20201002104319.jpg
20201003015625.jpg
জোনসকে শেষ 'ল্যাপ অফ অনার'

ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়ার টুইটার হ্যান্ডল

জোনসকে শেষ 'ল্যাপ অফ অনার'

তার মরদেহ বহনকারী গাড়িটিতে ফুল দিয়ে '৩২৪' নম্বরটি লেখা ছিল। ডিন জোনস ছিলেন অস্ট্রেলিয়ার ৩২৪ নম্বর আন্তর্জাতিক ক্রিকেটার।

সদ্য প্রয়াত সাবেক ক্রিকেটার ডিন জোনসকে শেষ বিদায় জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বুধবার তার মরদেহকে একটি বিশেষ গাড়িতে করে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) 'ল্যাপ অফ অনার' দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

তার মরদেহ বহনকারী গাড়িটিতে ফুল দিয়ে '৩২৪' নম্বরটি লেখা ছিল। ডিন জোনস ছিলেন অস্ট্রেলিয়ার ৩২৪ নম্বর আন্তর্জাতিক ক্রিকেটার। এই সময় তার পরিবার সদস্য ও এমসিজির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২৪ সেপ্টেম্বর হার্ট অ্যাটাকে মুম্বাইয়ে মারা যান জোনস। ৫৯ বছর বয়স্ক সাবেক এই অস্ট্রেলিয়ান তারকা ধারাভাষ্যকার হিসেবে কাজ করছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে।

অস্ট্রেলিয়ার ১৯৮৭ বিশ্বকাপ জয়ী স্কোয়াডের সদস্য ছিলেন জোনস। ওয়ানডে ক্রিকেটে আক্রমনাত্মক ব্যাটিং করে নিজেকে ফরম্যাটটির অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন ১৬৪ ওয়ানডে খেলা এই ডানহাতি।


Dean Jones in MCG for lap of honour
ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়ার টুইটার হ্যান্ডল

ওডিআইতে জোনস ৬,০৬৮ বেশি রান করেছেন ৪৪.৬১ গড়ে। টেস্টে ৫২ টেস্টে ৪৬.৫৫ গড়ে রান করেছেন ৩,৩৬১। ১৯৮৪ সালের জানুয়ারিতে অভিষেকের পর, ১৯৯৪ সালে সবশেষ জাতীয় দলের জার্সি গায়ে চাপান তিনি।

১৯৯৮ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ক্যারিয়ার গড়েন ক্রিকেট ধারাভাষ্যে। নিঁখুত বিশ্লেষণ, ও বুদ্ধিদীপ্ত মন্তব্যের জন্য ‘প্রফেসর ডিনো’ উপাধি পাওয়া জোনস ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছেন বাংলাদেশ সহ বিশ্বের সবগুলো টেস্ট ক্রিকেট খেলুড়ে দেশে।

শেয়ার করুন

মন্তব্য