সুবর্ণচরে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

সুবর্ণচরে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

প্রতীকী ছবি

মঙ্গলবার দুপুরে উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেছ গ্রামে আফছার নামের এক শিশু বাড়ির পাশের পুকুরে ডুবে মারা যায়। কাছাকাছি সময়ে ওই গ্রামের ১৪ মাস বয়সী মাহিন আক্তার নামের এক মেয়ে শিশু পুকুরের পানিতে পড়ে মারা যায়। আরেক ঘটনায় পানিতে ডুবে মারা যাওয়া শিশু আরমানের ঠিকানা জানা যায়নি।

নোয়াখালীর সুবর্নচরে আলাদা জায়গায় পানিতে ডুবে তিন শিশুর মত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেছ গ্রামে আফছার নামের এক শিশু বাড়ির পাশের পুকুরে ডুবে মারা যায়। কাছাকাছি সময়ে ওই গ্রামের ১৪ মাস বয়সী মাহিন আক্তার নামের এক মেয়ে শিশু পুকুরের পানিতে পড়ে মারা যায়।

আরেক ঘটনায় পানিতে ডুবে মারা যাওয়া শিশু আরমানের ঠিকানা জানা যায়নি।

আফছারের পরিবারের বরাত দিয়ে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সাব্বির আহমেদ জানান, খেলাধুলা করার সময় চরকাজী মোখলেছ গ্রামের হারুনের ছেলে দুই বছরের আফছার সবার অগোচরে ঘরের পাশে পুকুরের পানিতে পড়ে যায়। তাকে আশেপাশে খোঁজাখুঁজি করেও পাওয়া যায় না। পরে পুকুরে তার দেহ ভাসতে দেখে উদ্ধার করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরএমও বলেন, ‘শিশুটি স্বাস্থ্য কেন্দ্রে আনার আগেই মারা গেছিল। অতিরিক্ত পানি পেটে ঢোকায় এমনটি হয়েছে।’

তিনি আরও বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে চার বছর বয়সী আরমান নামে উপজেলায় আরেক শিশু পানিতে ডুবে মারা যায়। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে চিকিৎসক দেব জ্যোতি তাকে মৃত ঘোষণা করেন। তিনি শিশুটিকে বাঁচানোর চেষ্টা করেন অনেক। হাসপাতাল কর্তৃপক্ষের অজান্তেই শিশুটির পরিবার তাকে নিয়ে চলে যায়। তাই তার নাম ঠিকানা লিপিবদ্ধ করা যায়নি।’

এ দিকে, চরওয়াপদা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেছ গ্রামের মো.মিলনের ১৪মাস বয়সী মেয়ে মাহিন দুপুরে উঠান থেকে হামাগুড়ি দিয়ে পুকুরের পানিতে ডুবে মারা যায় বলেও জানান আরএমও সাব্বির আহমেদ। পরিবারের সদস্যরা ঘরের পাশের পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, অভিযোগ না থাকায় শিশুটির মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন:
নদীতে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
নিখোঁজ দুই শিশুর মরদেহ মিলল বিলে
পানিতে পড়ে মামা-ভাগনির মৃত্যু
পুকুরে ডুবে প্রাণ গেল দুই বছরের শিশুর
গর্তের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

শেয়ার করুন

মন্তব্য