করোনা: সীমান্তে বিজিবির নজরদারি জোরদার

বিজিবি

যশোরের ১০১ কিলোমিটার সীমান্তজুড়ে কঠোর নজরদারি শুরু করেছেন ৪৯ ও ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা। ছবি: নিউজবাংলা

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সেলিম রেজা বলেন, ‘করোনার ভারত ভ্যারিয়েন্ট বেনাপোল দিয়ে দেশে ছড়িয়ে পড়ার শঙ্কায় বন্দর এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। ’

করোনা সংক্রমন প্রতিরোধে বেনাপোল, শার্শাসহ যশোরের ১০১ কিলোমিটার সীমান্তজুড়ে নজরদারি জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সেলিম রেজা বলেন, ‘করোনার ভারত ভ্যারিয়েন্ট বেনাপোল দিয়ে দেশে ছড়িয়ে পড়ার শঙ্কায় বন্দর এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। বেনাপোলের সীমান্তবর্তী গ্রাম সাদিপুর, বড় আচড়া, দৌলতপুর, রঘুনাথপুর, ঘিবা, শিকারপুর, কাশিপুর এবং বেনাপোল বন্দর এলাকাকে অধিক স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকায় অবৈধ যাতায়াত প্রতিরোধে বিজিবি সদস্যরা ২৪ ঘণ্টা কঠোর টহল পরিচালনা করছেন।’

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, ভারত থেকে ফিরে আসা সব বাংলাদেশিকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

করোনা পজেটিভ রোগীদের যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রাখা হচ্ছে। কোয়ারেন্টিনে থাকা যাত্রীদের বাইরে যাওয়া ঠেকাতে হাসপাতাল ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন রয়েছে।

আরও পড়ুন:
নারায়ণগঞ্জে হবে বিজিবির নতুন ব্যাটালিয়নের দপ্তর
অবৈধ পণ্য জব্দের মাসিক হিসাব প্রকাশ বিজিবির
পাচারকালে ৪৩ হাজার স্ক্র্যাচকার্ড জব্দ, আটক ১
বিজিবির সহায়তা পেল সিলেট সীমান্তের ২০০ পরিবার
ঈদ শুভেচ্ছা বিনিময় করতে পার্বত্য সীমান্তে বিজিবির মহাপরিচালক

শেয়ার করুন

মন্তব্য