তামিম ও শাদমানের ফিফটিতে জিতল কুক একাদশ

তামিম ও শাদমানের ফিফটিতে জিতল কুক একাদশ

৮০ বলে ৬৪ রান করে নাইমের বলে আউট হন তামিম। প্রথম ম্যাচে বিশ্রামে থাকা জাতীয় দলের অভিজ্ঞ এই ওপেনারের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি।

বিসিবি দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ওটিস গিবসন একাদশকে ছয় উইকেটে হারিয়েছে রায়ান কুক একাদশ। দ্বিতীয় সকালে বৃষ্টির কারণে কুক একাদশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৩ ওভারে ২০০। তামিম ইকবাল ও শাদমান ইসলামের ফিফটিতে আট বল আগেই জয় তুলে নেয় তারা।

আট উইকেটে ২৪৮ রানে প্রথম দিন শেষ করে গিবসন একাদশ। দ্বিতীয় দিনের শুরুতে বৃষ্টিতে ধুয়ে যায় প্রথম সেশন। সময় কমে আসায় রায়ান কুক একাদশকে টার্গেট দিয়ে দেন ম্যাচ আম্পায়াররা।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে, ওয়ানডে স্টাইলে ব্যাট করতে শুরু করেন তামিম ইকবাল ও শাদমান ইসলাম। ওপেনিং জুটিতে ১২৮ রান যোগ করেন এই দুই ব্যাটম্যান।

৮০ বলে ৬৪ রান করে নাইমের বলে আউট হন তামিম। প্রথম ম্যাচে বিশ্রামে থাকা জাতীয় দলের অভিজ্ঞ এই ওপেনারের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি।

অন্যপ্রান্তে, ৯৯ বলে ৮৩ রান করেন শাদমান। মোসাদ্দেক সৈকতের বলে আউট হওয়ার আগে আটটি বাউন্ডারি ও একটি ছক্কা হাঁকান তিনি।
Shadman and Tamim batting together

প্রথম ইনিংসে সেঞ্চুরি পাওয়া মুমিনুল আউট হন ১০ রানে। মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ১১। শেষ দিকে ইয়াসির রাব্বির অপরাজিত ২৪ রানে জয় পায় রায়ান কুক একাদশ।

বৃষ্টির কারণে দলের পরিকল্পনায় পরিবর্তন এসেছে, ম্যাচ শেষে এমনটাই জানিয়েছেন শাদমান, ''আমরা সারাদিন ব্যাট করার প্রস্তুতি নিয়ে আসছিলাম। বৃষ্টির পরে কোচ বলল যে টার্গেট দেওয়া হয়েছে। ব্যাট করতে নামার পর তামিম ভাই বললেন যে 'তুই তোর মত খেল আর আমি যেমন খেলি তেমনটাই খেলে যাই, দেখবি চেজ হয়ে গেছে'।"

শ্রীলংকা সিরিজ স্থগিত হওয়ায়, বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুকের নামে দুই দলের বিভক্ত হয়ে নিজেদের মধ্যে এই অনুশীলন ম্যাচ খেলছেন জাতীয় দলের ক্রিকেটারেরা।

শেয়ার করুন