20201002104319.jpg
20201003015625.jpg
‘আউট অফ দ্য বক্স’ চিন্তা করবেন তামিম

‘আউট অফ দ্য বক্স’ চিন্তা করবেন তামিম

শনিবার এক সংবাদ সম্মেলনে দলের অধিনায়ক তামিম স্বীকার করে নিলেন, প্লেয়ার্স ড্রাফটে কিছু ভুল করেছেন তারা। জানালেন, সফল হতে হলে ‘আউট অফ দ্য বক্স’ চিন্তা করতে হবে দলকে।

২৪ নভেম্বর শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। সেখানে ফরচুন বরিশাল দল গড়েছে তামিম ইকবাল, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইরফান শুক্কুরদের নিয়ে।

তবুও অনেকের মতে, কাগজে কলমে সেরা দল নয় বরিশালের। শনিবার এক সংবাদ সম্মেলনে দলের অধিনায়ক তামিম স্বীকার করে নিলেন, প্লেয়ার্স ড্রাফটে কিছু ভুল করেছেন তারা। জানালেন, সফল হতে হলে ‘আউট অফ দ্য বক্স’ চিন্তা করতে হবে দলকে।

‘আমাদের যদি সফল হতে হয় তাহলে আউট অব দ্য বক্স ক্রিকেট খেলতে হবে। সবসময় যেমন পরিকল্পনা করে খেলি, সেভাবে জেতাটা কঠিন হবে । যে রিসোর্স আছে, যদি একটু আউট অব দ্য বক্স চিন্তা করে অন্য দলকে চমকে দিতে পারি, তাহলে অবশ্যই সম্ভব।’, বলেন বরিশাল অধিনায়ক।

তামিম বলেন, ভিন্ন চিন্তা না করলে টুর্নামেন্টটি কঠিন হয়ে দাঁড়াবে তাদের জন্য। তিনি বলেন, 'ভিন্ন কিছু চিন্তা করতে না পারলে এটা আমাদের জন্য কঠিন হবে। তরুণ যারা আছে আফিফ, হৃদয়, ইরফান তাদের আউট অফ স্কিল খেলতে হবে।'

ড্রাফটের ভুল মেনে নিয়ে তামিম জানান যারা আছে তাদের সেরাটা দিতে হবে। বলেন, ‘হয়তো আমার দলে এমন কিছু প্লেয়ার আছে যাদের আমরা হয়তো কেউ কাউন্ট করছি না। কিন্তু তাদের সবারই দারুণ টুর্নামেন্ট কাটতে পারে। যেকোনো কিছু হতে পারে।’

অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দেয়ার ভার আছে তামিমের কাধে। জানালেন, তার পারফরম্যান্সটা শুধু অধিনায়ক নয়, স্রেফ ব্যাটসম্যান হিসেবেও গুরুত্বপূর্ণ।

‘অবশ্যই আমার নিজের পারফরর্ম্যান্স তো অনেক গুরুত্বপূর্ণ। আমি যদি সামনে থেকে নেতৃত্ব দিতে পারি । যদি ব্যাটসম্যান হিসেবে রান করতে পারি তাদের অবশ্যই সেটা অনুপ্রেরণা দিবে’, বলেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

শেয়ার করুন

মন্তব্য