20201002104319.jpg
20201003015625.jpg
অধিনায়কত্বের মূল্যায়ন করবেন ছয় মাস পর: তামিম

অধিনায়কত্বের মূল্যায়ন করবেন ছয় মাস পর: তামিম

অধিনায়কত্বের চাপের বিষয়টিকে আপাতত মাথায় আনছেন না এই বাঁহাতি ওপেনার। তার মতে, অধিনায়কত্বের চাপের বিষয়টি গণমাধ্যমের সৃষ্টি। 

মাশরাফি বিন মোর্ত্তজা জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পর সেই গুরুদায়িত্ব পান তামিম ইকবাল। তবে দায়িত্ব পেলেও করোনা ভাইরাস প্রকোপে এখন পর্যন্ত বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পাননি তিনি।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত প্রেসিডেন্টস কাপেও তামিম একাদশের অধিনায়ক ছিলেন তিনি। তবে তিন দলের সেই টুর্নামেন্টে ফাইনালে উঠতে পারেনি তার দল। টুর্নামেন্টে রান আসেনি তামিমের ব্যাট থেকেও। চার ম্যাচ মিলিয়ে করেছিলেন ১০১ রান।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের অধিনায়কের দায়িত্বভার তার কাঁধে। অধিনায়কত্বের চাপের বিষয়টি আপাতত মাথায় আনছেন না এই বাঁহাতি ওপেনার। তার মতে, অধিনায়কত্বের চাপের বিষয়টি গণমাধ্যমের সৃষ্টি।

‘অধিনায়ক হিসেবে এখন পর্যন্ত ওই রকম কোনো ম্যাচই খেলিনি। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হতে হবে তো। অধিনায়কত্বের প্রেসার এটা আসলে আপনাদের (গণমাধ্যমের) বানানো’, বলেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

অধিনায়কত্বের মূল্যায়নের জন্য ছয় সময় চেয়েছেন তামিম। দ্রুত ফল আশা করা ঠিক হবে না অভিমত তার।

'যেদিন অধিনায়কত্ব পেয়েছি ওই দিন বলেছি যে অধিনায়কত্ব বিচার করবেন ছয় মাস বা এক বছর পর। ওটা পৃথিবীর যত বড় অথবা ছোট অধিনায়ক হোক না কেন। একটা বাচ্চাও হাঁটতে কিন্তু নয় মাস সময় নেয়। এক দিনে সে না হাঁটলে তো আপনি বলতে পারেন না। খেলায় আমার অধিনায়কত্ব কতটা প্রভাব ফেলছে সেটা অন্তত বিশ ম্যাচ পর বিচার করেন।’

তামিমের ফরচুন বরিশালের হয়ে অধিনায়কত্বের শুরু টুর্নামেন্টের প্রথম দিনে। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে জেমকন খুলনার মুখোমুখি হবে তার দল ফরচুন বরিশাল।

শেয়ার করুন

মন্তব্য