20201002104319.jpg
ঘরোয়া ক্রিকেট দিয়ে আবারও নজরে আসতে চান সোহান

ঘরোয়া ক্রিকেট দিয়ে আবারও নজরে আসতে চান সোহান

বিসিবি প্রেসিডেন্টস কাপের প্রথম ম্যাচে নাজমুল একাদশের বিপক্ষে ১৪ ও দ্বিতীয় ম্যাচে তামিম একাদশের বিপক্ষে অপরাজিত ৪১ রান করেন ২৬ বছর বয়সী সোহান।

অভিষেকের পর গত চার বছরে দেশের হয়ে মাত্র তিনটি টেস্ট, দুটি ওয়ানডে ও নয়টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন নুরুল হাসান সোহান। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

২০১৬ সালের জানুয়ারিতে টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশ দলে অভিষেক হয় সোহানের। একই বছর নিউ জিল্যান্ডের মাাটিতে ওয়ানডে খেলেন প্রথম। একই দলের বিপক্ষে পরের বছর ডাক পান লাল বলে।

জাতীয় দলের বাইরে থাকায় ঘরোয়া ক্রিকেট গুরুত্ব পাচ্ছে সোহানের কাছে। আজ গণমাধ্যমকে তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে আছি। ঘরোয়া লিগগুলো তাই আমার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয়, যে কোনো টুর্নামেন্টেই নিজের শতভাগ দেয়ার চেষ্টা করি। সত্যিকার ভাবে দুর্বলতার জায়গাগুলো নিয়ে আলাদাভাবে কাজ করার চেষ্টা করছি। ব্যাটিং ও উইকেটকিপিং দুইটি নিয়েই আলাদাভাবে কাজ করছি। যেখানেই খেলি না কেন, যেখানেই সুযোগ আসুক না কেন, নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবো।’নুরুল_হাসান_সোহান

বন্ধ থাকা ক্রিকেট আবার চালু করতে বাংলদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজন করছে প্রেসিডেন্টস কাপ। টুর্নামেন্টে মাহমুদুল্লাহ একাদশের হয়ে খেলছেন সোহান। এমন একটি টুর্নামেন্ট আয়োজন করায় বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

সোহান বলেন, ‘সত্যিকার অর্থে দেশের এই পরিস্থিতিতে এমন একটি টুর্নামেন্ট আমাদের জন্য খুব বেশি দরকার ছিল। কারন প্রায় সাত মাস খেলার বাইরে ছিলাম। আমার মনে হয়, এই টুর্নামেন্টের মাধ্যমে সবাই আবার আগের জায়গায় ফেরত আসতে পারবে। অবশ্যই বিসিবিকে ধন্যবাদ এরকম একটি টুর্নামেন্ট আয়োজন করে আমাদের খেলায় ফিরিয়ে নিয়ে আসার জন্য।’

বিসিবি প্রেসিডেন্টস কাপের প্রথম ম্যাচে নাজমুল একাদশের বিপক্ষে ১৪ ও দ্বিতীয় ম্যাচে তামিম একাদশের বিপক্ষে অপরাজিত ৪১ রান করেন ২৬ বছর বয়সী সোহান। সূত্র: বাসস।

শেয়ার করুন

মন্তব্য