু বলতে পারি। বড় কিছু রান করতে চেষ্টা করব। এটা আমার করা উচিত। আশা করব যে প্রথম ম্যাচ থেকে এমন পারফরম্যান্স হবে। প্রথম এক দুই ম্যাচে ভালো সেটা ধরে রাখার চেষ্টা করব’, বলেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

তামিম যোগ করেন, পিসএলের তিন ম্যাচে খেলা তাকে দিচ্ছে সুবিধা। তিনি বলেন, ‘কোয়ালিটি বোলিংয়ের বিপক্ষে তিনটি কম্পিটিটিভ ম্যাচ খেলা অবশ্যই প্লাস পয়েন্ট। যেটা হলো, তিনটি ম্যাচ খেলেন বা পাঁচটি ম্যাচ খেলেন নতুন টুর্নামেন্টে নতুন করে শুরু করতে হবে ভালো করে। অবশ্যই একটা এডভান্টেজ যে আমি খেলার ওপর আছি। হয়তো অন্যদের সেটা ছিল না। আমি আশা করি আমি ভালো শুরু করতে পারব।’

শেয়ার করুন

মন্তব্য