প্রধানমন্ত্রীর উপহারের ঘর সাজাতে গাছের চারা

প্রধানমন্ত্রীর উপহারের ঘর সাজাতে গাছের চারা

‘মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরকে সবুজ বেষ্টনীতে পরিণত করতে এবং তাদের সবজির চাহিদা পূরণে প্রতিটি পরিবারকে দুটি ফলজ গাছের চারা, লাউ, কুমড়া ও পুঁইশাকের বীজ এবং ৩ কেজি কেঁচো সার, দেড় কেজি করে ডিএসপি ও এমওপি সার বিতরণ করা হয়।’

মুজিববর্ষে ভূমিহীন-গৃহহীনদের জন্য নোয়াখালী সদরে নির্মিত ২৪টি ঘরের আশপাশে ফলজ গাছের চারা, সবজি বীজ ও সার বিতরণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

উপজেলার ধর্মপুর গ্রামে উপহারের ঘরপ্রাপ্তদের মধ্যে সোমবার দুপুর ১২টার দিকে এসব গাছের চারা, সবজি বীজ ও সার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা।

এ সময় ধর্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান সাবু, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম আবু সুফিয়ান, ধর্মপুর ইউনিয়ন পরিষদ সচিব সহিদুল ইসলাম শহিদ, উপসহকারী কৃষি কর্মকর্তা আলাউদ্দিন ও মো. সাহাব উদ্দিন উপস্থিত ছিলেন।

ইউএনও জাহান উপমা বলেন, ‘মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরকে সবুজ বেষ্টনীতে পরিণত করতে এবং তাদের সবজির চাহিদা পূরণে প্রতিটি পরিবারকে দুটি ফলজ গাছের চারা, লাউ, কুমড়া ও পুঁইশাকের বীজ এবং ৩ কেজি কেঁচো সার, দেড় কেজি করে ডিএসপি ও এমওপি সার বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, ‘ক্রমান্বয়ে এখানে বন বিভাগের সহায়তায় নারিকেল, সুপারি, তালসহ বিভিন্ন গাছের চারা লাগানো হবে।’

ভূমিহীন-গৃহহীন মানুষের এই আবাসভূমিতে সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

আরও পড়ুন:
ফিরিয়ে দেয়া ঘরে সমস্যা নেই, আপত্তি দূরত্বে
উপহারের ৮ ঘর ফিরিয়ে আবার গৃহহীন
উপহারের নির্মাণাধীন ঘর ভাঙচুরের অভিযোগ 
ধসে পড়ছে দেখেও প্রতিনিধি দলের মূল্যায়ন, ‘অনিয়ম হয়নি’
পরিদর্শনে ঘরে অনিয়মের চিত্র উঠে আসছে কি?

শেয়ার করুন

মন্তব্য