‌এক ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শেষ আরেকটির সন্ধান

‌এক ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শেষ আরেকটির সন্ধান

নারায়ণগঞ্জের মদনপুরের কেওডালা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে ঢুকছে সোয়াত টিমের সদস্যরা। ছবি: পিয়াস বিশ্বাস

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান শেষ হতে না হতেই আরও একটি বাড়ি ঘেরাও করেছে পুলিশের বিশেষ বাহিনী সোয়াত।

পাঁচবাড়িয়ার নোয়াগাঁওয়ে কয়েক ঘণ্টার অভিযান শেষে রাত ১২টার দিকে বন্দর উপজেলার মদনপুরের কেওডালা এলাকায় আরও একটি বাড়ি ঘিরে রাখার কথা জানানো হয়েছে।

পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তা আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‌এই বাড়িতে এখন অভিযান চালানো হবে।’

আড়াইহাজারের পাঁচবাড়িয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে ‘বিপুল পরিমাণ’ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানানো হয়েছে। এই অভিযান চালানোর সময় অনলাইনে হুমকি পাওয়ার কথা জানিয়ে অভিযানে থাকা সাংবাদিকদেরকে সতর্ক হওয়ার পরামর্শও এসেছে।

অভিযানের সময় ওই বাড়ির ভেতরে তিনটি বোমা নিষ্ক্রিয় করার কথাও জানিয়েছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান। তবে এ সময় কেউ আটক হয়নি।

সন্ধ্যা থেকে ঘিরে রাখার পর রোববার রাত ১১টার দিকে নোয়াগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের পাশের সাদা রঙের বাড়িতে ঢোকে টিমের সদস্যরা। এর পর পরই বাড়ির ভেতর থেকে তিনটি বিকট শব্দ ভেসে আসে।

ঘিরে রাখার প্রায় পাঁচ ঘণ্টা পর রাত ১২টার দিকে সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান বলেন, ‌‘বাড়ির ভেতরে কাউকে পাওয়া যায়নি। তবে আমাদের বোম্ব ডিসপোজাল টিম তিনটি বোমা নিষ্ক্রিয় করেছে। তারা অনেক শক্তিশালী বোমা তৈরি করেছে।’

আরও পড়ুন:
‘জঙ্গি আস্তানা’য় ঢুকল সোয়াত টিম
জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে পুলিশ
‘জঙ্গি’ মনির খান ফের রিমান্ডে
পল্লবী থেকে গ্রেপ্তার তিন ‘জঙ্গি’ রিমান্ডে
‘ভয়াবহ ইঙ্গিত হতে পারে জঙ্গিদের নীরবতা’

শেয়ার করুন

মন্তব্য