জাবিতে ইভ টিজিংয়ের ঘটনায় ছাত্র ইউনিয়নের ক্ষোভ

জাবিতে ইভ টিজিংয়ের ঘটনায় ছাত্র ইউনিয়নের ক্ষোভ

‘একজন নারীর পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য করা নিঃসন্দেহে নীচু মানসিকতার বহিঃপ্রকাশ। দুজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মাধ্যমে একই বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার ঘটনা অত্যন্ত লজ্জাজনক ও গর্হিত।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক ছাত্রী ইভ টিজিংয়ের শিকার হওয়ার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জাবি সংসদ।

শাখা ছাত্রলীগের দুজনের বিরুদ্ধে ওঠা এ অভিযোগ দ্রুত তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে সংগঠনটি।

ছাত্র ইউনিয়নের জাবি সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমতিয়াজ অর্ণবের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

যৌথ বিবৃতিতে সংগঠনের জাবি সংসদের ভারপ্রাপ্ত সভাপতি তুষার ধর ও সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, ‘একজন নারীর পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য করা নিঃসন্দেহে নীচু মানসিকতার বহিঃপ্রকাশ। দুজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মাধ্যমে একই বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার ঘটনা অত্যন্ত লজ্জাজনক ও গর্হিত।

‘সংবাদমাধ্যমে আমরা জানতে পেরেছি, অভিযুক্ত দুজন কেবল পোশাক নিয়ে মন্তব্য করেই ক্ষান্ত হয়নি, উপরন্তু ঘটনার প্রতিবাদ করলে অভিযোগকারী ও তার বন্ধুকে দেখে নেওয়ার হুমকিও দিয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ধরনের নিপীড়ক ও সন্ত্রাসী মানসিকতা পোষণকারী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করার কোনো বিকল্প নেই।’

নারীর প্রতি বিরূপ দৃষ্টিভঙ্গি দেখানো এবং ‘সন্ত্রাসী মানসিকতা’ লালনকারীদের যথাযথ শাস্তি নিশ্চিত করা না গেলে সমাজে নারী-পুরুষ সমতা নিশ্চিত করা অসম্ভব বলেও মন্তব্য করেন তারা।

এ ঘটনা ধামাচাপা দেয়ার কোনো ধরনের চেষ্টা বরদাস্ত করা হবে না বলেও হুঁশিয়ারি দেন তারা।

আরও পড়ুন:
ব্রাজিল সমর্থকদের ‘ঠান্ডা করতে’ জাবিতে শীতল সেভেন আপ
জাবির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের জেলায় পৌঁছে দেয়ার দাবি
দায়িত্ব নিলেন জাবির নতুন উপ-উপাচার্য
বিকাশেও দেয়া যাবে জাবির ভর্তির আবেদন ফি
জাবিতে বন্ধ থাকবে অফিস, অনলাইন চলবে পরীক্ষা

শেয়ার করুন

মন্তব্য