ধর্ষণের মামলা তুলে নিতে শিশুর পরিবারকে ‘হুমকি’

ধর্ষণের মামলা তুলে নিতে শিশুর পরিবারকে ‘হুমকি’

‘সোমবার দুপুরে আমার ভাগনি তার মায়ের সঙ্গে বেড়াতে আসে আমাদের বাড়ি। বিকেলে সে রাস্তায় খেলতে গেলে আমার চাচা তাকে ফুসলিয়ে বাড়িতে নিয়ে ধর্ষণ করে। সে কেঁদে কেঁদে বাড়িতে এসে তার মাকে বিস্তারিত জানায়। পরে চাচার ছেলেদের ঘটনা জানালে তারা ক্ষিপ্ত হয়ে মারার হুমকি দেয়।’

চট্টগ্রামে বৃদ্ধের বিরুদ্ধে ৬ বছরের নাতনিকে ধর্ষণের অভিযোগে করা মামলা তুলে নিতে হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছে শিশুটির পরিবার।

স্বজনরা বলছেন, মামলা তুলে না নিলে গ্রামছাড়া করার হুমকি দিচ্ছেন সেই বৃদ্ধের ছেলেরা। আর মামলা মিটমাট করে ফেলার কথা বলছেন স্থানীয় মাতবর।

ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে, বাঁশখালীর একটি গ্রামে। যার বিরুদ্ধে শিশুটিকে ধর্ষণের অভিযোগ, তিনি শিশুর মায়ের চাচা।

শিশুর মামা নিউজবাংলাকে জানান, ‘সোমবার দুপুরে আমার ভাগনি তার মায়ের সঙ্গে বেড়াতে আসে আমাদের বাড়ি। বিকেলে সে রাস্তায় খেলতে গেলে আমার চাচা তাকে ফুসলিয়ে বাড়িতে নিয়ে ধর্ষণ করে। সে কেঁদে কেঁদে বাড়িতে এসে তার মাকে বিস্তারিত জানায়।

‘পরে চাচার ছেলেদের ঘটনা জানালে তারা ক্ষিপ্ত হয়ে মারার হুমকি দেয়। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ এসে আমার ভাগনিকে নিয়ে হাসপাতালে ভর্তি করেন। আমার চাচা তখন পালিয়ে যায়।’

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবির জানান, ওই শিশুর পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার ৭২ বছরের ওই বৃদ্ধের নামে ধর্ষণের মামলা করা হয়েছে। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।

শিশুর মামা অভিযোগ করে বলেন, ‘শুরুতে এলাকার মাতব্বরদের কাছে গিয়েও কোনো সমাধান পাওয়া যায়নি। বরং চুপ থাকতে বলেছেন সবাই। কিন্তু এখন মামলা করার পর মাতব্বরদের দিয়ে মামলা তুলে নেয়ার জন্য চাপ দিচ্ছে আমার চাচাতো ভাইরা।

‘আমাদের পরিবারকে খুন ও গ্রামে উঠতে না দেয়ার হুমকিও দিচ্ছে তারা। আমরা শুরুতে হুমকির কথাটা পুলিশকে জানিয়ে মামলায় তার ছেলেদেরও আসামি করতে চেয়েছি। কিন্তু পুলিশ মামলা নিয়েছে শুধু আমার চাচার বিরুদ্ধে।’

শিশুটিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে বলে জানান ওসি শফিউল।

তিনি আরও জানান, হুমকির বিষয়ে শিশুর পরিবার থানায় কোনো অভিযোগ করেনি। অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন:
ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে সংঘবদ্ধ ‘ধর্ষণ’
‘ধর্ষণে’ অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী
খাবার কিনে ফেরার পথে শিশু ‘ধর্ষণের শিকার’
শিশুকে সংঘবদ্ধ ধর্ষণ
‘টিকটকে নাচ-গান শেখানোর নামে ধর্ষণ’, গ্রেপ্তার ১

শেয়ার করুন

মন্তব্য