বিলে ১৫ কেজির বোয়াল

বিলে ১৫ কেজির বোয়াল

সোমবার বেলা ১১টার দিকে স্থানীয় মোহাম্মদ খোকন নামে এক যুবক পাঁচ বন্ধুসহ বিলে যান মাছ ধরতে। এক পর্যায়ে তারা দুটি বড় মাছ দেখতে পান। বেশ কিছুক্ষণ চেষ্টার পর ধরা পড়ে মাছগুলো। এরপর দেখতে পান দুটিই বোয়াল মাছ। পরে ওজন দিলে দেখা যায়, একটি ১৫ কেজি ও অপরটি আট কেজি।

চট্টগ্রামের পোমরা ইউনিয়নের হাজীপাড়া গ্রামের উত্তরবিলে পানি হাঁটু সমান। কয়েক দিনের বৃষ্টির পর এই বিলে মিলছে দেশীয় নানা প্রজাতির মাছ।

সোমবার বেলা ১১টার দিকে স্থানীয় মোহাম্মদ খোকন নামে এক যুবক পাঁচ বন্ধুসহ ওই বিলে যান মাছ ধরতে। এক পর্যায়ে তারা দুটি বড় মাছ দেখতে পান। বেশ কিছুক্ষণ চেষ্টার পর ধরা পড়ে মাছগুলো। এরপর দেখতে পান দুটিই বোয়াল মাছ। পরে ওজন দিলে দেখা যায়, একটি ১৫কেজি ও অপরটি আট কেজি।

বিলে এত বড় বোয়াল পাওয়ায় স্থানীয় লোকজন বিস্মিত। স্থানীয় জগলুল হুদা জানান, উত্তরবিলে হাঁটু সমান পানি উঠেছে। যেখানে পাওয়া যাচ্ছে বিভিন্ন প্রজাতির মাছ। কিন্তু এত বড় মাছ কীভাবে হলো জানেন না।

রাঙ্গুনিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে বলেন, ‘বিলে বড় বোয়াল মাছ পাওয়ার বিষয়টি বিস্ময়কর। কর্ণফুলী নদী থেকে পানির স্রোতে এগুলো বিলে ভেসে এসেছে বলে ধারণা করছি। এই মৌসুমে ধরা পড়া এটিই সবচেয়ে বড় বোয়াল মাছ।

আরও পড়ুন:
জেলের জালে ১৫ কেজির বোয়াল
খালে ধরা পড়ল ২০ কেজির বোয়াল
কর্ণফুলীর ভাঙনরোধে আরও ৭ কিলোমিটার বাঁধ
এত বড় বোয়াল

শেয়ার করুন

মন্তব্য