ডাকাতির মামলায় পৌর কাউন্সিলর গ্রেপ্তার

ডাকাতির মামলায় পৌর কাউন্সিলর গ্রেপ্তার

রানীশংকৈল পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাক। ছবি: নিউজবাংলা

হরিপুর থানার ওসি জানান, ডাকাতির পর পরিত্যক্ত অবস্থায় পাওয়া একটি মোবাইল ফোনের সূত্র ধরে তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যে পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাকের নাম বেরিয়ে আসে।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা থেকে ডাকাতির মামলায় এক পৌর কাউন্সিলরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাণীশংকৈল পৌরসভার ভান্ডারা এলাকা থেকে মঙ্গলবার বিকেলে তাকে গ্রেপ্তার করা হয়। ওই পৌর কাউন্সিলরের নাম আব্দুর রাজ্জাক। তিনি রানীশংকৈল পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ভান্ডারা গ্রামের বাসিন্দা।

রাজ্জাককে মঙ্গলবার সন্ধ্যার আগে আদালতের মাধ্যমে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয়েছে। বুধবার তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আওরঙ্গজেব নিউজবাংলাকে জানান, গত ১৯ মার্চ রাতে হরিপুর উপজেলার নন্দগাঁও গ্রামে জাহিদুল ইসলাম নামে এক সার ও কীটনাশক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এর পরদিন সকালে জাহিদুল অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে হরিপুর থানায় অভিযোগ দেন। পরে এটি মামলা হিসেবে নেয়া হয়।

ওসি আরও জানান, ডাকাতির পর জাহিদুলের বাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ওই ফোনের সূত্র ধরে ডাকাতির সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যে পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাকের নাম বেরিয়ে আসে।

তথ্য প্রযুক্তির মাধ্যমেও ডাকাতির দিনে রাজ্জাকের অবস্থানের বিষয়ে নিশ্চিত হওয়া যায়। তবে ঘটনার পর থেকেই আত্মগোপনে চলে যান রাজ্জাক।

পুলিশের এ কমকর্তা বলেন, রাজ্জাক আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের প্রধান। তার নামে দেশের বিভিন্ন থানায় মোটরসাইকেল চুরির ৩৪টি মামলা রয়েছে। বিভিন্ন সময় গ্রেপ্তার করলেও জামিন পেয়ে তিনি পুনরায় ডাকাতি ও চুরির সঙ্গে জড়িয়েছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজ্জাক ডাকাতির ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন জানিয়ে আওরঙ্গজেব বলেন, তার কাছ থেকে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সেই তথ্যের ভিত্তিতে ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

আরও পড়ুন:
পাঁচ বছর পর হত্যা মামলার আসামি গ্রেপ্তার
টেকনাফে অস্ত্র, গুলিসহ নারী গ্রেপ্তার
শিশু গুলিবিদ্ধ মামলায় আসামি গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার
প্রেমিকার করা মামলায় গ্রেপ্তার
অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার

শেয়ার করুন

মন্তব্য