করোনায় মৃত্যুতে রেকর্ড চট্টগ্রামে

করোনায় মৃত্যুতে রেকর্ড চট্টগ্রামে

সারা দেশের মতো চট্টগ্রামেও বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ছবি: নিউজবাংলা

নগরের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৪ জন মারা গেছেন। এটাই এখন পর্যন্ত চট্টগ্রামে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু। এর আগে ১১ এপ্রিল ১১ জন মারা গিয়েছিলেন করোনায়। 

করোনাভাইরাস দেশে ছড়িয়ে পড়ার পর থেকে এখন পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক ১৪ জন মারা গেছেন চট্টগ্রামে। এই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৯ জন।

শনিবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয় নগরের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৪ জন মারা গেছেন। এটাই এখন পর্যন্ত চট্টগ্রামে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু। এর আগে ১১ এপ্রিল ১১ জন মারা গিয়েছিলেন করোনায়।

মৃতদের মধ্যে ৭ জন নগরের এবং ৭ জন গ্রামের বাসিন্দা। এই সময়ে চট্টগ্রামের আটটি ও কক্সবাজারের একটিসহ মোট নয়টি ল্যাবে এক হাজার ৪১৪টি নমুনা এবং ৬৬৮টি এন্টিজেন পরীক্ষা করে ৭০৯ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

নতুন আক্রান্তদের মধ্যে গ্রামে ২৭৪ এবং শহরে ৪৯৭ জন বসবাস করেন।

এ সময়ে চট্টগ্রামের ১৪টি উপজেলার মধ্যে সীতাকুণ্ডে সর্বোচ্চ ৫৪ জন ও সবচেয়ে কম আনোয়ারায় একজন আক্রান্ত হয়েছেন। জেলার বাকী উপজেলাগুলোর মধ্যে লোহাগড়ায় ৪ জন, সাতকানিয়ায় ১৫ জন, বাঁশখালীতে ৮ জন, চন্দনাইশে ২৯ জন, পটিয়ায় ১৪ জন, বোয়ালখালীতে ১১ জন, রাঙ্গুনিয়ায় ১৮ জন, রাউজান ১৯ জন, ফটিকছড়িতে ২৩ জন, হাটহাজারীতে ৪৮ জন, মিরসরাইয়ে ৩৩ জন এবং সন্দীপে ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

শেয়ার করুন

মন্তব্য