ভূমিকম্পে হেলে পড়েছে দুই ভবন

৬ তলা ভবন হেলে পড়েছে

সিলেটে ভূমিকম্পে দুইটি ৬ তলা ভবন হেলে পড়েছে। ছবি: নিউজবাংলা

নগরীর পাঠানটুলা দর্জিপাড়া এলাকায় দুইটি ছয়তলা ভবন হেলে পড়েছে। খবর পেয়ে রাতেই পুলিশ ও সিলেট সিটি করপোরেশনের কর্মকর্তারা ভবন দুটি পরিদর্শন করেছেন। ভবনের বাসিন্দাদের দ্রুত নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিলেটে এক দিনে দফায় দফায় ভূমিকম্পে নগরীর পাঠানটুলা দর্জিপাড়া এলাকায় দুইটি ছয়তলা ভবন হেলে পড়েছে।

খবর পেয়ে রাতেই পুলিশ ও সিলেট সিটি করপোরেশনের কর্মকর্তারা ভবন দুটি পরিদর্শন করেছের। ভবনের বাসিন্দাদের দ্রুত নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার বিএম আশরাফ উল্ল্যাহ তাহের রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার সিলেটে পাঁচবার মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পে পাঠানটুলা দর্জিপাড়া এলাকার ব্লক সির ১৬ এবং ব্লক ৩-এর ৩ নম্বর ভবন হেলে পড়ার খবর পাওয়া গেছে। দুইটি বাসাই ছয়তলা।

সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের প্রকৌশলী ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ সময় ভবন দুইটির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের প্রধান আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী বলেন, ‘সিলেটে চারবার ভূমিকম্প হয়েছে। অনেকেই পাঁচবার দাবি করলেও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, চারবার ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল সিলেট। রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১। সর্বশেষ বেলা ২টার দিকে সিলেটে ভূমিকম্প হয়েছে।’

আরও পড়ুন:
ফের ভূমিকম্পের শঙ্কায় সিটি করপোরেশনের জরুরি সভা
দুই ঘণ্টায় পাঁচ ভূমিকম্প কি শঙ্কার?
সিলেটে ভূমিকম্প আসলে কতবার?
পরপর ৫ বারের ভূমিকম্পে সিলেটে আতঙ্ক, সতর্ক থাকার পরামর্শ
২ ঘণ্টার ব্যবধানে পঞ্চমবারের মতো কাঁপল সিলেট

শেয়ার করুন

মন্তব্য