মাহমুদুল্লাহর সামনে ফাইনালের শেষ সুযোগ

মাহমুদুল্লাহর সামনে ফাইনালের শেষ সুযোগ

ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই মাহমুদুল্লাহ একাদশের, অন্যদিকে ফাইনাল নিশ্চিত করতে আরও এক ম্যাচ হাতে আছে তামিমদের।

শেষ রাউন্ডে পৌছে গেছে প্রেসিডেন্টস কাপ। ইতোমধ্যে হয়েছে টুর্নামেন্টের চারটি ম্যাচ। বাকি আছে ফাইনালসহ তিনটি।

দুই ম্যাচ জিতে ফাইনালে এক পা দিয়ে রেখেছে নাজমুল একাদশ। মাহমুদুল্লাহ একাদশের হাতে আছে একটি মাত্র ম্যাচ। সেই ম্যাচ সোমবার তামিম একাদশের বিপক্ষে। ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মাহমুদুল্লাহ একাদশের সামনে ম্যাচে জয় ছাড়া আর কোন পথ নেই।

অন্যদিকে তামিম একাদশের জন্য এই ম্যাচ থাকবে সুযোগ হয়ে। এই ম্যাচে জয় তাদেরকে ফাইনালে পৌছে দেবে এক ম্যাচ বাকি থাকতেই।

টানা তিন ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ মাহমুদুল্লাহর দল। প্রথম ম্যাচে তারা গুটিয়ে যায় ১৯৬ রানে। দ্বিতীয় ম্যাচে ১০৪ রান তাড়া করতে নেমে শূন্য রানে হারায় তিন উইকেট। তৃতীয় ম্যাচে নাজমুল একাদশের দেওয়া ২৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩২.১ ওভারে অলআউট হয় ১৩৩ রানে।

বল হাতে প্রথম দুই ম্যাচে মাহমুদুল্লাহ একাদশের বোলাররা ছন্দ খুঁজে পেলেও তৃতীয় ম্যাচে ছিলেন অগোছালো। তাদের বিপক্ষে টুর্নামেন্ট-সর্বোচ্চ ২৬৪ রান তুলে নেয় নাজমুল একাদশ।

তামিম ইকবালের জন্য সুসংবাদ মেহেদি হাসানের ব্যাটিং। তরুণ এই অলরাউন্ডারের ৫৭ বলে ৮২ রানের ইনিংসে টুর্নামেন্টে প্রথমবার দুশ পার হয় তার দল।

তামিমের বোলাররাও আছেন দারুণ ছন্দে। প্রথম ম্যাচ হারলেও জ্বলে উঠেছিলেন মুস্তাফিজুর রহমান-সাইফুদ্দিন-শরিফুলরা। দ্বিতীয় ম্যাচেও ধারাবাহিক ছিলেন তারা। চার ম্যাচ শেষে টুর্নামেন্টের পয়েন্ট টেবিলে চার পয়েন্ট নিয়ে শীর্ষে নাজমুল একাদশ। দুই পয়েন্ট নিয়ে একই অবস্থানে থাকলেও তামিম একাদশের চেয়ে ম্যাচ একটি বেশি খেলেছে মাহমুদুল্লাহর দল।

তাদের জন্য এই ম্যাচটি তাই হয়ে দাঁড়িয়েছে ডু অর ডাই। জিতলেও ফাইনাল নিশ্চিত হবে না তাদের। হারলে শেষ হয়ে যাবে সুযোগ। ম্যাচটিকে শেষ সুযোগ হিসেবে নিচ্ছে তামিমের দলও। পেসার শরিফুল ইসলাম জানালেন তার দল ম্যাচটি খেলবে ফাইনালের মত করে।

‘আগামীকালের (সোমবার) ম্যাচটা খুব গুরুত্বপুর্ণ, ফাইনালের থেকেও। যদি জিতি, তাহলে ফাইনালে যেতে পারবো ইনশাআল্লাহ। না গেলে পরেরটা কী হবে বলা যায় না। কালকেরটা মেইন গেম। তাই কালকে ইনশাআল্লাহ আমরা ফাইনাল মনে করেই খেলব,’ বলেন শরিফুল।

সোমবার দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচ।

শেয়ার করুন

মন্তব্য