তামিম-নাজমুলের ফাইনালে পৌছানোর লড়াই

তামিম-নাজমুলের ফাইনালে পৌছানোর লড়াই

শেষ ম্যাচে দুই দলের লক্ষ্য থাকবে জয়ের। তামিম একাদশের জন্য ম্যাচটি ডু-অর-ডাই। নাজমুল একাদশের সংগ্রহ যেখানে তিন ম্যাচে চার পয়েন্ট, সেখানে তামিম একাদশের মাত্র দুই।

চূড়ান্ত পর্যায়ে চলে এসেছে বিসিবি প্রেসিডেন্টস কাপ। টুর্নামেন্টের লিগ পর্বের শেষ ম্যাচে বুধবার মুখোমুখি হবে তামিম একাদশ ও নাজমুল একাদশ।

লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে দুই দলের লক্ষ্য জয়ের। তামিমের দলের জন্য ম্যাচটি ডু-অর-ডাই। দুই দলই খেলেছে তিনটি করে ম্যাচ। নাজমুলের দলের সংগ্রহ যেখানে তিন ম্যাচে চার পয়েন্ট সেখানে তামিমের দলের সংগ্রহে মাত্র দুই। ফাইনালে পৌছাতে এই ম্যাচে জয় ছাড়া আর কোনো পথ নেই তাদের।

মাহমুদুল্লাহ একাদশের বিপক্ষে তৃতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতা কাটিয়ে উঠলেও, তামিমের দলের ভাগ্যে শেষ পর্যন্ত ছিল হার। টপ অর্ডার এখনও রান পাচ্ছে না। নিজের ফর্মটাও ভাল যাচ্ছে না অধিনায়কের। জাতীয় দলের অন্য দুই তারকা মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম যেখানে এই টুর্নামেন্টের তিন ম্যাচে পঞ্চাশ ছাড়িয়েছেন দুইবার, তামিমের সর্বোচ্চ সেখানে ৩৩।

টুর্নামেন্টে রান পাননি তামিম ইকবাল। ছবি: বিসিবি।

একই দুশ্চিন্তায় আছেন নাজমুলও। টুর্নামেন্টে সৌম্য সরকার রানে নেই। অধিনায়ক নিজেও তিন ম্যাচে আউট হয়েছেন অল্প রানে। দুই দলের প্রথম লড়াইয়ে জয়ী হয়েছিলেন তামিমরাই। মুশফিকের শতক ম্লান হয়ে গিয়েছিলো মেহেদি হাসানের বিধ্বংসী ইনিংসের কাছে।

বুধবারের ম্যাচে তামিম জিতলেও ফাইনাল নিশ্চিত হবে না। তিন দলের সংগ্রহ দাঁড়াবে চার পয়েন্ট। তখন হিসেব হবে রানরেটের। সেই হিসেবে নির্ভার নাজমুল একাদশ। রানরেট তাদের অনেকটাই তামিমদের নাগালের বাইরে। লিগ পর্বের শেষ ম্যাচটিও মিরপুরে শুরু হচ্ছে দুপুর দেড়টায়।

শেয়ার করুন

মন্তব্য