করোনায় ৭ মাসের অন্তঃসত্ত্বা আইনজীবীর মৃত্যু

করোনায় ৭ মাসের অন্তঃসত্ত্বা আইনজীবীর মৃত্যু

সুপ্রিমকোর্টের আইনজীবী কানিজ রেহনুমা রব্বানী ভাষা করোনায় আক্রান্ত হয়ে গর্ভের সন্তানসহ মারা গেছেন। ছবি: নিউজবাংলা

ভাষার গর্ভে ছিল তাদের প্রথম সন্তান। দিন দশেক আগে তিনি করোনায় আক্রান্ত হন। অসুস্থতা বাড়তে থাকলে তাকে ভর্তি করা হয় সিলেট নগরীর মাউন্ড এডোরা হাসপাতালে। সেখানে যখন শরীরে নানা যন্ত্রপাতি লাগানো, পুরো শক্তি শেষ হয়ে আসছে, তখনও সুযোগ পেলেই গর্ভের সন্তানকে বাঁচাতে আকুতি করতেন ভাষা।

হাসপাতালের বিছানায় শুয়ে যখন মৃত্যুপথযাত্রী, তখনও পরিচিত কাউকে দেখলে মিনতি করে বলতেন, ‌‘আমার বাচ্চাটারে বাঁচান।’

সে সুযোগ করোনা দেয়নি। গর্ভের সাত মাসের সন্তানকে নিয়েই মাত্র ৩৪ বছর বয়সে চলে যেতে হলো কানিজ রেহনুমা রব্বানী ভাষাকে।

সিলেট নগরীর মাউন্ড এডোরা হাসপাতালে বুধবার সকালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় সুপ্রিম কোর্টের আইনজীবী ভাষার।

তিনি সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বারের রাষ্ট্রপক্ষের আইনজীবী শাহানা রাব্বানী এবং সুনামগঞ্জের প্রয়াত রাজনীতিবিদ গোলাম রব্বানীর মেয়ে। তার স্বামী খন্দকার মুদাচ্ছির বিন আলী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

ভাষার গর্ভে ছিল তাদের প্রথম সন্তান। দিন দশেক আগে তিনি করোনায় আক্রান্ত হন। অসুস্থতা বাড়তে থাকলে তাকে ভর্তি করা হয় সিলেট নগরীর মাউন্ড এডোরা হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় নেয়া হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে। সেখানে যখন শরীরে নানা যন্ত্রপাতি লাগানো, পুরো শক্তি শেষ হয়ে আসছে, তখনও সুযোগ পেলেই গর্ভের সন্তানকে বাঁচাতে আকুতি করতেন ভাষা।

এই কথাগুলো নিউজবাংলাকে জানান ভাষার ভাই সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বী স্মরণের বন্ধু শাহ জুনায়েদ আহমদ।

তিনি বলেন, স্মরণের বন্ধু হওয়ায় পারিবারিক সখ্য ছিল তাদের। ভাষা হাসপাতালে ভর্তি শুনে তিনি দেখতে গিয়েছিলেন। দূর থেকে তাকে দেখে পুরো শক্তি নিংড়ে গর্ভের সন্তানকে বাঁচানোর অনুনয় করে ওঠেন ভাষা।

সুনামগঞ্জে নানা সৃজনশীল কাজ ও সংগঠনের সঙ্গে যুক্ত ভাষা ছিলেন পরিচিত মুখ। ২০১৭ সাল থেকে তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন:
খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় আরও ৩৬ মৃত্যু 
সাত জেলায় করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু ১০১
চট্টগ্রামে এক দিনে শনাক্ত হাজার ছাড়াল
করোনার নমুনা পরীক্ষায় অনুমোদন পেল খুবি ল্যাব
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপচে পড়া ভিড়

শেয়ার করুন

মন্তব্য