বিয়ের আয়োজন করে জরিমানা

বিয়ের আয়োজন করে জরিমানা

রফিকুলকে সংক্রামক রোগ নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ওই বিয়ে যেন না দেয়া হয়, সে জন্য কনে ও বরপক্ষের কাছ থেকে মুচলেকা নেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট।

করোনা মহামারির মধ্যে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বিয়ের আয়োজন করে জরিমানা গুনলেন কনের বাবা। মুচলেকা নিয়ে এই বিয়ে ঠেকান কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

শহরের কলেজ রোড এলাকায় শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

নিউজবাংলাকে শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ইসমত আরা।

তিনি বলেন, কলেজ রোডের বাসায় শুক্রবার রাতে মেয়ের বিয়ের আয়োজন করেন রফিকুল ইসলাম। খবরের সত্যতা মিললে বিয়ে বন্ধ করে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় রফিকুলকে সংক্রামক রোগ নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ওই বিয়ে যেন না দেয়া হয়, সে জন্য কনে ও বরপক্ষের কাছ থেকে মুচলেকা নেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার ভোর থেকে সারা দেশে শুরু হওয়া শাটডাউনে একসঙ্গে জড়ো হওয়া তো দূরের কথা, জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যেতেই নিষেধ করা হয়েছে।

২০২০ সালের মার্চে দেশে করোনা সংক্রমণ ধরা পড়ার পর এখন পর্যন্ত যতবার বিধিনিষেধ দেয়া হয়েছে, তার মধ্যে প্রশাসন সবচেয়ে বেশি কঠোরতা দেখাচ্ছে এবার। জনগণকে ঘরের ভেতরে রাখতে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনীও।

আরও পড়ুন:
শাটডাউনে বিয়ে, মুচলেকা দিলেন নবদম্পতি
শাটডাউনে বিয়ে করে জরিমানা
কারাগারে বিয়ে: কেমন আছে সেই দম্পতি
কিশোরীকে বিয়ে: সেই চেয়ারম্যান বরখাস্ত
কিশোরীকে বিয়ে: শাস্তির মুখে সেই চেয়ারম্যান

শেয়ার করুন

মন্তব্য