20201002104319.jpg
আবু জায়েদ করোনা পজিটিভ, সাইফ করোনা মুক্ত

আবু জায়েদ আইসোলেশন শেষে স্কিল ক্যাম্পে যোগ দেবেন। ছবি: ইউএনবি

আবু জায়েদ করোনা পজিটিভ, সাইফ করোনা মুক্ত

প্রশিক্ষণ ক্যাম্পের অন্য ২৫ সদস্যের ফলাফল নেগেটিভ এসেছে। শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে আরও একবার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অবশেষে করোনা থেকে মুক্তি পেলেন বাংলাদেশের ডানহাতি ওপেনিং ব্যাটসম্যান সাইফ হাসান।

দুই সপ্তাহে দুইবার পরীক্ষায় তিনি পজিটিভ হয়েছিলেন। মঙ্গলবার সবশেষ করোনা পরীক্ষায় তার ফলাফল নেগেটিভ এসেছে। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে মিরপুরে স্কিল ক্যাম্পে যোগ দেবেন তিনি।

সাইফ মুক্তি পেলেও তার সতীর্থ পেসার আবু জায়েদ চৌধুরী রাহী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে প্রশিক্ষণ ক্যাম্পের অন্য ২৫ সদস্যের ফলাফল নেগেটিভ এসেছে। শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে আরও একবার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ভাইরাস থেকে প্রত্যেক সদস্য নিরাপদ আছেন কিনা তা নিশ্চিত হতে জাতীয় দলের সকল ক্রিকেটার এবং কোচিং স্টাফের সকল সদস্যকে কমপক্ষে চারবার করোনা পরীক্ষার মধ্যদিয়ে যেতে হবে। 

নিজের করোনামুক্তির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইফ লেখেন, ‘১৪ দিন আগে আমি পজিটিভ হয়েছিলাম এবং সেলফ আইসোলেশনে ছিলাম। বর্তমানে আমি নেগেটিভ। আমার বাবা এবং বোন আমার জন্য অনেককিছু করেছে। আমি সত্যিই তাদের কাছে কৃতজ্ঞ। যারা আমাকে মানসিকভাবে সাপোর্ট দিয়েছেন সবাইকে ধন্যবাদ। শিগগিরই মাঠে ফিরবো।’

কোভিড-১৯ চিকিৎসার নিয়ম অনুযায়ী পেসার রাহী আইসোলেশনে থাকবেন। আগামী সপ্তাহে ফের তার করোনা পরীক্ষা করা হবে।

এই প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘পেস বোলার রাহী করোনায় আক্রান্ত হয়েছেন। করোনার গাইডলাইন অনুসারে আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা নেবেন এবং যথাসময়ে আবারও তার করোনা পরীক্ষা করা হবে।’

শেয়ার করুন