৬ গরু খাদে, গেল ফায়ার সার্ভিসের ৩ ইউনিট

৬ গরু খাদে, গেল ফায়ার সার্ভিসের ৩ ইউনিট

‘সবগুলো গরু একটি রশি দিয়ে বাঁধা ছিল। তখন দুষ্ট প্রকৃতির একটি গরু আরেকটিকে ধাক্কা দিলে নরম মাটি ভেঙে সেটি পড়ে যায় পাশের কাদাপানির গর্তে। রশির টানে বাকি গরুগুলোও পড়ে যায়।’

কোরবানির হাটে তোলার জন্য ছয়টি গরু সাভার নিয়ে আসেন কুষ্টিয়ার পলে মণ্ডল। ট্রাক থেকে নামানোর পর সেগুলো পড়ে যায় রাস্তার পাশের খাদে জমে থাকা কাদাপানিতে। গরুগুলো উদ্ধারে সেখানে যায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। একে একে তোলা হয় ছয়টি গরু।

এ ঘটনা ঘটেছে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনি এলাকায় বুধবার দুপুরে। গরুগুলোকে উদ্ধারে ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয় লোকজনের তৎপরতার দৃশ্য সেখানে থাকা উৎসুক লোকজনের মোবাইল ফোনে ধারণ হয়। পরে তা ভাইরাল হয় ফেসবুকে।

এমন এক ভিডিওতে গেছে, কাদাপানিতে ডুবে হাঁসফাঁস করছে ছয়টি গরু। মাটি নরম ও পিচ্ছিল হওয়ায় কোনোভাবেই তাদের সড়কে তোলা যাচ্ছে না। স্থানীয়দের কয়েকজনকে দেখা গেল কোদাল দিয়ে মাটি কেটে গরু ওঠানোর জন্য পথ তৈরি করতে। একপর্যায়ে ফায়ার সার্ভিস কর্মীরা ওই ডোবা থেকে একে একে টেনে তুললেন ছয় গরুকে।

ঘটনাটির বিস্তারিত জানতে যোগাযোগ করা হয় সাভার ফায়ার সার্ভিসের ফায়ারম্যান বেলাল হোসেনের সঙ্গে। তিনি বলেন, বুধবার বেলা ২টার দিকে মহাসড়কের পাশে ট্রাক দাঁড় করিয়ে নামানো হয় গরুগুলো। যেখানে সেগুলোকে দাঁড় করিয়ে রাখা হয়েছিল, তার পাশেই সংস্কারকাজের জন্য গর্ত খোঁড়া ছিল।

বেলাল বলেন, ‘সবগুলো গরু একটি রশি দিয়ে বাঁধা ছিল। তখন দুষ্ট প্রকৃতির একটি গরু আরেকটিকে ধাক্কা দিলে নরম মাটি ভেঙে সেটি পড়ে যায় পাশের কাদাপানির গর্তে। রশির টানে বাকি গরুগুলোও পড়ে যায়। জমে থাকা পানি ও কাদার কারণে গরুগুলোকে আর ওপরে ওঠানো সম্ভব হয়নি। পরে আমাদের তিনটি ইউনিট সেখানে গিয়ে প্রায় এক ঘণ্টা ধরে চেষ্টা করে গরুগুলোকে উদ্ধার করে।’

বেলাল জানান, উদ্ধারের সময় আঘাত পেয়ে একটি গরুর পা ভেঙে যায়। অন্যগুলো সুস্থ আছে। সেগুলো তাদের মালিককে বুঝিয়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন:
পশুবাহী গাড়ির নিরাপত্তা দিতে চিঠি
অভিযোগ ছাড়া পশুর ট্রাক না থামানোর নির্দেশ আইজিপির
পশুর হাটে জাল নোট শনাক্তে মেশিন রাখার নির্দেশ
সারা দেশে বসবে পশুর হাট
নেইমার, সম্রাট বাবুদের নিয়ে বিপাকে মালিকরা

শেয়ার করুন

মন্তব্য