20201002104319.jpg
20201003015625.jpg
স্পিন ত্রয়ীতে ভবিষ্যত দেখছেন ভেটরি

সতীর্থদের সঙ্গে উইকেট উদযাপনে নাঈম হাসান। ছবিঃ বিসিবি

স্পিন ত্রয়ীতে ভবিষ্যত দেখছেন ভেটরি

আলাদা করে এই স্পিন কিংবদন্তির নজর কেড়েছেন অফ স্পিনার নাঈম। নেইথান লায়ন নাইমের জন্য রোল মডেল হতে পারেন এমনটা মনে করেন ভেটরি।

স্পিন পরামর্শক হিসেবে বাংলাদেশের সঙ্গে প্রায় বছর খানেক ধরে কাজ করছেন নিউ জিল্যান্ডের ড্যানিয়েল ভেটরি। অতীতের মত ভবিষ্যতেও বাংলাদেশের স্পিন শক্তির উজ্জ্বল ভবিষ্যত দেখছেন তিনি। টাইগারদের স্পিন শক্তির মূল ভূমিকায় দেখতে পাচ্ছেন তিন স্পিনার নাঈম হাসান, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজকে।

‘নাঈম, তাইজুল ও মিরাজ ভয়ংকর একটি ত্রয়ী হয়ে উঠতে পারে,’ এক স্বাক্ষাৎকারে বলেন ভেটরি।

এই মৌসুমে টার্নিং পিচের নীতি থেকে বেরিয়ে এসেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের সাথে সবশেষ টেস্টে দেখা গিয়েছিল অনেক বেশি ব্যাটিং সহায়ক উইকেট। ভেটরির মতে ব্যাটিং সহায়ক পিচে বোলিং করাতেও মানিয়ে নিয়েছেন তিন স্পিনার।

‘আমার মনে হয় যেকোনো ভাল স্পিনারের মত তারা পরিস্থিতির সাথে খাপ খাইয়ে নিয়েছেন। তারা প্রথম দিনের পিচে বোলিং করা শিখেছে। যত বেশি সুযোগ পাবে, তাদের তত বেশি উন্নতি করতে দেখবেন,’ বলেন সাবেক ব্ল্যাক ক্যাপস অধিনায়ক।

আলাদা করে এই স্পিন কিংবদন্তির নজর কেড়েছেন অফ স্পিনার নাঈম। নেইথান লায়ন নাইমের জন্য রোল মডেল হতে পারেন এমনটা মনে করেন ভেটরি। তিনি বলেন, 'নাঈম খুবই দারুণ খেলেছে, খুবই প্রশংসনীয়। সে বল স্পিন। তার দারুণ কিছু ভ্যারিয়েশন আছে এবং সে দুর্দান্ত টপ স্পিন পায়, যা খুবই গুরুত্বপূর্ণ। নাঈম নেইথান লায়নকে অনুসরণ করতে পারে এবং দেখতে পারে সে কীভাবে বল ছাড়ে।'

বাংলাদেশের হয়ে এই তিন স্পিনার টেস্ট খেলার সুযোগ পাবেন আবার জানুয়ারিতে। তখন বাংলাদেশ সফর করার কথা ওয়েস্ট ইন্ডিজের। সূত্র: ক্রিকইনফো।

শেয়ার করুন

মন্তব্য