20201002104319.jpg
শ্রীলংকার শর্তে সিরিজ সম্ভব নয়:  ক্রীড়া প্রতিমন্ত্রী

শ্রীলংকা সিরিজের প্রস্তুতির ফাঁকে ক্রিকেটারদের সঙ্গে কথা বলছেন হেড কোচ ডমিঙ্গো। ফাইল ছবি: বিসিবি

শ্রীলংকার শর্তে সিরিজ সম্ভব নয়: ক্রীড়া প্রতিমন্ত্রী

এসএলসির দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টিন ও সুরক্ষা বলয়ের শর্ত মানতে রাজি নয় বিসিবি। তাদের চাওয়া সাত দিনের কোয়ারেন্টিন এবং খেলোয়াড়দের জন্য অনুশীলনের সুবিধা।

স্বাস্থ্য নিরাপত্তাবিধি জনিত জটিলতায় সংশয় দেখা দিয়েছে বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ নিয়ে। শ্রীলংকা ক্রিকেট বোর্ডে (এসএলসি) এর দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টিন ও সুরক্ষা বলয়ের শর্ত মানতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের চাওয়া সাত দিনের কোয়ারেন্টিন এবং খেলোয়াড়দের জন্য অনুশীলনের সুবিধা।

এদিকে, এসএলসির দেওয়া শর্ত মেনে সিরিজ খেলবে না বাংলাদেশ এমনটাই জানিয়েছেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

‘করোনাকালে একটা সিরিজ হবে, এটা আমরা খুব আগ্রহের মধ্যে আছি। আমাদের ক্রিকেটাররাও মনোযোগ দিয়ে অনুশীলন করছে। আমাদের ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ হচ্ছে নিয়মিত। আমরা আশা করছি, ১৪ দিনের কোয়ারেন্টিনের ব্যাপারটা কমানো হবে। আসলে রুমের মধ্যে এত দিন থেকে খেলা সম্ভব নয়। আমাদের খেলোয়াড়রা যদি ১৪ দিন রুমের মধ্যেই থাকে, তাহলে ফিটনেসে ঘাটতি দেখা দেবে। তারা কোনো পারফরম্যান্স দেখাতে পারবে না।’

রোববার ঢাকায় প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা’ টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে এই কথা বলেন প্রতিমন্ত্রী।

সবশেষ বৃহস্পতিবার এসএলসি জানিয়েছে, তারা বিসিবিকে শ্রীলংকান টাস্কফোর্সের বার্তা পাঠাবে। বিসিবি সেটি না মানতে প্রস্তুত থাকলে সিরিজ স্থগিত হতে পারে। এসএলসির আশাবাদ টাস্কফোর্সের দেওয়া স্বাস্থ্য নির্দেশিকায় রাজি হবে বিসিবি।

গতকাল শনিবার বিসিবির ক্রিকেট অপারেশনসের প্রধান আকরাম খান জানিয়েছিলেন, দেরিতে হলেও বাংলাদেশ-লংকা সিরিজ হবে। অক্টোবরের প্রথম সপ্তাহে বাংলাদেশ জাতীয় দল শ্রীলংকা যেতে পারে বলেন আকরাম।

শেয়ার করুন