করোনা: হাসপাতাল ফাঁকা করছে চট্টগ্রাম মেডিক্যাল

করোনা: হাসপাতাল ফাঁকা করছে চট্টগ্রাম মেডিক্যাল

ফাইল ছবি

শুধু জরুরি রোগী ভর্তি ছাড়া অন্যান্য রুটিন অপারেশন স্থগিত থাকবে। জরুরি রোগী ভর্তি করা হবে, তবে রুটিন ভর্তি বন্ধ থাকবে। এরই মধ্যে ভর্তি হওয়া রোগী যারা জরুরি নন (দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত) তাদের আপাতত প্রয়োজনীয় চিকিৎসা, ব্যবস্থাপত্র দিয়ে বাড়িতে চিকিৎসা নেয়ার জন্য ছাড়পত্র দেয়া হবে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে খুব বেশি জরুরি না হলে রোগী ভর্তি না করার কড়া নির্দেশনা দিয়ে বিভাগীয় প্রধানদের চিঠি দিয়েছে কর্তৃপক্ষ।

সেই সঙ্গে হাসপাতালে থাকা একান্তই জরুরি নয় এমন রোগীকে বাড়ি পাঠিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনা শনাক্ত রোগীদের চিকিৎসা উন্নত করণের লক্ষ্যে রোববার চারটি বিষয়ে নির্দেশনা দিয়ে বিভাগীয় প্রধানদের চিঠি দেয়া হয় বলে জানান হাসপাতালের পরিচালক এস এম হুমায়ুন কবীর।

নির্দেশনায় বলা হয়, শুধু জরুরি রোগী ভর্তি ছাড়া অন্যান্য রুটিন অপারেশন স্থগিত থাকবে। জরুরি রোগী ভর্তি করা হবে, তবে রুটিন ভর্তি বন্ধ থাকবে।

এরই মধ্যে ভর্তি হওয়া রোগীর মধ্যে যারা জরুরি নন (দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত) তাদের আপাতত প্রয়োজনীয় চিকিৎসা, ব্যবস্থাপত্র দিয়ে বাড়িতে চিকিৎসা নেয়ার জন্য ছাড়পত্র দেয়া হবে।

সকল স্বাস্থ্য কর্মকর্তা, নার্সিং কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য স্বাস্থ্যকর্মীকে ডিউটির সময়ে মাস্ক পরা অত্যাবশ্যক।

হাসপাতালের পরিচালক হুমায়ুন কবীর বলেন, ‘কোভিড পরিস্থিতি মোকাবিলায় রোববার থেকেই আমাদের এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে। এটা কত দিন চলবে সেটা কোভিড পরিস্থিতির ওপর নির্ভর করবে। তবে আমাদের ইমার্জেন্সি সেবা ঠিকঠাক চলছে।’

আরও পড়ুন:
চমেক আইসিইউতে আরও ৮ শয্যা

শেয়ার করুন

মন্তব্য