রাজশাহীতে অটোরিকশা ভাড়া আপাতত বাড়ছে না

রাজশাহীতে অটোরিকশা ভাড়া আপাতত বাড়ছে না

রাজশাহীতে অটোরিকশা নিয়ন্ত্রণ কমিটির সভা।

‘সিটি করপোরেশনের অনুমোদন ছাড়া ভাড়া বাড়ানো যাবে না। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত আগের ভাড়া আদায় করতে হবে। এ সময়ের মধ্যে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে যৌক্তিক ভাড়া নির্ধারণ করবে রাজশাহী সিটি করপোরেশন।’

রাজশাহী মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতির বাড়ানো অটোরিকশার বর্ধিত ভাড়া বাতিল ঘোষণা করেছেন সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত রাজশাহী সিটি করপোরেশনের অটোরিকশা নিয়ন্ত্রণ কমিটির সভায় বৃহস্পতিবার বিকেলে এ ঘোষণা দেন মেয়র।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন,‘সিটি করপোরেশনের অনুমোদন ছাড়া ভাড়া বাড়ানো যাবে না। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত আগের ভাড়া আদায় করতে হবে। এ সময়ের মধ্যে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে যৌক্তিক ভাড়া নির্ধারণ করবে রাজশাহী সিটি করপোরেশন।’

সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়,অটোরিকশা,ব্যাটারিচালিত রিকশা ও চালকের লাইসেন্স নবায়নের শেষ তারিখ আগামী ১৫ জানুয়ারি । ১৬ জানুয়ারি থেকে নবায়নের ক্ষেত্রে ১৫ শতাংশ সারচার্জ প্রযোজ্য হবে।

এ ছাড়া নবায়নহীন অটোরিকশা সড়কে চলাচল করলে সেগুলো জব্দ ও জরিমানা আদায় করা হবে।

সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। সভায় উপস্থিত বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) অনির্বাণ চাকমা, ট্রাফিক ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম, রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ঈ-সাঈদ।

গত ১৯ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে পয়লা জানুয়ারি থেকে অটোরিকশার ভাড়া বাড়ানোর ঘোষণা দেয় ইজিবাইক মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতি।

ভাড়া বাড়ানোর পক্ষে তারা যুক্তি দেখান, দশ বছরে তিন দফায় বিদ্যুতের দাম বেড়েছে। দুই বেলা দুই রঙের অটোরিকশা চালানোয় চালকদের একাংশকে বসে থাকতে হয়। এছাড়া মহামারিতে ভাড়া কমে যাওয়ায় মানবেতর জীবনযাপন করছেন তারা।

আরও পড়ুন:
ইজি বাইকের চাকায় ওড়না পেঁচিয়ে মৃত্যু

শেয়ার করুন

মন্তব্য