নিষেধাজ্ঞা ভেঙে মাগুরায় বিজয় মিছিল

নিষেধাজ্ঞা ভেঙে মাগুরায় বিজয় মিছিল

‘আর্জেন্টিনার এই পতাকা গত বিশ্বকাপে আমরা চাঁদা দিয়ে বানিয়েছিলাম। হারের পর যত্ন করে উঠিয়ে রাখি। কিন্তু এখন ব্রাজিলকে হারিয়ে আমাদের সম্মান বেড়েছে। কিন্তু কোনো শোভাযাত্রা বা মিছিল তেমন করতে পারলাম না।’

কোপা আমেরিকায় কাপ জিতেছে আর্জেন্টিনা। তাও আবার চিরপ্রতিদ্বন্দী ব্রাজিলকে হারিয়ে। এমন পরিস্থিতিতে স্বাভাবিক সময়ে রাস্তায় বড় বিজয় মিছিল করতে দেখা যেত আর্জেন্টাইন সমর্থকদের। কিন্তু শাটডাউন চলায় সে সুযোগ নেই।

এরপরও শাটডাউনে পুলিশের নজরদারি এড়িয়ে ছোটখাটো বিজয় মিছিল বের করেছে মাগুরা শহরের সাজিয়ারা গ্রামের আর্জেন্টাইন সমর্থকরা।

প্রশাসনের পক্ষ থেকে যেকোনো গণজমায়েত নিষিদ্ধ থাকায় সীমিত পরিসরে দেখা যায় এলাকাভিত্তিক শোভাযাত্রা।

সাজিয়ারা গ্রামের এমন একটি মিছিলে অংশ নেয়া কলেজছাত্র মো. রাব্বী নিউজবাংলাকে বলেন, ‘করোনা আমাদের সব আনন্দ মাটি করে দিল। আর্জেন্টিনার এই পতাকা গত বিশ্বকাপে আমরা চাঁদা দিয়ে বানিয়েছিলাম। হারের পর যত্ন করে উঠিয়ে রাখি।

‘কিন্তু এখন ব্রাজিলকে হারিয়ে আমাদের সম্মান বেড়েছে। কিন্তু কোনো শোভাযাত্রা বা মিছিল তেমন করতে পারলাম না।’

মিছিল দেখে ব্রাজিলের সমর্থক মো. মোনায়েম বলেন, ‘ওরা জিতছে। কিন্তু আমরা হারিনি। আমাদের হারায় দিছে বেটা রেফারি। তয় পুলিশের ভয়ে ওরা বেশি আগাতি পারে নাই।’

কোপা আমেরিকার ফাইনালে আনহেল দি মারিয়ার এক গোলে শিরোপা জিতে আর্জেন্টিনা। টুর্নামেন্টে সেরা হন লিওনেল মেসি। ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন শিরোপাজয়ী গোল করা আনহেল দি মারিয়া।

আর্জেন্টিনার জয়ে বিজয় মিছিল না হলেও প্রধান সড়কে নেমে আসেন দলটির সমর্থকেরা। পুরাতন বাজার, কলেজপাড়া, পুলিশ লাইনসহ বেশ কয়েকটি জায়গায় সীমিত আকারে বিজয় মিছিল বের হয়।

সমর্থকদের আশঙ্কা ছিল পুলিশ তাদের বাধা দিলে ঘরে ফিরবে। তবে খেলার পর বিশৃঙ্খলার কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন:
টুর্নামেন্টে সেরা মেসি, ফাইনালে সেরা দি মারিয়া
অবশেষে তিনি ‘আর্জেন্টিনার মেসি’
দি মারিয়ার গোলে মেসির হাতে শিরোপা
ফাইনালের মহাযুদ্ধের জন্য প্রস্তুত ব্রাজিল-আর্জেন্টিনা
কোপা ফাইনাল: মৌসুমী ব্রাজিল-তিশা আর্জেন্টিনা

শেয়ার করুন

মন্তব্য