20201002104319.jpg
দ্বিতীয় ম্যাচে ব্যাটিং নিয়ে চিন্তায় ২ দলই

দ্বিতীয় ম্যাচে ব্যাটিং নিয়ে চিন্তায় ২ দলই

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলি সুযোগ পেতে পারেন তামিমের দলে। নাজমুল একাদশে পরিবর্তন না আসার সম্ভাবনা বেশি। উইনিং কম্বিনেশন না বদলে মাঠে নামতে পারেন তারা।

প্রেসিডেন্টস কাপে দুই দলের শুরুটা হয়েছে দুই রকম। নাজমুল একাদশ শুরুতে হোঁচট খেয়ে সহজে পৌঁছেছে গন্তব্যে। তামিম একাদশ জয়ের আশা জাগিয়েও হেরেছে।

টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। দুই ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌছানোর লক্ষ্য নাজমুলের। তামিম খুঁজছেন তার দলের প্রথম জয়।

তামিম ইকবালের জন্য সমস্যা দলের ব্যাটিং। মাহমুদুল্লাহর দলের বিপক্ষে ২৩.১ ওভার টিকেছিল তাদের ইনিংস। রান করতে পেরেছিল মাত্র ১০৩। দলের চার ব্যাটসম্যান করেছেন দুই অংকের রান। পাঁচ রানের কমে আউট হয়েছেন ছয়জন।

তামিম ইকবাল

দ্বিতীয় ম্যাচে দলে পরিবর্তন আনতে পারে তামিম একাদশ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলি সুযোগ পেতে পারেন দলে। সঙ্গে ব্যাটিং অর্ডারে দৃঢ়তা যোগ করতে সুযোগ পেতে পারেন ইয়াসির আলি চৌধুরি।

ব্যাটিং ভোগাচ্ছে নাজমুল হোসেনের দলকেও। তার টপ অর্ডার থেকে রান আসেনি। তৌহিদ হৃদয় এবং ইরফান শুক্কুরের ফিফটিতে প্রথম ম্যাচে জয় পেলেও, পরের ম্যাচে সৌম্য সরকার, আফিফ হোসেন, সাইফ হাসানের কাছে রান চাইবেন অধিনায়ক।

নাজমুলের দলে পরিবর্তন না আসার সম্ভাবনা বেশি। উইনিং কম্বিনেশন না বদলে বৃহস্পতিবার মাঠে নামতে পারেন তারা।

প্রথম ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া তৌহিদ হৃদয় বুধবার ভিডিও বার্তায় জানান তারা পরের ম্যাচে আগের ভুলগুলো শুধরে নেবেন।

‘এখানে প্রত্যেকটি ম্যাচ অত্যন্ত চ্যালেঞ্জিং এবং কঠিন ম্যাচ হবে। তামিম ভাইদের সাথে খেলা, অনেক কঠিন দল। উনাদের ভাল বোলার আছে। সাইফ ভাই, মুস্তাফিজ ভাই আছেন। আমরা আমাদের নিজেদের উপর ফোকাস রাখছি যেন আমরা মাঠে গিয়ে আমাদের কাজগুলো করতে পারি। আশা করি যে গত ম্যাচে আমাদের টপ অর্ডার থেকে যে ভুলগুলো হয়েছে, সেগুলো আমরা নেক্সট ম্যাচে শুধরে নিতে পারব,’ বলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান।মুশফিক

প্রথম ম্যাচে রান পাননি নাজমুল একাদশের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্তু সেটি নিয়ে চিন্তিত নন তৌহিদ। তিনি বলেন, 'বাংলাদেশ দলের সব চেয়ে অভিজ্ঞ ও ভাল ব্যাটসম্যান মুশফিক ভাই আছেন আমাদের দলে। উনি অত্যন্ত নির্ভরযোগ্য। উনার মত একজন খেলোয়াড় আমাদের দলে থাকায় সবাই অনেক আত্মবিশ্বাস পাই। আশা করি মুশফিক ভাই খুব তাড়াতাড়ি ভাল ইনিংস খেলবেন। মুশফিক ভাইকে নিয়ে বলার কিছু নেই আসলে। যেহেতু উনি বড় খেলোয়াড়, তিনি বড় ম্যাচেই রান করবেন।'

প্রেসিডেন্টস কাপের প্রথম দুই ম্যাচেই আঘাত হেনেছে বৃষ্টি। প্রথম ম্যাচে ওভার কাটা না পড়লেও দ্বিতীয় ম্যাচে কাটা পড়ে ইনিংস প্রতি তিন ওভার। আবহাওয়ার পূর্বাভাস বলছে বৃষ্টি আঘাত হানতে পারে তৃতীয় ম্যাচেও। খেলাটি শুরু হবে বৃহস্পতিবার দুপুর দেড়টায়।

শেয়ার করুন

মন্তব্য